এটিএম থেকে বেরোচ্ছে জাল ২০০ টাকার নোট! শহর জুড়ে আলোড়ন

পুরো বিষয়টি আমেঠি শহরের মুন্সিগঞ্জ রোড সবজি মান্ডির কাছে ইন্ডিয়া ওয়ান এটিএম-এ ঘটেছে। যেখানে দিওয়ালির সন্ধ্যায় বহু মানুষ এটিএম-এ টাকা তুলতে গিয়েছিল, তখনই বেরিয়ে আসতে শুরু করে দুশো টাকার জাল নোট। অনেক গ্রাহকের সঙ্গেই ঘটে এই ঘটনা।

Web Desk - ANB | Published : Oct 25, 2022 2:40 PM IST

২০০ টাকার জাল নোট! তাও আবার বেরোচ্ছে এটিএম থেকে। এই ঘটনায় রীতিমত হইচই শহর জুড়ে। আতঙ্ক ছড়িয়ে গ্রাহকদের মধ্যেও। উত্তরপ্রদেশের আমেঠিতে এটিএম থেকে জাল নোট বের হওয়ার ঘটনা সামনে এসেছে। আসলে, আমেঠি শহরের মুন্সিগঞ্জ রোড সবজি মান্ডির কাছে একটি ব্যাঙ্কের এটিএম থেকে ২০০ টাকার দুটি নোট জাল পাওয়া গেলে গ্রাহকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আমেঠি কোতোয়ালিতে গ্রাহকরা এই বিষয়ে অভিযোগ করেছেন। অভিযোগ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছে আমেঠি কোতোয়ালি পুলিশ। পুরো বিষয়টি তদন্ত শুরু করেছেন তাঁরা। 

পুরো বিষয়টি আমেঠি শহরের মুন্সিগঞ্জ রোড সবজি মান্ডির কাছে ইন্ডিয়া ওয়ান এটিএম-এ ঘটেছে। যেখানে দিওয়ালির সন্ধ্যায় বহু মানুষ এটিএম-এ টাকা তুলতে গিয়েছিল, তখনই বেরিয়ে আসতে শুরু করে দুশো টাকার জাল নোট। অনেক গ্রাহকের সঙ্গেই ঘটে এই ঘটনা। এটিএম থেকে একের পর এক জাল নোট পাওয়া যাচ্ছে দেখে ঘটনাস্থলেই আলোড়ন সৃষ্টি হয়। তা দেখে ব্যাপক ভিড় হয়ে যায় এটিএমের চারপাশে। এটিএম থেকে জাল নোট পাওয়ার পর সোশ্যাল মিডিয়ায় ছবি ও ভিডিও ভাইরাল করে ব্যাঙ্কের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন কয়েকজন।

এটিএম মেশিন থেকে জাল নোট পাওয়ার পরে, গ্রাহকরা অবিলম্বে আমেঠি কোতোয়ালি পুলিশকে অবহিত করেন, তারপরে আমেঠি কোতোয়ালি পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। সবথেকে বড় কথা হল যে সময় এটিএম থেকে জাল নোট বের হচ্ছিল, সেই সময় কোম্পানির কোনও গার্ড এটিএম মেশিনের কাছে উপস্থিত ছিল না। গ্রাহকদের তোলা ওই জাল ২০০ টাকার নোটে ফুল অফ ফান লেখা ছিল।

এটিএম থেকে পাঁচ হাজার টাকা তুলতে আসা এক যুবক জানান, তিনি ইন্ডিয়া ওয়ান এটিএম থেকে পাঁচ হাজার টাকা তুললেও তাতে থাকা ২০০ টাকার নোটটি জাল বলে প্রমাণিত হয়। তার পরেও এক যুবক টাকা বের করলে তার নোটে থাকা ২০০ টাকার নোটও জাল বের হয়। নোটটি প্রকাশের পরে, তিনি পুলিশকে অবহিত করেন, তারপরে আমেঠি কোতোয়ালি পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পুরো বিষয়টির তদন্ত শুরু করে। এখনও পর্যন্ত ব্যাঙ্ক কর্তৃপক্ষের তরফে এই বিষয়ে কোনও তথ্য মেলেনি। 

মাস খানেক আগে দেড়গুণ টাকা অতিরিক্ত বেরিয়ে আসছে এটিএম থেকে এমন তথ্য সামনে এসেছিল। মহারাষ্ট্রের নাগপুর জেলায় এমনই আজব অথচ মজার ঘটনা ঘটে। এক ব্যক্তি ৫০০ টাকার নোট তুলতে যান এটিএম থেকে। তার ক্ষেত্রে ২৫০০ টাকা বের হয়। বুধবার একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএমে এই অপ্রত্যাশিত ঘটনার মুখোমুখি হতে হয় তাঁকে। নাগপুরের খাপাড়খেড়া টাউনের একটি এটিএমে এমন কান্ড ঘটতে দেখে রীতিমতো অবাক হয়ে যান এলাকার মানুষ।

মানুষ আর ঠিক কতটা নির্মম হবে? রক্তাক্ত কিশোরী হাসপাতালে না দিয়ে তার ভিডিও করতেই ব্যস্ত জনতা

মধ্যরাতে বাংলার উপকূল পার হবে সিতরাং,রীতিমত গতি বাড়িয়ে এগিয়ে আসছে ঘূর্ণিঝড়

সাইক্লোন সিতরাং সতর্কতা বাংলাদেশের ১৩টি জেলায়,বৃষ্টি মাথায় নিয়েই ত্রাণ শিবিরে যাচ্ছেন দুর্গতরা

Share this article
click me!