জঙ্গিদের নিশানায় কি এবার ভারতীয় রেল? সেনার ট্রেন ওড়াতে ট্র্যাকে রাখা হয়েছিল ডিটোনেটর

বুধবার সেনা বাহিনীর বিশেষ ট্রেনটি জম্মু ও কাশ্মীর থেকে কর্ণাটকে যাওয়ার সময় সাগফাটা রেল স্টেশনের কাছে এই ভয়ঙ্কর ঘটনা ঘটে।

 

Saborni Mitra | Published : Sep 22, 2024 9:40 AM IST

টার্গেট ভারতীয় সেনা বাহিনী! কিন্তু কাদের টার্গেট - তা এখনও স্পষ্ট নয়। আবারও সামনে এল রেল জেহাদের ভয়ঙ্কর নমুনা। যদিও নিরাপত্তা বাহিনীর দুর্দান্ত তৎপরতায় প্রাণ রক্ষা পায় সেনা জওয়ানকে। কারণ এবার মধ্যপ্রদেশের বুরহানপুর জেলায় সেনা বাহিনীর কর্মীগের ট্রেন উড়িয়ে দেওয়ার চক্রান্ত করা হয়েছিল বলে অনুমান। কারণ রেলপথে কমপক্ষে ১০টি ডিটোনেটর ও গ্যাস সিলিন্ডার পাওয়া গিয়েছিল।

বুধবার সেনা বাহিনীর বিশেষ ট্রেনটি জম্মু ও কাশ্মীর থেকে কর্ণাটকে যাওয়ার সময় সাগফাটা রেল স্টেশনের কাছে এই ভয়ঙ্কর ঘটনা ঘটে। ট্রেনটি ডিটোনেটরের ওপর দিয়ে যাওয়ার সময় একটি ছোট বিস্ফোরণ হয়। তাতেই সতর্ক হয়ে যান চালক। ট্রেন থামিয়ে দেয়। তিনি স্টেশন মাস্টারকে গোটা বিষয়টি জানান। যদিও সেই ঘটনায় কেউ আহত হয়নি। তারপরই এই ঘটনার তদন্তে নামে সন্ত্রাস বিরোধী স্কোয়াড (ATS) ও জাতীয় তদন্তকারী এজেন্সি (NIA)।

Latest Videos

এদিন নতুন ঘটনা উত্তর প্রদেশে। সেখানে রেল ট্র্যাকের ওপর থেকে উদ্ধার হয়েছে একটি গ্যাস সিলিন্ডার। উত্তর প্রদেশের কানপুরের প্রেমপুর রেলওয়েস স্টেশনের কাছে একটি ট্র্যাকের ওপর একটি খালি গ্যাস সিলিন্ডার পাওয়া গেছে। যা নিয়ে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মালবাহী ট্রেনের পাইলট সিলিন্ডার দেখে ট্রেন থামিয়ে দেন। পুলিশ জানিয়েছে সকাল ৮ টা ১০ মিনিটে এই ঘটনা ঘটে। যে সিলিন্ডারটি পাওয়া গেছে সেটির ওজন পাঁচ কিলো। কোথা থেকে সিলিন্ডার এল তার তদন্ত শুরু হয়েছে।

চলতি মাসে উত্তরপ্রদেশে এই ধরনের দ্বিতীয় ঘটনা। ৮ সেপ্টেম্বর, ট্র্যাকের উপর একটি এলপিজি সিলিন্ডার রেখে প্রয়াগরাজ থেকে ভিওয়ানির দিকে যাওয়া কালিন্দী এক্সপ্রেস লাইনচ্যুত করার চেষ্টা করা হয়েছিল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

আর জি করের ঘটনার প্রতিবাদে বাঁকুড়ায় মিছিল সুকান্তর, স্লোগান তুললেন মুখ্যমন্ত্রীর পদত্যাগের | RG Kar
‘বিজেপি সিপিএম একটা মিছিল করলে আমরা দশটা মিছিল করবো’ সায়নীর ঝাঁঝালো উত্তর বিরোধী দলদের
ভয়ঙ্কর ভাঙন! ঘাটালে গিলে খেতে আসছে নদী, এলাকা ছাড়ছেন গ্রামবাসীরা | Ghatal Flood News Today
'দ্বিতীয়বার আমি মুখ দেখাতে আসব না যদি...' #suvenduadhikari #flood #shorts
আন্দোলনের মঞ্চ ছেড়ে সোজা জরুরি পরিষেবায়! অনেকটাই স্বাভাবিক হল RG Kar | RG Kar News | Junior Doctors