ভারতীয় মেয়েরা কেন বিয়েতে শাড়ি - ঘাঘরা চোলি পরে না? মোটা মেয়েদের পোশাক নিয়ে প্রশ্ন তুললেন আশা পারেখ

| Nov 27 2022, 08:37 PM IST

ASHA PAREKH

সংক্ষিপ্ত

আবারও তৈরি হতে পারে পোশাক বিতর্ক ভারতীয় মেয়েরা নায়িকাদের অনুকরণ করে এখন বিয়েবাড়িতে শাড়ি পরে না। অভিযোগ বর্ষিয়ান অভিনেত্রী আশা পারেখের।

ভারতীয় মহিলাদের পোশাক নিয়ে আবারও বিতর্কিত মন্তব্য করে দিলেন বর্ষিয়ান অভিনেত্রী আশা পারেখ। তিনি প্রশ্ন তুলে দিলেন বিয়ের অনুষ্ঠানে কেন ভারতীয় মহিলারা ঐতিহ্যবাহী ঘাগরা-চোলি বা শাড়ি না পরে কেন পশ্চিমিদের নলক করে গাউন পরেন। এটি রীতিমত কষ্টদায়ক বলেও মনে করেন তিনি। পাশাপাশি মোটা মহিলারা কেন এজাতীয় পোশাক পরেন তাই নিয়ে প্রশ্ন তুলেছেন আশা পারেখ।

আশা পারেখ বলেন, এখন সবকিছু বদলে গেছে। তিনি বলেন 'যে ফিল্মগুলি তৈরি হচ্ছে... আমি জানি না আমরা এতটাই পশ্চিমী কিনা। গাউন পরে বিয়ের অনুষ্ঠানে আসছে মেয়েরা। ' তারপরই তিনি বলেন, 'আমাদের প্রিয় শাড়, সালোয়ার কামিজ, ঘাগরা চোলি আর আর সালোয়ার কামিজ রয়েছে। সেগুলি পরুক।' আশা পারেখ এখানেই থেমে থাকেননি । তিনি বলেন, 'কেন এগুলি ভারতীয় মেয়েরা পরে না। পর্দায় নায়িকাদের দেখে তারা শুধু অনুকরণ করতে চায়। ' তিনি আরও বলেন ভারতীয় মহিলারা সেইসব পোশাকই পরতে চায় যা তারা সিলভার স্ক্রিনে নায়িকাদের পরতে দেখে। তারা মোটা হোক বা যাই হোক- পোশাকে তাদের কেমন দেখাবে তা না ভেবে নায়িকাদের অন্ধ অনুকরণ করে যায় বলেও দাবি করেন আশা পারেখ। তিনি বলেন পশ্চাত্যের এই অন্ধ অনুকরণ তাঁকে যথেষ্ট কষ্ট দেয়। তিনি তারপরই বলেন, 'আমাদের এত দুর্দান্ত সংস্কৃতি, নৃত্য এবং সঙ্গীত রয়েছে যা আমরা পপ সংস্কৃতিতে ফিরে পেতে পারি।'

Subscribe to get breaking news alerts

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে আশা পারেখ হিন্দি সিনেমার গসিপ নিয়েও রীতিমত কটাক্ষ করেন। তিনি বলেন তাঁকে আর দিলীপ কুমারের মত একজন অভিনেতাকে জড়িয়েও অনেক গল্প লেখা হয়েছিল। বলা হয়েছিল তিনি দিলীপ কুমারের সঙ্গে কাজ করেননি কারণ তিনি নাকি দিলীপ কুমারকে পছন্দ করতেন না। কিন্তু এই প্রতিবেদন সম্পূর্ণ ভ্রান্ত। তিনি বলেন দিলীপ কুমারকে তিনি শ্রদ্ধা করতেন- ভালবাসতেন। দিলীপু কুমারের সঙ্গে তিনি কাজ করতে চাইতেন। তিনি আরও বলেন,জবরদস্ত নামে একটি ছবি করার জন্য তিনি চুক্তিবদ্ধ হয়েছিলেন দিলীপ কুমারের বিপরীতে। কিন্তু সেই ছবিটি আর তৈরি হয়নি। নানাকারণে ছবিটি বন্ধ হয়ে গিয়েছিল।

আরও পড়ুনঃ

অনুব্রত গড়ে 'মুসকিল আসান' রূপে মিঠুন চক্রবর্তী, বললেন, বিজেপি এলে রাজ্যের উন্নয়ন হবে

মায়োসাইটিসে আক্রান্ত সামান্থা,রোগ নির্ণয়ে বেছে নিলেন আয়ুর্বেদিক পদ্ধতি, এবিষয়ে হাসপাতাল থেকে ভক্তদের কী জানালেন অভিনেত্রী

উরফি জাভেদ ডিজিটাল কনটেন্টের নামে অশ্লীলতার প্রচার করছেন,চেতন ভগতের বিরক্ত মন্তব্যে পাল্টা ফাঁস হোয়াটসঅ্যাপ মেসেজ