গোপন সূত্রে খবর পেয়েই অভিযান, ঝাড়খণ্ড পুলিশের জালে চার সশস্ত্র মাওবাদী

ফের একবার মাওবাদী অভিযানে বড় সাফল্য পেল পুলিশ (Police)। ঝাড়খণ্ডের (Jharkhand) পালামৌ জাতীয় উদ্যান লাগোয়া অঞ্চল থেকে গ্রেফতার চার মাওবাদী (Maoist)।

Subhankar Das | Published : Jul 1, 2024 4:52 PM IST

ফের একবার মাওবাদী অভিযানে বড় সাফল্য পেল পুলিশ (Police)। ঝাড়খণ্ডের (Jharkhand) পালামৌ জাতীয় উদ্যান লাগোয়া অঞ্চল থেকে গ্রেফতার চার মাওবাদী (Maoist)।

জানা যাচ্ছে, ঝাড়খণ্ডের পালামৌ জাতীয় উদ্যান লাগোয়া সড়কে নাকাবন্দি অভিযান চালিয়ে ঐ চার মাওবাদীকে গ্রেফতার করে ঝাড়খণ্ড পুলিশ (Jharkhand Police)। ধৃতরা সবাই নিষিদ্ধ সংগঠন সিপিআই (মাওবাদী)-র দলছুট গোষ্ঠী ‘ঝাড়খণ্ড জনমুক্তি পরিষদ’ (জেজেএমপি)-র সদস্য বলে জানা গেছে।

ঝাড়খণ্ডের রাজধানী রাঁচী (Ranchi) থেকে প্রায় ১৬০ কিলোমিটার দূরে লাতেহার জেলার অন্তর্গত বারওয়াডি মহকুমায় এই অভিযান চালানো হয়। সোমবার, এই অভিযান থেকেই আটক করা হয় ঐ চার মাওবাদীকে। ঝাড়খণ্ড পুলিশের বড় একটি বাহিনী এই অভিযান চালায়। জানা যাচ্ছে, সেই অভিযান চলাকালীনই ঐ চার মাওবাদী ধরা পড়ে।

বারওয়াডির এসডিপিও ভেঙ্কটেশ প্রসাদ সাংবাদিক সম্মেলন করে এই কথা জানান। তিনি বলেন, “ধৃতদের কাছ থেকে ২টি পিস্তল, ৮টি কার্তুজ, ১টি মোবাইল ফোন এবং ৩টি মোটরবাইক বাজেয়াপ্ত করা হয়েছে।”

গোপন সূত্রে খবর পেয়ে, পুলিশকর্মীরা সড়কে নাকা অভিযান শুরু করেন। তখনই মোটরবাইক আরোহী ঐ চার মাওবাদীকে গ্রেফতার করেন বলে পুলিশ সূত্রে জানা যাচ্ছে।

ধৃতদের নাম বিতান লোহরা, লক্ষ্মণ লোহরা, মাছিন্দ্র লোহরা (গুড্ডু) এবং বীরেন্দ্র সিংহ৷ এই এলাকার লাতেহার জেলায় তাদের বিরুদ্ধে তোলাবাজির একাধিক অভিযোগ রয়েছে বলেও পুলিশ জানিয়েছে।

সবমিলিয়ে, নিঃসন্দেহে এটি একটি বড় সাফল্য। বলা যেতে পারে, ফের একবার মাওবাদী অভিযানে বড়সড় সাফল্য পেল ঝাড়খণ্ড পুলিশ (Jhakhand Police)। কার্যত, একসঙ্গে চার মাওবাদীকে গ্রেফতার করল তারা। ঝাড়খণ্ডের পালামৌ জাতীয় উদ্যান লাগোয়া অঞ্চল থেকে গ্রেফতার করা হল চার মাওবাদীকে (Maoist)।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar : 'কোচবিহার-চোপড়ার ছবি দেখে কী লজ্জা হয়?' মমতাকে প্রশ্ন সুকান্তর
The Champions! T20 ক্রিকেটে বিশ্বসেরা ভারত #shorts #t20worldcup2024 #teamindia
Murshidabad News : পুলিশ স্টেশন ট্যুরিজম গড়ে নজর কেড়ে নিয়েছে মুর্শিদাবাদ জেলার হরিহরপাড়া থানা ।
Nawsad Siddique : 'তৃণমূল ভাবে তাঁরা বিচারব্যবস্থা ও আইনের ঊর্ধ্বে' চোপড়ার ঘটনায় মন্তব্য নৌশাদের
Sayantika Banerjee Oath : কাটল জট, অবশেষে বিধায়ক পদে শপথ নিলেন সায়ন্তিকা ও রেয়াত হোসেন সরকার