Elephant Killed Mahout: পাড়িয়ে মাহুতকে দলা পাকিয়ে দিল 'পোষা' হাতি! দেখুন ভাইরাল ভিডিও

হাতি সাধারণত শান্ত প্রাণী। কিন্তু খেপে উঠলে ভয়ঙ্কর হয়ে ওঠে এই বিশালদেহী প্রাণী। কেরলের ইদুক্কিতে তেমনই চাঞ্চল্যকর ঘটনা দেখা গেল। সারা দেশ এই ঘটনায় স্তম্ভিত।

Soumya Gangully | Published : Jun 26, 2024 4:41 AM IST / Updated: Jun 26 2024, 12:44 PM IST

আপাত শান্ত পোষা হাতিই যে হঠাৎ চরম ক্ষুব্ধ হয়ে উঠবে, সেটা ভাবতেই পারেননি মাহুত। তিনি জঙ্গল সাফারির জন্য হাতিকে তৈরি করার চেষ্টা করছিলেন। কিন্তু হাতির হানায় প্রাণ খোয়াতে হল মাহুতকে। এই ভয়ঙ্কর ঘটনা ঘটেছে কেরলের ইদুক্কিতে। সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে এই ভিডিও। ভয়ঙ্কর ভিডিওতে দেখা যাচ্ছে, খেপে গিয়ে হঠাৎ সামনের পা দিয়ে ঠেলে মাহুতকে মাটিতে ফেলে দিল হাতি। তখন নড়াচড়া করার ক্ষমতা নেই মাহুতের। এরপর তাঁর বুকে পা তুলে দিল হাতি। এই আঘাত সহ্য করতে পারলেন না মাহুত। তিনি নেতিয়ে পড়লেন। সেই অবস্থায় মাহুতের দেহ শুঁড়ে তুলে ধরে মাটিতে আছড়ে ফেলল হাতি। অন্য একর মাহুত এই ঘটনা দেখে ছুটে যান। কিন্তু তাঁর পক্ষে কিছু করা সম্ভব হয়নি। মৃত মাহুতের নাম বালাকৃষ্ণন। তাঁর বয়স ৬২ বছর। তাঁর বাড়ি নীলেশ্বরম অঞ্চলে।

মামলা দায়ের কেরল বন দফতরের

কেরলের বন দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, ইদুক্কিতে এই জঙ্গল সাফারি চলছিল বেআইনিভাবে। আদামালির কাছে কাল্লারে এই বেসরকারি প্রাইভেট সাফারি সেন্টার আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। মামলাও দায়ের করা হয়েছে। কিন্তু বন দফতরের নজর এড়িয়ে এতদিন ধরে কীভাবে বেআইনিভাবে জঙ্গল সাফারি চলছিল, সেই প্রশ্ন উঠছে।

অল্পের জন্য রক্ষা পেলেন পর্যটকরা

বন দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, দ্বিতীয় মাহুত বালাকৃষ্ণন যখন পর্যটকদের জঙ্গল সাফারিতে নিয়ে যাওয়ার জন্য তৈরি করছিলেন, তখনই মারাত্মক ঘটনা ঘটে যায়। হাতির কাছেই ছিলেন পর্যটকরা। তবে হাতি তাঁদের আক্রমণ করেনি। ফলে প্রাণরক্ষা হয় পর্যটকদের। মৃত মাহুতের দেহের ময়নাতদন্ত করা হয়েছে। এরপর তাঁর দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। এই বেসরকারি জঙ্গল সাফারি কেন্দ্রে জোড়া হাতি আছে। কোনও হাতিই অ্যানিম্যাল ওয়েলফেয়ার বোর্ড অফ ইন্ডিয়ায় নথিভুক্ত নয়। বিনোদনের উদ্দেশ্যে হাতিকে কাজে লাগাতে হলে অ্যানিম্যাল ওয়েলফেয়ার বোর্ড নথিভুক্ত করতে হয়। কিন্তু এক্ষেত্রে নিয়ম মানা হয়নি। জোড়া হাতির মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Viral Video: জঙ্গলের রাজত্বে চলবে না মানুষের খবরদারি! দুঃসাহসী পর্যটকদের লাথি মেরে পিষে দিল বিরাট হাতি

রাতের অন্ধকারে জঙ্গল থেকে লোকালয়ে বেরিয়ে এসে হাত ছিঁড়ে দিয়ে চলে গেল হাতি, উত্তরবঙ্গে মর্মান্তিক ঘটনা

এ যেন রিয়েল লাইফ 'চিট্টি', কেরালার মন্দিরের শোভাযাত্রায় বিশালাকার 'রোবোটিক হাতি'

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Amdanga TMC News : ঠিক যেন গজনি সিনেমা! ঘরে ঢুকে হাতুড়ির....তৃণমূলের তীব্র গোষ্ঠী কোন্দল! দেখুন
Sukanta on Mamata : 'মমতা বাংলায় তালিবানি শাসন চালাচ্ছে'-বিস্ফোরক মন্তব্য সুকান্ত মজুমদারের
Nadia News : পাচার হচ্ছিল রেশনের বস্তা বস্তা চাল! ধরা পড়তেই টাকা দিয়ে পালানর চেষ্টা, শেষে যা হল!
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari : 'পিসি-ভাইপো মিলে ব্রিটানিয়া তুলে দিয়েছে, জনগণ আপনাকে তুলে ফেলবে'