এবার হিজাব বিতর্কের কেন্দ্রে বিহার, পরীক্ষাকেন্দ্রে হিজাব খুলতে বলার অভিযোগ মুজফফরপুরের কলেজে

কর্নাটকের উদুপির পর এবার বিহারের মুজফফরপুর। হিজাব পরাকে কেন্দ্র করে ফের একবার দানা বাঁধছে বিতর্ক। রবিবার মহন্ত দর্শনদাস মহিলা কলেজ। একটি পরীক্ষা চলাকালীন এক হিজাব পরিহিতাকে হিজাব খুলে পরীক্ষা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।
 

Web Desk - ANB | Published : Oct 17, 2022 4:09 AM IST

ফের মাথাচারা দিচ্ছে হিজাব বিতর্ক। এবার বিহারের মুজফফরপুরের একটি কলেজকে কেন্দ্র করে দানা বাঁধছে বিতর্ক। অভিযোগ পরীক্ষা চলাকালীন এক পরীক্ষার্থীকে হিজাব খুলে ফেলতে বলা হয়, অস্বীকার করায় পরীক্ষাকেন্দ্র থেকে বের করে দেওয়ার পাশাপাশি আপত্তিকর মন্তব্যও করা হয়। যদিও এই অভিযোগ খারিজ করেছে কলেজ কর্তৃপক্ষ। শুধু তাই নয় ছাত্রীর বিরুদ্ধে পালটা অভিযোগও এনেছে কর্তৃপক্ষ। 

কর্নাটকের উদুপির পর এবার বিহারের মুজফফরপুর। হিজাব পরাকে কেন্দ্র করে ফের একবার দানা বাঁধছে বিতর্ক। রবিবার মহন্ত দর্শনদাস মহিলা কলেজ। একটি পরীক্ষা চলাকালীন এক হিজাব পরিহিতাকে হিজাব খুলে পরীক্ষা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। রাজি না হলে তাঁকে বের করে দেওয় হয়। শুধু তাই নয় আপত্তিজনক কথাবার্তাও বলা হয়েছে বলে পরীক্ষার তত্ত্বাবধানের দায়িত্বে থাকা শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ।

অন্যদিকে অভিযোগ মানতে রাজি নয় কলেজ কর্তৃপক্ষ, বরং উলটো কথা বলছেন তাঁরা। কলেজের অধ্যক্ষ কানু প্রিয়া জানিয়েছেন। পরীক্ষার হলে মোবাইল নিয়ে যাওয়া নিয়ম বহির্ভূত। নিয়ম না মেনেই পরীক্ষার হলে ফোন এনেছিল বহু পরীক্ষার্থী। তাই অভিযোগকারী পরীক্ষার্থীর কাছে কোনও ব্লু-টুথ ডিভাইস রয়েছে কিনা তা খতিয়ে দেখার জন্য ওই ছাত্রীর কান দেখতে চায় এখান থেকেই ঝামেলার সূত্রপাত। অধ্যক্ষের আরও দাবি, তাঁকে কিছু না জানিয়েই পুলিশে খবর দেয় ওই ছাত্রী, পাশাপাশি খবর দেওয়া হয় কিছু স্থানীয় দুষ্কৃতীদেরও। এরপরই গন্ডোগোল শুরু হয়। কলেজের অধ্যক্ষের অভিযোগ ওই ছাত্রীর 'অন্য উদ্দেশ্য' ছিল। 

গোটা ঘটনার অভিযোগ জানানো হয় মিথানপুরার পুলিশ স্টেশনে। স্টেশন হাউস অফিসার শ্রীকান্ত সিনহা জানান দু'পক্ষকেই বসিয়ে বোঝানো হয়েছে। পরিস্থিতির ওপর নজর রাখা হলেও এক্ষুনি অতিরিক্ত বাহিনী মোতায়েনের প্রয়োজন নেই বলেও জানিয়েছেন তিনি। 

আরও পড়ুন - 

দিলীপ মহলানবিশ বাংলাদেশের মুক্তিযুদ্ধ ছিলেন ত্রাতার ভূমিকায়, ডাক্তারবাবু নিজের হাতে তৈরি করেছিলেন ORS

বিশ্ব ক্ষুধা সূচক রিপোর্ট ভুল আর পক্ষপাতিত্বে ভরা, বিবৃতি দিয়ে জানাল কেন্দ্র

Congress president election: শশী থারুর না মল্লিকার্জুন খাড়গে? সোমবার কার দিকে যাবে রাহুল গান্ধীর ভোট

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Live Horoscope : আজ কর্কট, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
BJP News : বিজেপির প্রতিনিধি দলকে পেয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি কর্মীরা, দেখুন কী বললেন
Samik Bhattacharya | 'মুখ্যমন্ত্রী আপনি পদত্যাগ করুন' কেন বললেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য
BJP News : 'আমাকে ওরা মেরে ফেলবে, আমাকে বাঁচান' কাঁতর আবেদন বিজেপি কর্মীর
Suvendu Adhikari : 'ক্ষমতা প্রয়োগ করবেন রাজ্যপাল, বাংলায় সংবিধানের ৪ টি স্তম্ভ আক্রান্ত'