শিশু হাসপাতালে আগুন, দমকল বাহিনীর তৎপরতায় প্রাণ বাঁচল ১৩ নবজাতকের

আমেদাবাদের পরিমল গার্ডেনে আগুন। যা নিয়ে রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। কারণ এই কমপ্লেক্সেই রয়েছে  চাইল্ড ডেভলপমেন্ট  কমপ্লেক্সে নামে একটি শিশু হাসপাতাল। অগ্নিদগ্ধ ভবন থেকে  ১৩জন নবজাতকসহ ৬০ জনকে উদ্ধার করা হয়েছে।

Saborni Mitra | Published : Jun 25, 2022 11:55 AM IST

আমেদাবাদের পরিমল গার্ডেনে আগুন। যা নিয়ে রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। কারণ এই কমপ্লেক্সেই রয়েছে  চাইল্ড ডেভলপমেন্ট  কমপ্লেক্সে নামে একটি শিশু হাসপাতাল। অগ্নিদগ্ধ ভবন থেকে  ১৩জন নবজাতকসহ ৬০ জনকে উদ্ধার করা হয়েছে। এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই। 

সূত্রের খবর পরিমল গার্ডেন মোড়ের পাশে অবস্থিত দেব নকমপ্লেক্সের সার্ভার রুমে প্রথম আগুন লাগে। তারপরই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। আগুনের কারণে শিশু হাতপাতালে চিকিৎসাধীন বা সদ্যজাতদের প্রাণ সংশয় দেখা গিয়েছিল। আগুন লাগার পরই ধোঁয়া দেখে প্রচুর মানুষ জড়ো হয়েছিল। খবর দেওয়া হয় দমকলে। দমকল বাহিনী আসার আগেই হাসপাতালের মধ্যে চরম বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। তারপরই আসে দমকল বাহিনী। সংস্থার কর্মীরা নিজের জীবন বিপন্ন করে প্রথম নবজাতকদের প্রাণ বাঁচায়। তারপর উদ্ধারকাজ শুরু করে বাকিদের। হাসপাতালের মধ্যে আটকে পড়া প্রায় ৬০ জন মানুষকে উদ্ধার করা হয়েছে। 

দমকল কর্মীরা জানিয়েছে, ভবনের তৃতীয় তলায় অবস্থিত কোম্পানির সার্ভার রুপে শর্টসার্কিটের কারণে আগুন লাগে। পরে তা ভয়াবহ আকার নেয়। আগুন নিয়ন্ত্রণে আনতে তৎপরতার সঙ্গে কাজ করে দমকল বাহিনী। প্রায় ৫০০ মিটার রাস্তা বন্ধ করে দেওয়া হয়। উদ্ধারকারে দুটি লিফট ব্যবহার করা হয়েছে। দমকলের ২০টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনই বলা সম্ভব নয় বলেও জানিয়েছেন। পুলিশও একটি মামলা দায়ের করেছে। যে পুরো বিল্ডিংএর অগ্নিনির্বাপক ব্যবস্থা ঠিক মত কাজ করছে কিনা তা খতিয়ে দেখা হবে বলে প্রশাসনের তরফ থেকে জানান হয়েছে। 

আরও পড়ুন:

হতাশ বর্ষার জলছবি দক্ষিণবঙ্গে, জুনের শেষেও বৃষ্টির ঘাটতি কলকাতায় ৬০ শতাংশ - অতিবৃষ্টি উত্তরবঙ্গে
নিউরো সায়েন্সের আটতলার কার্নিশ থেকে পড়ে গেল রোগী, কার্যত দর্শক হয়ে রইল হাসপাতাল ও দমকল
'ভগবান শিবের মতই কণ্ঠে বিষ ধারণ করেছেন মোদী', গুজরাট দাঙ্গায় ক্লিনচিট নিয়ে বললেন অমিত শাহ

Share this article
click me!