অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বকর্মার বিরুদ্ধে FIR মিজোরাম পুলিশের, দ্বন্দ্ব চরমে সীমান্ত এলাকায়

 অসম বনাম মিজোরাম সীমান্তের সংঘর্ষের ঘটনায় অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বকর্মার বিরুদ্ধে খুনের চেষ্টা এবং অপরাধমূলক ষড়যন্ত্রের মামলা রুজু করেছে মিজোরাম পুলিশ। যদিও অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বকর্মার মুখে 'শান্তি'-র বাণী।

 

Asianet News Bangla | Published : Jul 31, 2021 7:07 AM IST / Updated: Jul 31 2021, 12:49 PM IST

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বকর্মার বিরুদ্ধে এফআইআর মিজোরাম পুলিশের।  উল্লেখ্য, অসম বনাম মিজোরাম সীমান্তের সংঘর্ষের ঘটনায় অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বকর্মার বিরুদ্ধে খুনের চেষ্টা এবং অপরাধমূলক ষড়যন্ত্রের মামলা রুজু করেছে মিজোরাম পুলিশ।

আরও পড়ুন, অসম সীমান্তে ৩৬ বছর আগে একই এলাকায় খুন করা হয় ২৮ পুলিশকর্মীকে, বেরল রহস্যজনক তথ্য

 


 অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বকর্মার বিরুদ্ধে এফআইআর-র পাশাপাশি অসমের চার শীর্ষ পুলিশ আধিকারিক, দুই আমলা এবং অসম পুলিশের ২০০ জন পুলিশকর্মীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। ২৬ জুলাই এফআইআর দায়ের করে মিজোরাম পুলিশ। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা, অস্ত্র আইন এবং মিজোরাম কনটেনমেন্ট অ্যান্ড প্রিভেনশন অফ কোভিড ১৯ আইন ২০২০-র ধারায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। এফআইআর-এ উল্লেখ করা হয়েছে যে,  অসম পুলিশের আইডিপির নের্তৃত্বে একটি স্বশস্ত্র দল জোর করে তাঁদের পুলিশ ক্যাম্প দখল করতে চেয়েছিল। মিজোরাম পুলিশের সংখ্য়া কম হওয়ায় ওই স্বশস্ত্র দলের সঙ্গে পেরে ওঠেনি। খবর জানতে পেরে কোলসিবের পুলিশ সুপার দ্রুত ঘটনাস্থলে যান। অসমপুলিশের সঙ্গে এনিয়ে বোঝাপড়ার চেষ্টা চললেও শেষ অবধি লাভ হয়নি। এদিকে কোলাসিবের পুলিশ সুপারকে বলা হয়, ওই এলাকা অসমের মধ্যে। অসমের মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো তাঁরা পুলিশ ক্যাম্প করতে চায়। 

আরও পড়ুন, রাজ্যসভার নির্বাচনে প্রার্থী দেবে না BJP, জানালেন শুভেন্দু

 অপরদিকে অসম বনাম মিজোরাম সীমান্তের সংঘর্ষের ঘটনায়  অসমকেই দায়ী করেছেন মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা। তিনি অভিযোগ জানিয়ে বলেছেন, 'অসম পুলিশই প্রথম গুলি চালিয়েছে।' যদিও অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বকর্মার মুখে 'শান্তি'-র বাণী। উল্লেখ্য, অসম ও মিজোরামের মুখ্যমন্ত্রীর সহ্গে কথা বলেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁদের সমস্যার সমাধান করতে বলেছিলেন। সূত্রের খবর, উভয় রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত শর্মা এবং জোরামথাঙ্গা তাঁকে আশ্বাসও দিয়েছিলেন। তবে সংঘাতের সেই রেশ রয়ে গিয়েছে। চলছে দোষারোপের পালা। মিজোরামের তিনটি জেলা সঙ্গে মোট ১৬৪ কিলোমিটার সীমানা রয়েছে অসমের। কেন্দ্রীয় সরকার দুই রাজ্যের সিনিয়র পুলিশ কর্তাদের সঙ্গে কথা বলবে।
 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!