Goa Congress: দলের ভাঙন কি রুখতে পারবেন প্রিয়াঙ্কা, তাঁর সফরের মাঝে ইস্তফার হিড়ক গোয়া কংগ্রেসে

 উত্তর গোয়ার পোরভোরিম বিধানসভা কেন্দ্রের কিছু নেতা ও দক্ষিণ গোয়ার এক প্রবীণ নেতা ইতিমধ্যেই দলত্যাগ করেছেন। পেরিভোরিমের নেতা নির্দল বিধায়ক রোহন খাঁতেকে সমর্থন করেছিলেন। কংগ্রেস আসন্ন গোয়া বিধানসভা নির্বাচনে গুরুত্ব সহকারে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী নয় বলেও তাঁরা অভিযোগ করেছেন

Web Desk - ANB | / Updated: Dec 11 2021, 06:30 AM IST

কংগ্রেস নেত্রীর প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) গোয়ায় (Goa) পা রাখার সঙ্গে সঙ্গে ভাঙন দেখা দিল শতাব্দী প্রাচীন দলটিতে।  শুক্রবার থেকে প্রিয়াঙ্কা গান্ধী গোয়া বিধানসভা নির্বাচনে (Goa Assembly Election) কংগ্রেসের হয়ে নির্বাচনী প্রচার  শুরু করেন। কিন্তু তার আগেই রীতিমত ধাক্কা খেল কংগ্রেস (Congress)। দলের শীর্ষস্থানীয় বেশ কয়েকজন নেতাই প্রিয়াঙ্কার সফরের মাঝেই ইস্তফা দেন। তাঁদের কথায় গোয়া বিধানসভা নির্বাচনে কংগ্রেস জয়ের জন্য লড়াই করছে না। তাই তারা বিতশ্রদ্ধ হয়ে দল ছেড়েছেন বলেও দলত্যাগীদের ঘনিষ্ঠরা জানিয়েছেন। 

সংবাদ সংস্থা পিটিআই-এর প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর গোয়ার পোরভোরিম বিধানসভা কেন্দ্রের কিছু নেতা ও দক্ষিণ গোয়ার এক প্রবীণ নেতা ইতিমধ্যেই দলত্যাগ করেছেন। পেরিভোরিমের নেতা নির্দল বিধায়ক রোহন খাঁতেকে সমর্থন করেছিলেন। কংগ্রেস আসন্ন গোয়া বিধানসভা নির্বাচনে গুরুত্ব সহকারে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী নয় বলেও তাঁরা অভিযোগ করেছেন। কয়েক জন নেতার মনোভাবের কারণে গোয়াতে ক্রমশই ভাঙছে কংগ্রেস। তেমনই দাবি করেছেন গুপেশ নায়েক। তিনি প্রাক্তন ডেলা পঞ্চায়েত সদস্য। দলত্যাগী গোষ্ঠীরও নেতৃত্ব দিচ্ছেন তিনি। 

অন্যদিকে দক্ষণ গোয়ায় কুরটোরিম থেকে দল ছেড়েছেন কংগ্রেস নেতা মোরোনো রেবেলো । তাঁর নির্বাচনী কেন্দ্রে তাঁকে এবার টিকিট দেওয়া হয়নি। তাঁর  নির্বাচনী এলাকা থেকে , আসন্ন নির্বাচনের জন্য  অ্যালেইক্সো রেজিনাল্ডোকে প্রার্থী করা হয়েছে। দলের এই সিদ্ধান্ত মেনে নিতে না পেরেই দল ছেড়েন মোরেনো। তাঁর অভিযোগ গত চার বছরে অ্যালেইক্সোকো কোনও দলীয় কর্মসূচিতে দেখা যায়নি। পার্টির সদস্যপদ শুধু ব্যবহার করেছে নিজের স্বার্থে। পঞ্চায়েত ও জেলা পরিষদ নির্বাচনে দলের মনোনীত সদস্যদের বিরুদ্ধে একাধিকবার কথাবার্তা বলেছিল। তারপরেও সেই ব্যক্তিকে কী করে প্রার্থী করা হয়- এই প্রশ্নও তুলেছেন তিনি। 

অন্যদিকে গোয়া ফরোয়ার্ড পার্টির সঙ্গেও কংগ্রেসের দ্বন্দ্ব শুরু হয়ে গেছে। জোটের রাজ্য ইউনিটের ফাটল ক্রমশই চওড়া হচ্ছে। যদিও নির্বাচনের ইনচার্জ পি চিদাম্বরম বলেছেন গোয়া ফরোয়ার্ড পার্টি কংগ্রেসকে সমর্থন করেছে। তাদের মধ্যে কোনও জোট হয়নি বলেও জানিয়েছেন তিনি। তবে সমস্যা মেটাতে গোয়া ফরোয়ার্ড পার্টির পক্ষ থেকে প্রস্তাব দেওয়া হয়েছে। 

 দলের এই বিপর্যস্ত দশার মধ্যেই নিজের কাজে অবিচল রয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। তিনি বেশ কয়েকটি জনসভায় ভাষণও দিয়েছেন। তবে প্রশ্ন হচ্ছে গোয়ায় কংগ্রেসের এই বিপর্যয় কি তিনি রুখতে পারবেন। 

Tejashwi's Wedding: বান্ধবীর সঙ্গে সাতপাকে বাধা পড়লেন তেজস্বী যাদব, কে RJD নেতার স্ত্রী

Chopper Crash: চপার দুর্ঘনায় নিহত এক সাহসী ব্রিগেডিয়ার, একটি বড় খবর অপেক্ষা করেছিল তার জন্য

TMC On Nagaland: নাগাল্যান্ড ইস্যুতে অমিত শাহের দরবারে তৃণমূল, আফস্পা নিয়ে কথা

Read more Articles on
Share this article
click me!