Covid 19: প্রতিশোধ নিতে ফিরে আসতে পারে করোনা, উৎসবে সাবধান থাকার পরামর্শ

নবনীত উইগ বলেছেন এখন ডেঙ্গু, স্ক্রাব টাইফাস, টাইফয়েড রোগের প্রকোপ বাড়ছে তাই চিকিৎসকাও প্রথমে ধ্বন্দে পড়ে যাচ্ছেন কোনটা করোনাভাইরাস আর কোনটা নয়। 

Asianet News Bangla | Published : Oct 2, 2021 6:08 PM IST

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সের (AIIMS) প্রধানের পর এবার একই সংস্থার কোভিড টাস্ক ফোর্সের চেয়ার পার্সন করোনাভাইরাসের (Coronavirus) মহামারি নিয়ে সতর্ক করলেন। চিকিৎসক নবনীত উইগ শনিবার বলেছেন এখনই কোভিড ১৯ (Covid 19) নিয়ে গাফিলতি করার সময় আসেনি। এখনও মহামারিকে শক্তভাবেই মোকাবিলা করতে হবে। কোভিডের বিরুদ্ধে এখনও শক্ত হাতে লড়াই করার প্রয়োজন রয়েছে বলেও জানিয়েছেন তিনি।  নবনীত উইগ বলেছেন যে কোনও মুহূর্তে মহামারি প্রতিশোধ নেওয়ার জন্য ফিরে আসতে পারে। 


সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে প্রবীন এই চিকিৎসক আরও বলেথেন দেশে কিছু রাজ্যে এখনও ইতিবাচক হার ১০ শতাংশের বেশি। তাই মানুষের সতর্ক থাকার প্রয়োজনীয়তা রয়েছে। পাশাপাশি তিনি আরও বলেছেন করোনাভাইরাস সংক্রান্ত সমস্ত বিধি নিষেধ মেনে চলাও অত্যান্ত জরুরি। চিকিৎসকের কথায় এখনও অনেক দেশই করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে। তাই এই রোগের বিরুদ্ধে ভারতবাসীকে এখনও সতর্ক থাকতে হবে। করোনা মাহামারি যেকোনও সময় আবার ভয়ঙ্কর চেহারা নিতে পারে বলেও সতর্ক করে দিয়েছেন তিনি। 

Terror Attack: পরপর তিনটি জঙ্গি হামলায় রক্তাক্ত ভূস্বর্গ, CRPF বাঙ্গারে গ্রেনেড হামলা

Mysterious death: পাইপ চুঁইয়ে পড়ছে রক্ত, দোতলা বাড়ি থেকে উদ্ধার বাবা মা ও সন্তানের নিথর দেহ

শনিবার পর্যন্ত দেশে প্রায় ৯০ কোটি কাছাকাছি কোভিড ১৯এর টিকার ডোজ দেওয়া হয়েছে। এই রোগের বিরুদ্ধে যুদ্ধে এটি একটি মাইল ফলক বলেও জানিয়েছেন তিনি। ভারত দ্রুত ১০০ কোটি লক্ষ্যমাত্রা পুরণ করতে পারবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। দেশের সকল মানুষ যাতে করোনা টিকার দুটি ডোজ পান তাও নিশ্চিত করতে হবে বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন টিকা দেওয়ার মাধ্যমেই করোনাভাইরাসকে আমাদের হারাতে হবে। তবে এই যুদ্ধ মোটেও সহজ নয়। দেশবাসীর কাছে তাঁর একটাই আবেদন মানুষ যেন করোনার বিরুদ্ধে সকল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন। সেই কারণে ভিড় এড়িয়ে চলা, নিরাপদ শারীরিক দূরত্ববিধি মেনে চলা, মাস্ক পরার ওপরেও জোর দিয়েছেন। 

Modi in Power: ২০ বছর ক্ষমতায় থাকার পরেও রামকৃষ্ণ ও বিবেকানন্দই তাঁর আদর্শ, বললেন নরেন্দ্র মোদী

নবনীত উইগ বলেছেন এখন ডেঙ্গু, স্ক্রাব টাইফাস, টাইফয়েড রোগের প্রকোপ বাড়ছে তাই চিকিৎসকাও প্রথমে ধ্বন্দে পড়ে যাচ্ছেন কোনটা করোনাভাইরাস আর কোনটা নয়। তাই উৎসবের মরমুশের জন্য তিনি বিশেষ ভাবে সচেতন করেছেন। তিনি বলেছেন, এই দিনগুলি অবশ্যই সাবধানে থাকতে হবে। 

Share this article
click me!