Indian Union Muslim League: 'রাহুল কি ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের জন্য লজ্জিত?' কটাক্ষ স্মৃতির

২০১৯ সালের লোকসভা নির্বাচনে আমেঠিতে রাহুল গান্ধীকে হারিয়ে দেন। এবারের লোকসভা নির্বাচনে ওয়েনাড়ে রাহুলের বিরুদ্ধে প্রচারে গিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

Soumya Gangully | Published : Apr 4, 2024 2:15 PM IST / Updated: Apr 04 2024, 08:34 PM IST

বুধবার ওয়েনাড়ে মনোনয়ন জমা দেওয়ার সময় যে জনসংযোগ যাত্রা করেন রাহুল গান্ধী, সেই মিছিলে ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের পতাকা না থাকা নিয়ে কটাক্ষ করলেন স্মৃতি ইরানি। তিনি বলেছেন, ‘গতকাল কংগ্রেস দলের মনোনয়নর মিছিলে মুসলিম লিগের পতাকা আড়াল করে রাখা হয়েছিল। এই ঘটনা ইঙ্গিত দিচ্ছে, রাহুল গান্ধী হয় মুসলিম লিগের সমর্থন নিতে লজ্জিত, নয়তো তিনি যখন উত্তর ভারতে যাবেন এবং মন্দির দর্শন করবেন, তখন তিনি মুসলিম লিগের সঙ্গে যোগাযোগের কথা আড়াল করতে পারবেন না।’ রাহুল যেখানে ফের সাংসদ নির্বাচিত হওয়ার জন্য মনোয়ন পেশ করেছেন, সেই ওয়েনাড়ের মাটিতে দাঁড়িয়েই তাঁকে কটাক্ষ করেছেন স্মৃতি। তিনি ওয়েনাড়ের বিজেপি প্রার্থী কে সুরেন্দ্রণের সমর্থনে কেরালায় গিয়েছেন। 

রাহুলকে কটাক্ষ সিপিআইএম-এর

রাহুলের মিছিলে ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের পতাকা না থাকা নিয়ে ইন্ডিয়া জোটের সঙ্গী কংগ্রেসকে কটাক্ষ করেছে সিপিআইএম। কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেছেন, ‘কংগ্রেস এমন জায়গায় নেমে গিয়েছে যে তারা সাম্প্রদায়িক শক্তিকে ভয় পাচ্ছে। প্রকাশ্যে ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের পতাকা দেখানোর সাহস পাচ্ছে না কংগ্রেস। পতাকার বিষয়ে কংগ্রেসের অবস্থান দেখিয়ে দিচ্ছে, তারা ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের ভোট চায়, কিন্তু তাদের পতাকাকে স্বীকৃতি দিতে নারাজ।’

এসডিপিআই নিয়েও রাহুলকে কটাক্ষ স্মৃতির

নিষিদ্ধ সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার (পিএফআই) রাজনৈতিক সংগঠন সোশ্যাল ডেমোক্রেটিক ফ্রন্ট অফ ইন্ডিয়ার (এসডিপিআই) সমর্থন নিয়েও রাহুলকে কটাক্ষ করেছেন স্মৃতি। তিনি বলেছেন, ‘এসডিপিআই-এর সমর্থন নিয়ে রাহুল সংবিধানের শপথ ভঙ্গ করেছেন। তিনি মনোনয়ন পেশ করার সময় এসডিপিআই-এর সমর্থন নিয়েছেন।’ ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ওয়েনাড় থেকে ৪ লক্ষেরও বেশি ভোটে জেতেন রাহুল। তবে এবার তাঁকে চাপে ফেলার লক্ষ্যে বিজেপি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Robert Vadra: 'আমেঠির মানুষের আশা আমি সেখান থেকে সাংসদ হব,' দাবি রবার্ট বঢরার

'সনাতন ধর্মের বিরুদ্ধে কথা বলতে পারি না', কংগ্রেস ছেড়ে বিজেপিতে গিয়ে বার্তা গৌরব বল্লভের

Rahul Gandhi: কী করে রাহুল গান্ধী কোটি কোটি টাকা আয় করেন? রইল কংগ্রেস নেতার সম্পত্তির দীর্ঘ তালিকা

Read more Articles on
Share this article
click me!