জঙ্গিদের গুলিতে গুরুতর আহত 'জুম', জানুন ভারতীয় সেনা বাহিনীর হামলাকারী সারমের লড়াইয়ের কথা

সন্ত্রাসবাদীদের হানায় গুরুতর আহত ভারতীয় সেনা বাহিনীর কুকুর জুম। সেনা কর্মকর্তারা জানিয়েছেন, সোমবার জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। সেই সময়ই গুরুতর  চোট পেয়েছে ভারতীয় সেনা বাহিনীর আক্রমণকারী সারমেয় জুম

Saborni Mitra | Published : Oct 11, 2022 4:22 AM IST / Updated: Oct 11 2022, 03:16 PM IST

সন্ত্রাসবাদীদের হানায় গুরুতর আহত ভারতীয় সেনা বাহিনীর কুকুর জুম। সেনা কর্মকর্তারা জানিয়েছেন, সোমবার জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। সেই সময়ই গুরুতর  চোট পেয়েছে ভারতীয় সেনা বাহিনীর আক্রমণকারী সারমেয় জুম। সেটির চিকিৎসা চলছে শ্রীনগর আর্মি ভেটেনারি হাসপাতালে। 

সেনা সূত্রের খবর, রবিবার রাতেই জঙ্গিদের সম্পর্কে গোপনসূত্রে খবর পেয়ে সেনা বাহিনীর একটি দল দক্ষিণ কাশ্মীরের তাংপাওয়াস এলাকায় অভিযান চালায়। সেই দলেরই ছিল ভারতীয় সেনাবাহিনীর হামলাকারীর সারমেয় জুম।  সন্ত্রাসবাদীদের সঙ্গে হামলার সময় সেটি আহত হয়। তারপর দ্রুততার সঙ্গে জুমকে হাসপাতালে ভর্তি করা হয়। 

ভারতীয় সেনা বাহিনীর চিনার কর্পস টুইট করে জুমে দ্রুর আরোগ্য কমানা করেছে। সেনা বাহিনীর পক্ষ থেকে জানান হয়েছে, জুম অভিযানের সময় সন্ত্রাসবাদীদের মোকাবিলা করতে গিয়ে গুরুতর আহত হয়েছে। সেটিকে শ্রীনগর আর্মি হাসপাতালে ভর্তি করা হয়েছে। জুমের দ্রুত আরোগ্য কামনা করছে ভারতীয় সেনা বাহিনী। সেনা বাহিনীর এই বার্তার পরিপ্রেক্ষিতে অনেকেই জুমের জন্য শুভেচ্ছা বার্তা পাঠিয়েছে। পাশাপাশি সেনা কুকুরের জন্য আরোগ্য কামনা করেছে। 

রবিবার রাতে অনন্তনাগ জেলার কোকেরনাগের কাংপাওয়াস গ্রামে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সন্ত্রাসবাদীদের একপ্রস্থ গুলির লড়াই হয়। সেখানে দুই জঙ্গি আহত হয়। এখনও এক জঙ্গি ওই এলাকায় লুকিয়ে রয়েছে বলে অনুমান ভারতীয় সেনা বাহিনীর। জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারের মধ্যেই পড়ে গিয়েছিল জুম। সেই সময়ই সেটি গুরুতর চোট পায় বলে অনুমান চিকিৎসকদের। 


জুম হল একটি উচ্চ প্রশিক্ষিত , হিংস্র ও প্রতিশ্রুতিবদ্ধ সারমেয়। সন্ত্রাসবাদীদের দমন করার জন্য ও সনাক্ত করার জন্য বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হয়েছে এটিটি। দক্ষিণ কাশ্মীরের সেনা অভিযানে প্রথম সারিতেই ছিল জুম।  সেনা সূত্রের খবর একটি বাড়ির মধ্যে লুকিয়ে ছিল জঙ্গিরা। জুম সেই বাড়ির মধ্যে প্রবেশ করতেই সেটিকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। তাতে দুটি গুলি লেগেছে জুমের। গুলিবিদ্ধ অবস্থাতেও জুম দীর্ঘ সময় সেনা বাহিনীর সদস্যদের সঙ্গে অভিযানে সামিল হয়েছিল। এই এনকাউন্টারে লস্কর -ই - তৈবার দুই সন্ত্রাসবাদী নিহত হয়েছে। আহতে হয়েছে এক সেনা জওয়ান।

অন্যের সঙ্গে দুর্গা-দর্শন পছন্দ হয়নি প্রেমিকের, ধর্ষণ করে হত্যার চেষ্টা প্রেমিকাকে

এবার ইডির জালে মানিক ভট্টাচার্য, রাতভর জেরার পর গ্রেফতার প্রাথমিকের প্রাক্তন সভাপতি 

বালাসাহেব ঠাকরের প্রকৃত উত্তরাধিকারী কে? উত্তর না মেলায় দুই গোষ্ঠীকেই অন্তবর্তী চিহ্ন আর নাম কমিশনের

Share this article
click me!