Goa Election 2022: বিজেপি দুটি আসনের প্রস্তাব ফিরিয়েছেন মনোহর পারিক্করের ছেলে, সামনে রয়েছে অন্য প্রস্তাব

 মহারাষ্ট্র প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ বলেছেন উৎপলের সঙ্গে তিনি কথা বলেছিলেন। দুটি বিকল্প আসনের প্রস্তাবও বিজেপির পক্ষ থেকে দেওয়া হয়েছিল। সেই প্রস্তাব উৎপলের মেনে নেওয়া উচিৎ বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন বিজেপির রাজ্য ও শীর্ষ নেতৃত্ব মনোহর পারিক্করের পরিবারকে যেথেষ্ট সম্মান করে বলেও দাবি করেছেন। তাই উৎপলের বিদ্রোহ করা ঠিক নয়। 
 

Asianet News Bangla | Published : Jan 20, 2022 6:45 PM IST

গোয়া বিধানসভা নির্বাচনে (Goa Election 2022) বিজেপির ( BJP) পথের কাঁটা হয়ে দাঁড়িয়ে রয়েছেন মনোহর পারিক্করের (Manohar Parrikar) ছেলে উৎপল পারিক্কর (Utpal Parrikar)। এদিন বিজেপি ৩০টি আসনের (BJP's list of candidates) প্রার্থী তালিকা ঘোষণা করেছে। কিন্তু কোথাই নাম নেই উৎপলের। ভোটের নির্ঘন্ট প্রকাশের আগে থেকেই তিনি বাবার বিধানসভা কেন্দ্র পানাজি থেকে লড়াই করতে চেয়েছিলেন। যা নিয়ে বিজেপির অন্দরে জটিলতা অব্যাহত রয়েছে বলেও সূত্রের খবর। 

গোয়ার বিজেপির এক প্রবীন নেতা জানিয়েছেন বিজেপি প্রার্থী তালিকা প্রকাশ করেছে কিন্তু সেখানে একটি বড় নাম অনুপস্থিত। সেটি হল উৎপল পারিক্কর। অথচ বিজেপি কংগ্রেস সহযোগী আতানাসিও বাবুশ মানসেরাটকে প্রার্থী করেছে ওই কেন্দ্রে। তিনি বর্তমান বিধায়ক। উৎপলপারিক্করের দল ছেড়ে যাওয়ার বিষয়েও তিনি আশঙ্কা প্রকাশ করেছেন। 

অন্যদিকে মহারাষ্ট্র প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ বলেছেন উৎপলের সঙ্গে তিনি কথা বলেছিলেন। দুটি বিকল্প আসনের প্রস্তাবও বিজেপির পক্ষ থেকে দেওয়া হয়েছিল। সেই প্রস্তাব উৎপলের মেনে নেওয়া উচিৎ বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন বিজেপির রাজ্য ও শীর্ষ নেতৃত্ব মনোহর পারিক্করের পরিবারকে যেথেষ্ট সম্মান করে বলেও দাবি করেছেন। তাই উৎপলের বিদ্রোহ করা ঠিক নয়। 

অন্য সূত্রের খবর ইতিমধ্যেই আম আদমি পার্টির (AAP) প্রধান অরবিন্দ কেজরিওয়াল উৎপল পারিক্করের সঙ্গে যোগাযোগ করেছে। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি বলেছেন উৎপল চাইলে আপ-এর প্রার্থী হয়ে ভোটে লড়াই করতে পারেন। মরোহর পারিক্করকে তিনি সম্মান করেন বলেও জানিয়েছেন। একই সঙ্গে মনোহর পারিক্করের সঙ্গে বিজেপি খারাপ ব্যবহার করেছে- ব্যবহার করে ছুঁড়ে ফেলে দিয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

বিজেপির প্রার্থী তালিকা প্রকাশের পরেও পানাজি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বীতা করার বিষয়ে অনড় রয়েছেন উৎপল। তিনি বলেছেন তিনি এই আসন থেকেই গোয়া বিধানসভা ভোটে লড়াই করতে চান। আগামী কয়েক দিনের মধ্যেই তিনি নিজের অবস্থান স্পষ্ট করবেন বলেও জানিয়েছেন। 

বাবার মতই ইঞ্জিনিয়ার উৎপল পারিক্কর। বেশ কয়েক দিন ধরে তিনি গোয়ার পানাজিতে অবস্থান করে রয়েছে। নির্বাচনে লড়াই করারও প্রস্তুতিও নিয়েছেন বলে ঘনিষ্ট  সূত্রের খবর। স্থানীয়দের সঙ্গেও কথা বলেছেন তিনি। কিন্তু বিজেপি তাঁকে এখনও পর্যন্ত প্রার্থী করেনি। গোয়ার মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা প্রমোদ সাওয়ান্ত উৎপল পারিক্করকে অবিলম্বে বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে কথা বলতে বলেছেন বলেও গেরুয়া শিবির সূত্রের খবর। 
আট দিনে মোদীকে দুটো চিঠি মমতার, কেন্দ্রের IAS ক্যাডার সংশোধনে আপত্তি মুখ্যমন্ত্রীর
UP Elections 2022: যাবদদের শক্ত ঘাঁটি কারহাল থেকেই যোগীকে চ্যালেঞ্জ, প্রার্থী হতে পারেন অখিলেশ

Punjab Elections 2022: অকালি দলের সঙ্গে জোট করে পঞ্জাবে লড়াই মায়াবতীর, ১৪ প্রার্থীর নাম ঘোষণা

Share this article
click me!