Goa Poll 2022: চার দিনের গোয়া সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়, চূড়ান্ত হতে পারে প্রার্থী তালিকা

দলীয় সূত্রের খবর ৯ জানুয়ারি অভিষেক বন্দ্যোপাধ্যায় গোয়া যাওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণের কারণে সফর স্থগিত রেখেছিলেন তিনি। ১৭ জানুয়ারি গোয়া যেতে পারেন তিনি। ২০ ডিসেম্বর ডায়মন্ড হারবারেে করোনাভাইরাসের পরিস্থিতি নিয়ে একটি রিভ্যুউ মিটিং রয়েছে। তার আগেই তাঁর কলকাতা ফিরে আশার সম্ভাবনা প্রবল। 
 

Web Desk - ANB | Published : Jan 14, 2022 8:05 PM IST

আবারও গোয়া সফরে (Goa Visit) যেতে পারেন তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখার পাশাপাশি গোয়া বিধানসভা ভোটের (Goa Assembly Election 2022) জন্য তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকাও চূড়ান্ত  করতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।  মাত্র চার দিনের সফরে তিনি গোয়া যাচ্ছেন। অভিষেকের গোয়া সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ। কারণ এই সফরে জোট নিয়েও কথা হতে পারে।

দলীয় সূত্রের খবর ৯ জানুয়ারি অভিষেক বন্দ্যোপাধ্যায় গোয়া যাওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণের কারণে সফর স্থগিত রেখেছিলেন তিনি। ১৭ জানুয়ারি গোয়া যেতে পারেন তিনি। ২০ ডিসেম্বর ডায়মন্ড হারবারেে করোনাভাইরাসের পরিস্থিতি নিয়ে একটি রিভ্যুউ মিটিং রয়েছে। তার আগেই তাঁর কলকাতা ফিরে আশার সম্ভাবনা প্রবল। 

দলীয় বৈঠকের পাশাপাশি গোয়ার প্রার্থী তালিকা নিয়ে আলোচনা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর উপস্থিতিতে গোয়ার প্রার্থী তালিকা চূড়ান্ত হতে পারে ও প্রকাশ করা হতে পারে বলে সূত্রের খবর। ইতিমধ্যেই গোয়ার মহারাষ্ট্রপন্থী গোমস্তক পার্টির সঙ্গে কথা হয়েছে তৃণমূল কংগ্রেসের। তবে গোয়ায় বৃহত্তর জোটের পক্ষেই সওয়াল করছে তৃণমূল। কংগ্রেস, ও আম আদমি পার্টকে  এক ছাতার তলায় এনে বিজেপি বিরোধী লড়াই আরও শক্তিশালী করতে চেয়েছে বলে তৃণমূল সূত্রের খবর। কিন্তু এখনও কংগ্রেস তৃণমূলের সঙ্গে জোটে সায় দেয়নি। উল্টে সাংবাদিক সম্মেলনে কংগ্রেসের গোয়ার পর্যবেক্ষক পি চিদম্বরম কংগ্রেস-তৃণমূল জোটে জল ঢেলে দিয়েছেন। 

 বৃহস্পতিবার প্রবীণ কংগ্রেস নেতা বলেছেন যে, গোয়াতে তৃণমূল কংগ্রেস ও আম আদমি পার্টির সদস্যরা যদি বিধানসভা নির্বাচনে প্রার্থী দেয় তাহলে তারা কিছু ভোট পাবে। কিন্তু তারা অ-বিজেপি ভোটেই ভাগ বসাবে। তিনি আরও বলেন গোয়াতে কংগ্রেস ও বিজেপি হল মূল প্রতিদ্বন্দ্বী। নি আরও বলেন তৃণমূল কংগ্রেস কিছু আগে ইঙ্গিত দিয়েছিল তারা গোয়া বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে লড়াই করতে চায়। কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব সে সম্পর্কে সচেতন ছিল। কিন্তু এখনও পর্যন্ত এআইসিসিস তৃণমূলের কাছ থেকে কোনও অফিসিয়াল চিঠি পায়নি বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন গোয়াতে বিজেপি বিরোধী হাওয়া বইছে। এই অবস্থায় তিনি গোয়ার বাসিন্দাদের কাছে আবেদন জানিয়েছেন, গোয়াকে যেন গোয়ার মানুষই পরিচালনা করেন। দিল্লির নির্দেশে যেন গোয়া না পরিচালিত হয়। 

 এদিন সাংবাদিকদের প্রশ্ন ছিল গোয়ায় কংগ্রেসের একগুচ্ছ নেতা তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছে, তারপর তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট করতে চাইছে। এই অবস্থায় কংগ্রেস তৃণমূলের এই প্রস্তাব কতটা সদর্থকভাবে গ্রহণ করেছে। এই প্রশ্নের সরাসরি উত্তর না দিয়ে চিদম্বরম বলেন, গোয়ার কংগ্রেস নেতাদের প্রলোভন দেখিয়ে দলে নিয়েছে তৃণমূল। যা কংগ্রেসকে কার্যত হতাশ করেছে। তিনি আরও বলেন বিশ্বস্তসূত্রে কংগ্রেস জানতে পেরেছে তৃণমূল সক্রিয়ভাবে ব্লক স্তরের নেতাদেরও দলে টেনেছে। কিন্তু গোয়ায় তৃণমূল কংগ্রেস কতটা সফল তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। বলেছেন প্রথমে তৃণমূল জানিয়েছিল তারা ৪০টি আসনে প্রতিদ্বন্দিতা করবে। তরপর কংগ্রেসের সঙ্গে জোটের ইঙ্গিত দিয়েছে। কংগ্রেসের তৃণমূলের ডাকে সাড়া দিয়েছিল। কিন্তু তারপর তৃণমূল আর আলোচনা এগিয়ে নিয়ে যায়নি। তিনি আরও বলেন বিষয়টি নিয়ে এখনও শীর্ষ নেতৃত্ব কোনও সবুজ সংকেত দেয়নি। বিরোধী ঐক্য নিয়ে গোয়ার তৃণমূল কংগ্রেসের ইনচার্জ  সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বলেছিলেন গোয়া বিধানসভা নির্বাচনে কংগ্রেস তৃণমূল জোট বেঁধে লড়াই করবে। তারপর থেকেই জোট নিয়ে জল্পনা তুঙ্গে ওঠে। 

Goa Poll 2022: কংগ্রেস-তৃণমূল জোটে জল ঢাললেন চিদম্বরম, বললেন গোয়ায় প্রধান প্রতিপক্ষ বিজেপি

Covid 19 কোভিড আক্রান্ত পুরুষদের লিঙ্গের দৈর্ঘ্য কমছে, আশঙ্কা বিশেষজ্ঞদের
গড়িয়াহাটে জোড়া খুন, একতলায় বাড়ির মালিক ও দোতলায় উদ্ধার গাড়ি চালকের রক্তাক্ত দেহ

Read more Articles on
Share this article
click me!