রাজধানী ট্রেনে মহিলা-শিশুদের সামনেই শুধু অন্তর্বাসে বিধায়ক - দিলেন আজব সাফাই, দেখুন ভিডিও

দেশের প্রথম শ্রেনির ট্রেনের প্রথম শ্রেনির কামড়ায় শুধুমাত্র অন্তর্বাস পরে বিধায়ক। যাত্রীরা প্রতিবাদ করতেই দিলেন এই সাফাই।

Asianet News Bangla | Published : Sep 3, 2021 11:17 AM IST

দেশের অন্যতম সেরা ট্রেন রাজধানী এক্সপ্রেস। আর বৃহস্পতিবার সন্ধ্যায় পাটনা-দিল্লি তেজস রাজধানী এক্সপ্রেসে শুধুমাত্র অন্তর্বাস পরে ঘুরে বেরাতে দেখা গেল কিনা এক সম্মানীয় বিধায়ককে। তাও আবার এসি প্রথম শ্রেণীর কামড়ায়। যা নিয়ে যাত্রীরা প্রতিবাদ জানালে তাঁর সঙ্গে বাকিদের তীব্র বাদানুবাদ শুরু হয়। শেষ পর্যন্ত হস্তক্ষেপ করতে হয় আরপিএফ-কে। দেশের প্রথম শ্রেনির ট্রেনের প্রথম শ্রেমির কামড়ায় বিধায়ক মহাশয়ের সেই রূপ, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। 

অভিযুক্ত বিধায়ক, বিহারের শাসক দল জনতা দল (ইউনাইটেড)-এর নরেন্দ্র কুমার নীরজ ওরফে গোপাল মণ্ডল। সহযাত্রীরা অভিযোগ করেছেন, বৃহস্পতিবার সন্ধ্যায় ট্রেন বক্সার থেকে দিল্লি যাওয়ার পথে তাঁকে দেখা যায় গায়ে একটি স্যান্ডো গেঞ্জি এবং জাঙ্গিয়া পরে ট্রেনের মধ্যে ঘুরে বেরাচ্ছেন। সহ-যাত্রীরা তাঁর সেই আচরণের তীব্র আপত্তি জানান। তাঁকে বলা হয়, ওই কামড়ায় মহিলা এবং শিশুরাও ভ্রমণ করছে। তাই অশালীন পোশাকে ঘোরাফেরা করা উচিত নয়। 

"

বিধায়ক অবশ্য এর জবাবে সহযাত্রীদের হুমকি দেন বলে অভিযোগ করেছেন একাধিক সহযাত্রী। 'দ্য প্রিন্ট' পোর্টালে প্রহ্লাদ পাসোয়ান নামে এক যাত্রীকে উদ্ধৃত করে জানানো হয়েছে, বিধায়ক গোপাল মণ্ডল তাঁদের বলেন, তারা জানেন না যে তিনি কে। সহযাত্রীদের বিরুদ্ধে তিনি 'ব্যবস্থা' নেওয়ারও হুঁশিযারি দেন। অবস্থা এমন জায়গায় পৌঁছায়, যে ট্রেন দীনদয়াল উপাধ্যায় স্টেশনে পৌঁছালে, রেলওয়ে সুরক্ষা বাহিনী বা আরপিএফ-কে ডাকতে বাধ্য হন রেলের কর্মচারীরা। বিধায়কের আশপাশের যাত্রীদের আসন বদলে দেওয়া হয়। বিষয়টির তখনকার মতো নিষ্পত্তি হয়।

তবে, শুক্রবার ট্রেন দিল্লিতে পৌঁছানোর পর সংবাদমাধ্যমের প্রশ্নের সামনে কোণঠাসা হয়ে পড়েন জেডিইউ বিধায়ক। তাঁর যাবতীয় তেজ হারিয়ে যায়। অর্ধনগ্ন হয়ে ট্রেনে ঘোরাফেরা করার সাফাই হিসাবে তিনি জানান, তাঁর 'পেট খারাপ' ছিল, বারবার শৌচাগারে যেতে হচ্ছিল। তাই ওই অবস্থাতেই ছিলেন।

দ্য প্রিন্টের প্রতিবেদন অনুযায়ী, যাত্রীদের লিখিত অভিযোগের ভিত্তিতে রেল বিভাগ থেকে ঘটনাটির তদন্ত করা হচ্ছে। প্রাথমিকভাবে বিধায়কের আচরণকে তারা 'অনুপযুক্ত' বলেছে। রেলওয়ে জানিয়েছে, তিনি অসুস্থ হলে একজন ডাক্তারের সাহায্য চাইতে পারতেন।

চরম আসক্তি - অনলাইনে 'নগ্ন ছবি' পোস্ট করা শুরু করল কিশোরী, হার্ট অ্যাটাক বাবা-মা'এর, দেখুন

আরও পড়ুন - স্ত্রীর গোপনাঙ্গ সেলাই করে দিল হাতুড়ে ডাক্তার, ভারতে বাড়ছে সন্দেহবাতিক স্বামীর সংখ্যা

আরও পড়ুন - Viral Video - রিক্সায় লাফিয়ে উঠে প্রকাশ্যে যুবতীকে চুমু, পাকিস্তানও প্রায় তালিবানিস্তান

তবে, গোপাল মণ্ডলের এই ধরণের কীর্তি এই প্রথম নয়। ভাগলপুর জেলার গোপালপুরের বিধায়ক বারবারই তাঁর দল এবং বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে বিব্রতকর অবস্থায় ফেলেছেন। কখনও তিনি কোভিড কোয়ারেন্টাইনের বেড়া নিজে হাতে সরিয়ে দিয়েছেন। কখনও তাঁকে স্বল্প বসনা নর্তকীদের সঙ্গে মঞ্চে নাচতে দেখা গিয়েছে। অগাস্টেই তিনি শরিক দল বিজেপির নেতা তথা বিহারের উপমুখ্যমন্ত্রী তারকিশোর প্রসাদের বিরুদ্ধে, ভাগলপুরের ব্যবসায়ীদের কাছ থেকে তোলা তোলার অভিযোগ করে বসেছিলেন। আর গত জানুয়ারি মাসে তো প্রতিপক্ষ আরজেডির নেতা তেজস্বী যাদব ছয় মাসের মধ্যে মুখ্যমন্ত্রী হবে মন্তব্য করে তোলপাড় ফেলে দিয়েছিলেন বিহারে। 
 

Share this article
click me!