প্রথা ভেঙে গণনার আগেই সাংবাদিক সম্মেলন নির্বাচন কমিশনের, কাল দুপুর ১২টায় কী বলবে ভোট নিয়ে

আগামী ৪ জুন মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হবে ভোট গণনা। দেশের ৫৪৩টি সংসদীয় আসনের গণনা হবে। একই সঙ্গে গণনা হবে অন্ধ্রপ্রদেশ, ওড়িশা বিধানসভা ভোটেরও।

 

Saborni Mitra | Published : Jun 2, 2024 4:30 PM IST

আগামী ৪ জুন লোকসভা নির্বাচন ২০২৪ এর ভোট গণনা। তার আগে আগামিকাল, সোমবার নির্বাচন কমিশন সাংবাদিক বৈঠক করবে। এটি অত্যান্ত তাৎপর্যপূর্ণ। কারণ এই প্রথমবার গণনার আগে সাংবাদিক বৈঠক করে দীর্ঘ দিনের প্রাচীন প্রথা আর ঐতিহ্য ভেঙে দিতে চলেছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন আমন্ত্রণপত্র দিয়েছে। জানিয়েছে, আগামিকাল বেলা ১২টার সময় সাধারণ নির্বাচন কমিশন সাংবাদিক সম্মালন করবে। সাধারণ নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশের সময়ই নির্বাচন কমিশন প্রেস কনফারেন্স করে। তারপর ফল প্রকাশের পরে। কিন্তু ভোট গণনার আগে সাধারণত নির্বাচন কমিশন প্রেস কনফারেন্স করেনি এতদিন পর্যন্ত।

Latest Videos

আগামী ৪ জুন মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হবে ভোট গণনা। দেশের ৫৪৩টি সংসদীয় আসনের গণনা হবে। একই সঙ্গে গণনা হবে অন্ধ্রপ্রদেশ, ওড়িশা বিধানসভা ভোটেরও। সেই সঙ্গে কয়েকটি আসনে উপনির্বাচন হয়েছিল। তারও গণনা হবে। তাই গণনার আগের দিন কমিশনের সাংবাদিক সম্মেলন বিশেষ গুরুত্বপূর্ণ। একটি বিবৃতিতে, নির্বাচন কমিশন লোকসভা নির্বাচনের পাশাপাশি লোকসভা নির্বাচনের জন্য ইলেকট্রনিক ভোটিং মেশিন, ভিভিপিএটি এবং পোস্টাল ব্যালট থেকে ভোট গণনার জন্য অনুসরণ করা পদ্ধতি সম্পর্কে সমস্ত নির্বাচন কর্মকর্তাদের জন্য নির্দেশাবলীর একটি সেট জারি করেছে।

নির্দেশের একটি উল্লেখযোগ্য সেটে, নির্বাচন সংস্থা নির্দেশ দিয়েছে যে গণনা হলে কোনও অননুমোদিত ব্যক্তি উপস্থিত থাকবেন না। কড়া পাহারায় হবে ভোট গণনা।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা