'মাত্র দুই জন বন্ধুর জন্য আমাদের প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টা কাজ করেন', মৃল্যবৃদ্ধির জনসভায় বললেন রাহুল

বিজেপি সরকার এই দেশে ক্ষমতায় আসার পর থেকেই ঘৃণা বাড়ছে। দেশে কর্মসংস্থান হচ্ছে না। দিল্লির রামলীলা ময়দানে 'মেহঙ্গাই পর হাল্লা বোল' সমাবেশ থেকে মোদী সরকারকে নিশানা করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রবিবার ছিল কংগ্রেসের মেগা ইভেন্ট। 
 

Saborni Mitra | Published : Sep 4, 2022 10:13 AM IST


বিজেপি সরকার এই দেশে ক্ষমতায় আসার পর থেকেই ঘৃণা বাড়ছে। দেশে কর্মসংস্থান হচ্ছে না। দিল্লির রামলীলা ময়দানে 'মেহঙ্গাই পর হাল্লা বোল' সমাবেশ থেকে মোদী সরকারকে নিশানা করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রবিবার ছিল কংগ্রেসের মেগা ইভেন্ট। যেখানে দলের প্রথম সারির নেতারা উপস্থিত ছিলেন। এদিন সমাবেশ মঞ্চ থেকে রাহুল গান্ধী বলেন, 'দেশের মানুষ আর ভয় পেয়েছে- তাদের সমস্যা ভাবিষ্যৎ, মুদ্রাস্ফীতি আর বেকারত্ব নিয়ে। কিন্তু একটি দল ক্রমশই দেশের মানুষকে ঘৃণার রাজনীতির দিকে ঠেলে দিচ্ছে।' তিনি আরও বলেন বিজেপি আর আরএসএস যৌথ উদ্যোগ নিয়ে দেশকে ভাগ করার চেষ্টা করছে। 

এদিন রাহুল গান্ধী সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করে বলেন, দেশের মাত্র দুই জন ব্যবসায়ী সরকারি সব সুধিবে পাচ্ছে। একটি বিমান বন্দর হোক বা রাস্তা - সবকিছুই দখল করছে দুই ব্যক্তি। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৪ ঘণ্টাই তাঁর দুই ব্যবসায়ী বন্ধুর উপকারের জন্য কাজ করে যাচ্ছেন । আর মোদীর দুই ব্যবসায়ী বন্ধুও প্রধানমন্ত্রীর জন্য ২৪ ঘণ্টা কাজ করছেন। এতে বঞ্চিত হচ্ছে দেশের মানুষ। 

রাহুল গান্ধী আরও বলেন দেশের মানুষ আজ প্রবল সমস্যার মধ্যে রয়েছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম আকাশ ছুঁয়েছে। কিন্তু মূল্যবৃদ্ধি হোক বা চিনের সঙ্গে সীমান্ত উত্তেজনা- কোনও বিষয় বিরোধীদের সংসদে উত্থাপন করতে দেওয়া হয় না। নরেন্দ্র মোদী দেশকে পিছনের দিকে নিয়ে যাচ্ছে বলেও তোপ দাগেন রাহুল গান্ধী। তিনি বলেন ভারতের অবস্থান বর্তমানে লাভ করে দিচ্ছে চিন ও পাকিস্তানের মত প্রতিবেশী দেশকে। তিনি আরও বলেন গত আট বছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার দেশকে পিছনের দিকে টেনে নিয়ে গেছে। 

এর পরেও কংগ্রেসের আরও একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট শুরু হবে আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত, কন্যাকুমারিকা থেকে কাশ্মীর পর্যন্ত ভারত জোড়ো যাত্রা। ৩হাজার ৫০০ কিলোমিটার মিছিলে অংশ নেবেন রাহুল। সাম্প্রদায়িক সম্প্রীতির প্রচারের পাশাপাশি বেকারিত্বের সমস্যাগুলিও তুলে ধরবে কংগ্রেস। তবে এদিনে জনসভার পর আবারও নতুন করে রাহুল গান্ধীকেই দলের সভাপতি করার দাবি তুলেছেন কংগ্রেসের কর্মী সমর্থকরা। 

'দেশের সবথেকে বড় পাপ্পু অমিত শাহ', ED-র জেরার শেষে তোপ অভিষেকের

শাবানা আজমি, নাসিরুদ্দিন শাহ আর জাভেদ আখতার 'টুকড়ে টুকড়ে গ্যাং'এর এজেন্ট, বললেন মন্ত্রী

এবার মাছ ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার রাশি রাশি টাকা, নগদ গোনার মেশিন নিয়ে গেল সিআইডি

Read more Articles on
Share this article
click me!