পোখরানে DRDO-এর উন্নত VSHORADS-এর ৩টি পরীক্ষা দুর্দান্ত সাফল্য, দেখুন ভিডিও

এই উন্নয়নমূলক পরীক্ষাগুলি বিভিন্ন লক্ষ্যবস্তু জড়িত পরিস্থিতিতে অস্ত্র ব্যবস্থার হিট-টু-কিল ক্ষমতার পুনরাবৃত্তি প্রদর্শন করেছে যা প্রবেশ, প্রত্যাবর্তন এবং ক্রসিং মোডগুলিকে কভার করে।

Saborni Mitra | Published : Oct 5, 2024 10:19 AM IST

প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা (DRDO) রাজস্থানের পোখরান ফিল্ড ফায়ারিং রেঞ্জে চতুর্থ প্রজন্মের, প্রযুক্তিগতভাবে উন্নত ক্ষুদ্রতম ভেরি শর্ট রেঞ্জ এয়ার ডিফেন্স সিস্টেম (VSHORADS) এর তিনটি ফ্লাইট-পরীক্ষা সফলভাবে পরিচালনা করেছে। 

সর্বোচ্চ পাল্লা এবং সর্বোচ্চ উচ্চতার অত্যন্ত গুরুত্বপূর্ণ পরামিতিগুলি প্রদর্শন করে উচ্চ গতির লক্ষ্যবস্তুর বিরুদ্ধে পরীক্ষাগুলি চালানো হয়েছিল। 

Latest Videos

এই উন্নয়নমূলক পরীক্ষাগুলি বিভিন্ন লক্ষ্যবস্তু জড়িত পরিস্থিতিতে অস্ত্র ব্যবস্থার হিট-টু-কিল ক্ষমতার পুনরাবৃত্তি প্রদর্শন করেছে যা প্রবেশ, প্রত্যাবর্তন এবং ক্রসিং মোডগুলিকে কভার করে।

VSHORADS ক্ষেপণাস্ত্রের বিকাশ সম্পন্ন হয়েছে এবং দুটি উৎপাদন সংস্থাকে উন্নয়ন কাম উৎপাদন অংশীদার (DcPP) মোডে নিয়োজিত করা হয়েছে। 

এই পরীক্ষাগুলিতে, DcPP-গুলির মাধ্যমে উপলব্ধি করা ক্ষেপণাস্ত্রগুলি সফলভাবে ব্যবহার করা হয়েছে, এইভাবে অল্প সময়ের মধ্যে প্রাথমিক ব্যবহারকারীর পরীক্ষা এবং উৎপাদনের পথ প্রশস্ত করেছে।

VSHORADS হল একটি ম্যান পোর্টেবল এয়ার ডিফেন্স সিস্টেম যা অন্যান্য DRDO পরীক্ষাগার এবং DcPP-গুলির সহযোগিতায় গবেষণা কেন্দ্র ইমারত (RCI) দ্বারা স্বতঃস্ফূর্তভাবে নকশা এবং বিকশিত। 

তিনটি সার্ভিসই প্রকল্পের শুরু থেকেই এর সাথে যুক্ত এবং উন্নয়নমূলক পরীক্ষা চলাকালীন অংশগ্রহণ করেছে।

Share this article
click me!

Latest Videos

শেষমেশ কাটলো আশঙ্কা! হাসপাতাল থেকে ছাড়া পেলেন Govinda! ধন্যবাদ জানালেন ডাক্তার ও ভক্তদের | Govinda
Mamata Banerjee Live: দক্ষিণ কলকাতার এক গুচ্ছ দুর্গাপুজোর উদ্বোধনে মমতা, দেখুন সরাসরি
ত্রাতার ভূমিকায় Bharati Ghosh! Ghatal-এর Mansuka বন্যা কবলিত মানুষদের পাশে সর্বভারতীয় মুখপাত্র
'শুধু পুজোটা যাক, এদের সব দুর্নীতি ফাঁস করব' কাদের উদ্দেশ্যে বললেন শুভেন্দু? Suvendu Adhikari
কুলতলির ঘটনায় গ্রেফতার ১, ঘটনাস্থলে আসেন ডি আই জি আকাশ মাঘারিয়া | Kultali Incident