'কংগ্রেস কি ৭০ বছরে কিছুই করেনি?' নিজেকে অস্পৃশ্য সম্প্রদায়ের সদস্য বলে মোদীকে আক্রমণ কংগ্রেস নেতার

কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে ভোট প্রচারে গিয়েছিলেন নর্মদা জেলায়। সেখানে তিনি বলেন খাড়গে বলেন মোদী বারবার মিথ্যা কথা বলেছেন। কংগ্রেসের বিরুদ্ধে দেশে লুঠপাট চালানোর অভিযোগ করেছে।

 

Web Desk - ANB | Published : Nov 27, 2022 3:34 PM IST

'আমি দ্ররিদ্রতম ও অস্পৃশ্য জাতি থেকে কংগ্রেসের সভাপতি হয়েছি। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেকে গরীব বলে মানুষের সহানুভূতি পাওয়ার চেষ্টা করেছেন।' ভোট প্রচারে গুজরাটের নর্মদা জেলার দেদিয়াপাড়ায় একটি জনসভায় ভাষণ দিতে গিয়ে এই কথা বলেন কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে। পাশাপাশি তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'মিথ্যাবাদীদের সর্দার ' বলেও চিহ্নিত করেন।

এদিন মল্লিকার্জুন খাড়গে ভোট প্রচারে নরেন্দ্র মোদী ও অমিত শাহের দিকে উদ্দেশ্য করে প্রশ্ন তুলে দেন, 'কংগ্রেস কি গত ৭০ বছর কিছুই করেনি?' তারপরই কংগ্রেস নেতা বলেন, 'আমরা যদি ৭০ বছর কিছু না করতাম তাহলে বিজেপি এই গণতন্ত্র পেত না। আপনার মত লোক যারা নিজেকে সর্দবা গরীব বলে দাবি করে তাদের বলছি, আমি দরিদ্রের মধ্যে দরিদ্র পরিবার থেকে এসেছি। আমি অস্পৃশ্য জাতিতে জন্মগ্রহণ করেছি লোকেরা আপনার হাতে চা পান করেন কিন্তু অনেক লোক রয়েছেন যারা আমার হাত থেকে জলও পান করবেন না।' তারপরই খাড়গে মোদীকে আক্রমণ করে বলেন, 'মোদী সর্বদা বলেন তিনি গরীব বলে কেউ কেউ তাকে অপমান করেন। মোদী সর্বদা বলেন অনেকেই জানতে চান তাঁর স্ট্যাটাস কি? ' এরপরই খাড়গে বলেন, এজাতীয় কথা বলে মোদী সাধারণ মানুষের কাছ থেকে সহানুভূতি আদায় করার চেষ্টা করছেন। কিন্তু এতে কোনও লাভ হবে বলে হুঁশিয়ারি দেন খাড়গে। তিনি বলেন আজকাল মানুষ অনেক বেশি বুদ্ধমান হয়ে হয়েগেছে। তারা এখন আর বোকা নেই। খাড়গে মোদীকে বলেন, 'আপনি একবার মিথ্যা কথা বললে মানুষ তা শুনবে। কিন্তু বারবার মিথ্যা কথা বললে তার আর কোনও গুরুত্ব থাকবে না। আপতি কতবার মিথ্যা কথা বলেছেন?' এই প্রশ্নও করেন কংগ্রেস নেতা।

এদিন খাড়গে বলেন মোদী বারবার মিথ্যা কথা বলেছেন। কংগ্রেসের বিরুদ্ধে দেশে লুঠপাট চালানোর অভিযোগ করেছে। কিন্তু আদতে মোদী নিজেই দরিদ্রদের পাশে না দাঁড়িয়ে ধনীদের পাশে দাঁড়িয়েছেন। খাড়গে বলেন যে ব্যক্তি বারবার মিথ্যা কথা বলে সেই ব্যক্তি মিথ্যাবাদীদের সর্দা। তিনি আরও প্রশ্ন তোলেন, আদিবাসীদের জমি, জল আর বন নষ্ট করছে কে? মোদী ও কয়েকজন ধনী ব্যক্তি একত্রিত হয়ে দেশে লুঠপাট চালাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। আগামী ১ ও ৫ ডিসেম্বর গুজরাট বিধানসভা নির্বাচন।

আরও পড়ুনঃ

ভারতীয় মেয়েরা কেন বিয়েতে শাড়ি - ঘাঘরা চোলি পরে না? মোটা মেয়েদের পোশাক নিয়ে প্রশ্ন তুললেন আশা পারেখ

অনুব্রতর গড়ে 'মুসকিল আসান' রূপে মিঠুন চক্রবর্তী, বললেন, বিজেপি এলে রাজ্যের উন্নয়ন হবে

গুজরাটে ভোট প্রচারে সার্জিক্যাল স্ট্রাইকের কথা তুললেন প্রধানমন্ত্রী মোদী, বলেন কংগ্রেস 'কিছু মানুষকে সন্তুষ্ট রাখতে রাজনীতি করছে '

 

 

Share this article
click me!