BJP Candidate List: বিজেপি-র দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশ, জায়গা পেলেন খট্টার-গডকরি

লোকসভা নির্বাচনের জন্য অন্য দলগুলির চেয়ে আগেই চূড়ান্ত প্রস্তুতি শুরু করে দিয়েছে কেন্দ্রের শাসক দল বিজেপি। ৩৭০ আসনের লক্ষ্যে এগিয়ে চলেছে নরেন্দ্র মোদীর দল।

Soumya Gangully | Published : Mar 13, 2024 1:56 PM IST / Updated: Mar 13 2024, 08:34 PM IST

লোকসভা নির্বাচনের জন্য দ্বিতীয় দফার প্রার্থীতালিকা প্রকাশ করল বিজেপি। বুধবার ৭২ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এই তালিকায় আছেন সদ্য হরিয়ানার মুখ্যমন্ত্রী পদ থেকে সরে যাওয়া মনোহর লাল খট্টার ও কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকরি। কার্নাল কেন্দ্রের বিধায়ক খট্টার। এবার তাঁকে কার্নাল লোকসভা কেন্দ্রে প্রার্থী করা হল। কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও জাতীয় সড়ক মন্ত্রী মহারাষ্ট্রের নাগপুর লোকসভা কেন্দ্র থেকে লড়াই করবেন। তিনি ২০১৪ ও ২০১৯ সালের লোকসভা নির্বাচনে নাগপুর থেকেই জয় পান। ২০১৯ সালের নির্বাচনে কংগ্রেস প্রার্থী নানা পাটোলেকে হারিয়ে দেন গডকরি। এবার প্রথম তালিকায় তাঁর নাম ছিল না। ফলে তাঁকে প্রার্থী করা হবে কি না সে বিষয়ে জল্পনা তৈরি হয়েছিল। তবে শেষপর্যন্ত গডকরিকে প্রার্থী করা হল।

শিবসেনার কটাক্ষের জবাব বিজেপি-র

Latest Videos

বিজেপি-র দ্বিতীয় দফার প্রার্থীতালিকা প্রকাশের আগের দিন শিবসেনা (উদ্ধ্বব ঠাকরে) প্রধান উদ্ধব ঠাকরে দাবি করেন, গডকরিকে অপমান করেছে বিজেপি। এই কারণে তাঁকে বিজেপি ছাড়ার পরামর্শও দেন উদ্ধব। তিনি আরও বলেন, লোকসভা নির্বাচনে গডকরির জয় নিশ্চিত করবে মহা বিকাশ আঘাড়ি। পাল্টা গডকরি বলেন, উদ্ধব যে প্রস্তাব দিয়েছেন তা অপরিণত ও অদ্ভুত। এরপরেই বিজেপি-র দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশ করা হল এবং তাতে গডকরির নাম আছে। ফলে তাঁর দল ছাড়ার সম্ভাবনা নেই।

বিজেপি-র দ্বিতীয় প্রার্থীতালিকায় ৩ প্রাক্তন মুখ্যমন্ত্রী

বিজেপি-র দ্বিতীয় প্রার্থীতালিকায় খট্টার ছাড়াও আছেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই, উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। এছাড়া সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী, অপর এক কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল, কর্ণাটকের তরুণ সাংসদ তেজস্বী সূর্যকেও প্রার্থী করা হয়েছে। প্রথম দফায় ১৯৫ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছিল। এবার দ্বিতীয় দফায় ৭২ জন প্রার্থীর নাম ঘোষণা করা হল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Breaking News: চমকহীন কংগ্রেসের দ্বিতীয় প্রার্থী তালিকা, এবারও বিজেপিকে টেক্কা দিতে পারল না হাত শিবির

Election Commission: লোকসভা নির্বাচনের আগে কীভাবে নিয়োগ করা নির্বাচন কমিশনার? রইল বিস্তারিত তথ্য

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News