জ্যান্ত পুড়ে মৃত্যু ২৭ জনের, দিল্লির বহুতলে ভয়ঙ্কর আগুনে নিহতদের পরিবারকে সমবেদনা মমতার

জীবন্ত পুড়ে মৃত্যু হয়েছে ২৭ জনের। আহত হয়েছে  প্রচুর মানুষ। শুক্রবার সন্ধ্যাবেলা এই ভয়ঙ্কর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে পশ্চিম দিল্লির দিল্লিতে। রাত পর্যন্ত বহু মানুষ আটকে রয়েছে বলে সূত্রের খবর। ঘটনাস্থলে রয়েছে প্রায় ২৪টি দমকলের ইঞ্জিন।

Saborni Mitra | Published : May 13, 2022 5:34 PM IST / Updated: May 14 2022, 12:05 AM IST

বহুতলে ভয়াবহ আগুন। জীবন্ত পুড়ে মৃত্যু হয়েছে ২৭ জনের। আহত হয়েছে  প্রচুর মানুষ। শুক্রবার সন্ধ্যাবেলা এই ভয়ঙ্কর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে পশ্চিম দিল্লির দিল্লিতে। রাত পর্যন্ত বহু মানুষ আটকে রয়েছে বলে সূত্রের খবর। ঘটনাস্থলে রয়েছে প্রায় ২৪টি দমকলের ইঞ্জিন।  উদ্ধার করা হয়েছে প্রায় ৭০ জনকে। এখনও বহুতলে প্রচুর মানুষ আটকে রয়েছে বলে অনুমান করা হচ্ছে। 

শুক্রবার বিকেল ৪টে বেজে ৪০ মিনিটে পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে চার তলা বাড়িতে আগুন লাগে। রাত ১০ পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে,  প্রথমে ১৬ জনের দেহ উদ্ধার করা হয়েছে। পরে আরও ১১ জনকে মৃত অবস্থায় পাওয়া যায়। মৃতের সংখ্যা বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। আহতের সংখ্যা স্পষ্ট নয়। আহত অবস্থায় ৩০ জনকে বার করে আনা সম্ভব হয়েছে। চিকিৎসার জন্য পাঠান হয়েছে হাসপাতালে। ভিতরে আরও বেশ কিছু মানুষ আটকে রয়েছে বলে অনুমান প্রশাসনের। ২৪ টি দলমকলের ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। তবে পুরো বিল্ডিংএ আগুন ছড়িয়ে পড়েছে।  নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

 

স্থানীয় প্রশাসন জানিয়েছে ওই বাড়িতে প্রচুর অফিস রয়েছে। তবে কী করে আগুন লাগে তা এখনও পর্যন্ত স্পষ্ট করে জানা যায়নি। প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে শর্ট শার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড। তবে ভবনে দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে বলেও মনে করা হচ্ছে। এই ঘাটনায় শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তাঁর কার্যালয় থেকে টুইট করে আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়েছে।  দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘটনায় শোক প্রকাশ করেছে। তিনি বলেছেন এই ঘটনায় তিনি মর্মাহত। কেন্দ্রীয় মন্ত্রী হরদীরপুরীও শোক প্রকাশ করেছেন। তবে দিল্লির বিজেপি নেতা মনোজ তিওয়ারি গোটা ঘটনায় দিল্লির আম আদমি পার্টির সরকারকেও দায়ি করেছেন। প্রশাসন ঠিক মত কাজ করছে না বলেও তাঁর অভিযোগ। দিল্লির বাসিন্দাদের জীবন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করেছেন। 

স্থানীয় প্রশাসন। জানিয়েছে জানলার কাচ ভেঙে আহতদের উদ্ধার করে আনা হয়েছে। অনেকেই শ্বাসরোধ হয়ে মারা গেছে। অনেকে আবার জীবন্ত পুড়ে মারা গেছে। ভবনের সমস্ত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে আটক করা হয়েছে ভবনের মালিককেও।  

কাশ্মীরি পণ্ডিত খুনে রণক্ষেত্র জন্মু ও কাশ্মীর, পুলিশের লাঠিচার্জের বিরুদ্ধে সরব হিন্দু বিক্ষোভকারীরা

তাহলে 'পুরুষও গর্ভাবতী হয়', ফ্যাশন ব্র্র্যান্ড ক্যালভিন ক্লেইনের নতুন বিজ্ঞাপণে জোর চর্চা সোশ্যাল মিডিয়ায়

রান্নাঘরে এই জিনিসগুলি ফুরিয়ে গেলে মা লক্ষ্মীর কোপে পড়বেন, আগে থেকেই সাবধান হন

Share this article
click me!