'ফাঁকা আওয়াজ নয় চাই সমাধান', ঘরবন্দি করোনা আক্রান্ত রাহুল গান্ধীর নিশানায় মোদী থেকে সেরাম কর্তা

  • ঘরে বসে থেকেই কেন্দ্রীয় সরকারকে নিশানা 
  • বললেন ফাঁকা আওয়াজ নয় চাই সমাধান 
  • অক্সিজেন ও টিকার রফতানি নিয়েও প্রশ্ন 
  • আগেই আক্রমণ করেন সেরাম কর্তাকে 

Asianet News Bangla | Published : Apr 22, 2021 7:29 AM IST

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাহুল গান্ধী দিল্লির বাড়িতে নিভৃতবাসে রয়েছেন। কিন্তু একাকী থেকেও তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরে নিশানা করতে পিছপা হলেন না। বৃহস্পতিবার রাহুল গান্ধী সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেন, দেশকে মিথ্যা প্রতিশ্রুতি বা ফাঁকা বক্তৃতা না দিয়ে দেশকে সমাধান দিন। তিনি বলেন আরও বলেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি বর্তমানে রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। ঘরে বসেই তিনি খারাপ খবর পাচ্ছেন। রাহুল গান্ধী বলেন, করোনাভাইরাসের কারণে ভারতে এই সংকট তৈরি হয়েছে এমনটা নয়। এই সংকট তৈরির মূল কারণই হলে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতি। 

সুনামির আকার নিচ্ছে করোনার দ্বিতীয় তরঙ্গ, কোভিডে আক্রান্তের সংখ্যায় রেকর্ড গড়ল ভারত .

চলতি সপ্তাহের শুরুতে করোনাভাইরাসের মৃদু উপসর্গ দেখা দেওয়ায় হোম আইসোলেশনে রয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। করোনাভাইরাসের সংকটের প্রথম দিক থেকেই রাহুল গান্ধী বিষয়টি নিয়ে উষ্মা প্রকাশ করে আসছেন। একই সঙ্গে লাগাতার নিশানা করে আসছেন কেন্দ্রীয় সরকারকেও। তার আগের দিনই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে রাহুল গান্ধী বলেছিলেন, করোনা মহামারির বিরুদ্ধে লড়াই করার জন্য ভারত এখনও পর্যন্ত সুপরিকল্পিত কোনও পন্থা অবলম্বন করছে না। যখন দেশের মানুষ সংকটে পড়েছে তখন অক্সিজেন ও টিকা বিদেশে রফতানি করা হয়েছে। 

করোনার দ্বিতীয় তরঙ্গের মধ্যেই ষষ্ঠ দফার ভোট রাজ্যে, ৪৩ আসনে মোতায়েন ৭৭৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ... R

টিকা ইস্যুতে রাহুল গান্ধী শুধুমাত্র কেন্দ্রীয় সরকারকেই নয় নিশানা করেন সেরাম ইনস্টিটিউটের প্রধান আদার পুনাওয়ালাকেও। রাহুল গান্ধী অম্বানি বা আদানির মতই সেরাম কর্তা আদার পুনাওয়ালাকেও মোদীর বন্ধু বলে চিহ্নিত করেন। তিনি বলেন বর্তমানে ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থাগুলি টিকাকে সামনে রেখে মুনাফা লাভের চেষ্টা করছে। তাঁর অভিযোগ ভ্যাকসিন প্রস্তুতকারকদের অযৌক্তিক মুনাফা লাভের ব্যবস্থা করে দিতেই কেন্দ্রীয় সরকার ভ্যাকসিনের বেসরকারিকরণের পথে হেঁটেছে। সদ্যোই কেন্দ্রীয় সরকার ঘোষণা করেছে ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থাগুলি চাইলে তাদের তৈরি করোনাভাইরাসের টিকা খোলা বাজারে বিক্রি করতে পারবে। যদিও আদার পুনাওয়ালে জানিয়েছেন, এখনও পর্যন্ত তাঁরা ভ্যাকসিনে তেমন কোনও মুনাফা লাভ করেননি অন্যদিকে কেন্দ্কীয় সরকারও জানিয়েছে প্রস্তুকারক সংস্থাগুলি ভ্যাকসিন বিক্রি করেনও কেন্দ্রীয় সরকার যেমন ভাবে বিনামূল্যে ভ্যাকসিন রাজ্যগুলিকে সরবরাহ করবে আগামী দিনেও তেমনই তা দেওয়া হবে। 

 

Share this article
click me!