Asianet News BanglaAsianet News Bangla

Terror Attack: পরপর তিনটি জঙ্গি হামলায় রক্তাক্ত ভূস্বর্গ, CRPF বাঙ্কারে গ্রেনেড হামলা

পুলিশ জানিয়েছে শনিবার প্রথম  জঙ্গি হামলার ঘটনাটি ঘটেছে, অনন্তনাগের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের ওপর। সিআরপিএফ এর একটি বাঙ্কার লক্ষ্য করে গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। 

back to back militant attacks in Srinagar civilian killed bsm
Author
Kolkata, First Published Oct 2, 2021, 11:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পরপর জঙ্গি হামলায় (Terror Attack) উত্তপ্ত জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) শ্রীনগর (Srinagar)। পুলিশ জানিয়েছে, পৃথক তিনটি হামলায় এক সাধারণ মানুষ নিহত হয়েছে। আহত হয়েছে আরও একজন। প্রথম হামলাটি সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (CRPF) ওপর হয়। বাঙ্কার লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ে জঙ্গিরা।  শ্রীনগরে সিআরপিএফএর ওপর হামলার মাত্র ৬ ঘণ্টার মধ্যেই  বাকি দুটি হামলার ঘটনা ঘটেছে। 

back to back militant attacks in Srinagar civilian killed bsm

পুলিশ জানিয়েছে শনিবার প্রথম  জঙ্গি হামলার ঘটনাটি ঘটেছে, অনন্তনাগের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের ওপর। সিআরপিএফ এর একটি বাঙ্কার লক্ষ্য করে গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। কিন্তু গ্রেনেডটি লক্ষ্যবস্তুতে আঘাত করতে ব্যর্থ হয়। তাই এই হামলার ঘটনায় কোনও জওয়ান আহত বা নিহত হয়নি।  সন্ধ্যে সাড়ে ৫টার দিকে কারানগর এলাকায় স্থানীয় বাসিন্দা মজিদ আহমেদ গাজির ওপর হামলা চালায় জঙ্গিতা। তাঁকে গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হয়। হাসপাতালে নিয়ে গেলে চিৎসরকা মৃত বলে ঘোষণা করে। 

Ladakh Standoff: চিনা সেনার মোকাবিলায় লাদাখে K9-Vajra, আলোচনাতেই ভরসা সেনা প্রধানের

Mysterious death: পাইপ চুঁইয়ে পড়ছে রক্ত, দোতলা বাড়ি থেকে উদ্ধার বাবা মা ও সন্তানের নিথর দেহ

Dinosaur: নতুন প্রজাতির ডাইনোসরর সন্ধান, ব্রাজিল ছিল দৈত্যাকার প্রানীদের চারণভূমি

পরপর দুটি জঙ্গি হামলার পরই সতর্ক হয়ে যায় পুলিশ। গোটা এলাকায় কড়া নিরাপত্তা জারি করা হয়। চেক পয়েন্টগুলিতে শুরু হয় তল্লাশি। সূত্রের খবর অতিরিক্ত জওয়ানও মোতায়েন করা হয়েছে। কিন্তু তারই মধ্যে রাত আটটার দিকে বাটমালু এলাকায় জঙ্গিরা আরও একজনকে নিশানা করে। মোহম্মদ শাফি দার নামে ওই ব্যক্তিকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছে, গুরুতর জখম অবস্থায় তার চিকিৎসা চলছে। 

অন্যদিকে আফগানিস্তানে তালিবান রাজ প্রতিষ্ঠা হওয়ার পর থেকেই ভারতে জঙ্গি হামলা বাড়তে পারে বলেও আশঙ্কা করা হয়েছে। সেই কারণেই সীমান্তবর্তী এলাকাগুলিতে বাড়ানো হয়েছে নিরাপত্তা। যদিও আগেও গোয়েন্দা রিপোর্টে আশঙ্কা করা হয়েছে, ভারতের পাক মদতপুষ্ট জঙ্গিরা ঢুকে পড়েছে। সেই কারণে শ্রীনগর সংলগ্নে বেশ স্পর্শকারত এলাকায় আবরও বাড়ান হয়েছে নিরাপত্তা। কিন্তু তারপরেই শনিবার গান্ধী জয়ন্তীর দিন এই পরপর তিনটি জঙ্গি হামলা চিন্তার ভাঁজ ফেলেছে প্রশাসনের কপালে। 
 

back to back militant attacks in Srinagar civilian killed bsm

Follow Us:
Download App:
  • android
  • ios