ভোট গণনার ৪৮ ঘণ্টা আগে ফুরফুরে মেজাজে রাহুল গান্ধী, উড়িয়ে দিলেন এক্সটি পোলের গেরুয়া ঝড়

ভোট গণনা শুরুর মাত্র ৪৮ ঘণ্টা আগে রীতিমত ফুরফুরে মেজাজে রয়েছেন রাহুল গান্ধী। ইন্ডিয়া জোট কতগুলি আসন পাবে জানতে চাইলে তিনি প্রয়াত পঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালার জনপ্রিয় গানের কথা।

 

Saborni Mitra | Published : Jun 2, 2024 11:02 AM IST

লোকসভা নির্বাচন ২০২৪ এর বুথ ফেরত সমীক্ষায় গেরুয়া ঝড়। প্রায় সব সংবাদ চ্যানেলের সক্ষীমায় দেখা গিয়েছে তৃতীয়বারের জন্য দিল্লির ক্ষমতায় ফিরছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। তিনশোর বেশি আসন নিয়েই ক্ষমতায় আসছে বিজেপি সরকার। কিন্তু এই বুথ ফেরত সমীক্ষার ফল উড়িয়ে দিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। পাশাপাশি নিশানা করেছেন নরেন্দ্র মোদীকে। একই সঙ্গে রাহুল গান্ধী জানিয়েছেন, লোকসভা নির্বাচনে ঠিক কতগুলি আসন পাবে ইন্ডিয়া জোট।

ভোট গণনা শুরুর মাত্র ৪৮ ঘণ্টা আগে রীতিমত ফুরফুরে মেজাজে রয়েছেন রাহুল গান্ধী। ইন্ডিয়া জোট কতগুলি আসন পাবে জানতে চাইলে তিনি প্রয়াত পঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালার জনপ্রিয় গানের কথা। তিনি বলেন, 'আপনি কি সিধু মুসেওয়ালার গান ২৯৫? ২৯৫ শুনেছেন!' তারপরই তিনি বলেন, ইন্ডিয়া জোট ৫৪৩টি আসনের মধ্যে ২৯৫ টি আসন পাবে।

Latest Videos

'পুরো এনকাউন্টার হবে', নদিয়া বিজেপি কর্মীকে খুনের পরে যোগীর সুরে হুঁশিয়ারি সুকান্ত মজুমদারের

বিজেপি চলতি নির্বাচনে ৪০০ পার করার কথা বলেছিল। যদিও তার ধারেকাছে আসতে পারেনি বিজেপি। তবে সব বুথ ফেরত সমীক্ষায় বিজেপির তৃতীয়বারের দিল্লি জয় নিশ্চিত করেছেন। তিনশো আসন পার করার বিষয়েও নিশ্চিত করেছে। যদিও সপ্তম দফা ভোট গ্রহণ শেষ হতেই এক্সটি পোল শুরু হয়েছে। তার আগেই কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে বলেন, ইন্ডিয়া জোট ২৯৫টিরও বেশি আসন পাবে।

ভোট পর্ব মিটতেই প্রশাসনিক কাজে সক্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তাপপ্রবাহ ও আবহাওয়া পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক

তবে এক্সটি পোল নিয়ে বিজেপি সরকারে খোঁচা দিয়েছেন অখিলেশ যাদব। তিনি একই সঙ্গে অমিত শাহকেও নিশানা করেন। ব্যবহার করেন ক্রেনোলজি শব্দটি। বলেন, 'এক্সিট পোলের ক্রোনোলজি বুঝুন। বিরোধীরা আগেই ঘোষণা করেছিল যে মিডিয়া ভবিষ্যদ্বাণী করবে যে বিজেপি ৩০০ পেরিয়ে যাচ্ছে যাতে কেলেঙ্কারির সুযোগ থাকে'। তিনি আরও বলেন, এক্সটি পোলের ভবিষ্যদ্বাণী কয়েক মাস আগে থেকেই শুরু হয়েছিল। বিজেপি নেতা কর্মীরা এটিকে ব্যবহার করে ভোটের কাউন্টিংএ সুবিধে পেতে চায়। পাশাপাশি গণনাকেন্দ্রে দলীয় কর্মীদের সতর্ক থাকার কথা বলেন। তবে কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরীও এক্সটি পোলকে গুরুত্ব দিতে রাজি নন, তিনি এনডিএ জোট ৪০০র বেশি আসন পাবে বলেও আশা প্রকাশ করেছেন।

মোদীর সঙ্গে মঞ্চে দাঁড়িয়ে রেখার ঘোষণা, ‘এই বোন ২ হাজার টাকায় বিক্রি হবে না- পাশে থাকবে’

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা