Asianet News BanglaAsianet News Bangla

নিউরো সায়েন্সের আটতলার কার্নিশ থেকে পড়ে গেল রোগী, কার্যত দর্শক হয়ে রইল হাসপাতাল ও দমকল

নিউরো সায়েন্সের আট তলা থেকে পড়ে গিয়ে রোগীর আশঙ্কাজনক অবস্থা রোগীর। আর সেই ঘটনা হাতে হাত রেখে নির্বিকার চিত্তে দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখল প্রশন। শনিবার সকালে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে কলকাতার মল্লিকবাজারে বিখ্যাত বেসকারি হাসপাতাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সে। 

patient  falling from  eighth floor of NeuroScience,  fire brigade stood and watched bsm
Author
Kolkata, First Published Jun 25, 2022, 2:41 PM IST

নিউরো সায়েন্সের আট তলা থেকে পড়ে গিয়ে রোগীর অবস্থা আশঙ্কাজনক। আর সেই ঘটনা হাতে হাত রেখে নির্বিকার চিত্তে দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখল প্রশন। শনিবার সকালে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে কলকাতার মল্লিকবাজারে বিখ্যাত বেসকারি হাসপাতাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সে। যদিও মৃত রোগী আগে থেকেই আত্মহত্যার হুমকি দিয়ে রেখেছিলেন।  তারপরেই হাসপাতাল কর্তপক্ষ সচেতন না ওঠায় প্রশ্ন উঠতে শুরু করেছে। 

স্নায়ুরোগে আক্রান্ত রোগী ভর্তি ছিলেন মল্লিক বাজারের বেসরকারি হাসপাতালে। হাসপাতাল সূত্রের খবর সেখানে চিকিৎসাধীন থাকাকালীন তিনি নাকি আত্মহত্যার হুমকি দিয়েছিলেন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ তেমন গুরুত্ব দেয়নি। এদিন সকালের দিকে হাসপাতাল কর্তৃপক্ষের নজর এড়িয়ে জানলা দিয়ে বার হয়ে কার্নিশে চলে যায়। আটতলার কার্নিশে চড়ে বসে। সেখানে বসে বসেই পথচলতি মানুষকে দেখতে পেয়ে হাত নাড়তে থাকা। যা দেখে চোখ কপালে ওঠে পথচারীদের। এরই মধ্যে বিষয়টি নজরে আসে হাসপাতাল কর্তৃপক্ষের। 

সকাল সাড়ে ১১টা নাগাদ কার্নিশে চড়ে বসেন রোগী। তারপর হাসপাতাল কর্তপক্ষই খবর দেয় দমকল বিভাগে। দেড় থেকে দুই ঘণ্টা ধরে কার্নিশে চড়ে বসে থাকেন ওই রোগী। দমকল কর্তৃপক্ষও তাকে নামানোর চেষ্টা করে। কিন্তু কোনও পদ্ধতিই কাজে লাগে না। অবশেষে বেলা ১২টা ৪৫ মিনিট নাগাদ রোগীর আত্মীয়কে নিয়ে আসা হয়। আত্মীয় তাঁকে নেমে আসার জন্য বোঝাতে যান। সেই সময়ই রোগী ঝাঁপ দিয়ে আত্মঘাতী হওয়ার হুমকি দেয়। বেলা ১টা পর্যন্ত চলতে থাকে টানাপোড়েন। অবশেষে কার্নিশ থেকে পড়ে যান রোগী।  তারপর কার্নিশ ধরে ঝুলতে থাকেন। 

যখন এই পরিস্থিতি তখন কার্যত দর্শকের ভুমিকা নেয় দমকল বাহিনী। রোগীকে আটতলার কার্নিশ থেকে উদ্ধারের জন্য নিয়ে আসা হয়েছিল পেলেডারও। কিন্তু তাতেও কেনও লাভ হয়নিষ এই অবস্থায় আচমকাই রোগী হাত ফসকে যায়। পড়ে যায় মাটিতে। যদিও দমকল আগে থেকেই সেখানে পিলো বিছিয়ে রেখেছিল। কিন্তু হাসপাতাল সূত্রের খবর অত উঁচু থেকে অসুস্থ অবস্থায় পড়ে যায় রোগীকে বাঁচানো সম্ভব হয়নি। 

Follow Us:
Download App:
  • android
  • ios