লণ্ঠনধারীদের সমর্থনে ভিডিও পোস্ট লালু-কন্যার, পাটনা পতনে নজর কাড়লেন রোহিণী

 পাটনায় টালমাটাল রাজনৈতিক পরিস্থিতির মাঝেই লালু কন্যা রোহিণী আর্যর টুইট ঘিরে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে জাতীয় রাজনীতিতে। একদিকে পাটনায় জেডি(ইউ)-এর সাংসদ বিধায়কদের সঙ্গে বৈঠক করে এনডিএ ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন, অন্যদিকে ঠিক তখনই লালু কন্যা রোহিণী আর্য লণ্ঠনধারী আরজেডির সমর্থকদের একটি ভিডিয়ো টুইট করেন। মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় ভিডিয়টি। এরপরই রাজনৈতিক মহলে শুরু হয় নানা জল্পনা। এমনকি রোহিণীর সক্রিয় রাজনীতিতে পদার্পণের গুঞ্জনও শোনা গিয়েছে।

Ishanee Dhar | Published : Aug 9, 2022 1:02 PM IST / Updated: Aug 09 2022, 07:25 PM IST


পাটনায় টালমাটাল রাজনৈতিক পরিস্থিতির মাঝেই লালু কন্যা রোহিণী আচার্যর টুইট ঘিরে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে জাতীয় রাজনীতিতে। পাটনায় যে এই ধরনের একটা রাজনৈতিক পরিস্থিতি তৈরি হতে পারে সোমবার রাত থেকেই এই বিষয় ইঙ্গিত মিলছিল। এর মধ্যে মঙ্গলবার দুপুরে লালু কন্যা রোহিণী আচার্য লণ্ঠনধারী আরজেডির সমর্থকদের একটি ভিডিয়ো টুইট করেন। এরপরই তাঁকে ঘিরে রীতিমত শোরগোল পড়ে যায় নেট দুনিয়ায় মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় ভিডিয়টি। এরপরই রাজনৈতিক মহলে শুরু হয় নানা জল্পনা। এমনকি রোহিণীর সক্রিয় রাজনীতিতে পদার্পণের গুঞ্জনও শোনা গিয়েছে। 
মঙ্গলবার দুপুরে লালু প্রসাদ যাদবের মেয়ে রোহিণী যাদব টুইটে লণ্ঠনধারী আরজেডির সমর্থকদের একটি ভিডিয়ো পোস্ট করে লিখেছেন,'রাজতিলক কা কারো তৈয়ারি।' ভিডিয়োটিতে একদল যুবক লণ্ঠন হাতে নিয়ে ভোজপুরী গান গাইছেন। গানের কথা হল - 'লালু বিন চালু এ বিহার না হোই'। 


পাশাপাশি রয়েছে লালু ও তেজস্বীর ছবি। এই ভিডিয়ো ভাইরাল হতেই রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছে তবে কি বিহারে নতুন সরকার গড়ার বার্তা দিতে চাইলেন লালু-কন্যা?
রোহিণী অবশ্য স্পষ্ট জানিয়েছেন, পাঁচ বছর পর পাটনায় ক্ষমতার অংশীদার হতে চলেছে লালুর দল আরজেডি। শুধু তাই নয় জেডি(ইউ)-আরজেডি-কংগ্রেস-বামেদের 'মহাবন্ধন' সরকারে তেজস্বী গুরুত্বপূর্ণ পদ পেতে পারেন বলে ইতিমধ্যে শুরু হয়েছে জল্পনা। সূত্র মারফত জানা যাচ্ছে প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তেজস্বী এবার স্বরাষ্ট্র দফতরের দায়িত্বও পেতে পারেন। 

আরও পড়ুন বিহার নিয়ে তীব্র কটাক্ষ, মাত্র চারটি শব্দে বিজেপির সমালোচনা তৃণমূলের দেবাংশুর- সরব হলেন ডেরেকও


লালু প্রসাদ যাদবের অপর মেয়ে মিসা ভারতীকে অনেক আগেই সক্রিয় রাজনীতিতে দেখা গেলেও রোহিণীকে সেভাবে সক্রিয় রাজনীতির অংশ হতে দেখা যায়নি। ২০১৪ সালে পাটনায় লোকসভা ভোটে হার হয় মিসা ভারতীর। তারপরে তাঁকে রাজ্যসভায় পাঠানো হয়। প্রশ্ন উঠছে তবে কি এবার রাজনীতির কুরুক্ষেত্রে নামবেন রোহিণী আচার্য? 

আরও পড়ুন নীতীশ কুমারের হাত ধরতে তৈরি আরজেডি, স্বাগত জানাচ্ছে কংগ্রেস

Read more Articles on
Share this article
click me!