Modi Govt 3.0: পাঁচ বছরও টিকতে পারবে না মোদী সরকার, কেন এমন দাবি কংগ্রেসের

শনিবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক হয়। সেখানেই দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। সংসদে আর সংসদের বাইরে কী করে বিজেপি আর এনডিএ সরকারের মোকাবিলা করা হবে তাই নিয়েও পর্যালোচনা হয়।

 

Saborni Mitra | Published : Jun 8, 2024 10:23 AM IST / Updated: Jun 08 2024, 03:59 PM IST

চন্দ্রবাবু নায়ডু আর নীতিশ কুমারের ভরসায় তৃতীয়বারের জন্য দিল্লির মসনদে বসতে চলেছেন নরেন্দ্র মোদী। গত দুটি নির্বাচনে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিল। কিন্তু এবার বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা থেকে অনেকটাই দূরে। সেই অর্থে এবারও প্রথম জোটের গুরুত্ব রয়েছে। কিন্তু নরেন্দ্র মোদী কতটা ভাল জোটের নেতা হতে পারেন তাই নিয়ে জল্পনা তুঙ্গে। কিন্তু তার আগেই কংগ্রেসের দুই নেতার ভবিষ্যদ্বাণী এনডিএ সরকারের গলার কাঁটা হয়ে রইল। কংগ্রেসের একটি অংশের মতে এনডিএ সরকার এবার মেয়াদ পুরাণ করতে পারবে না। যার অর্থ অকালেই ভেঙে যেতে পারে মোদী সরকার।

শনিবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক হয়। সেখানেই দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। সংসদে আর সংসদের বাইরে কী করে বিজেপি আর এনডিএ সরকারের মোকাবিলা করা হবে তাই নিয়েও পর্যালোচনা হয়। সূত্রের খবর সেখানেই স্থির করা হয়েছে মোদী সরকারকে রীতিমত চাপে রাখা হবে। সেখানেই দুই কংগ্রেস নেতা স্পষ্ট করে জানিয়ে দেন মোদী সরকার এবার কিছুতেই পাঁচ বছরের মেয়াদ পূরণ করতে পারবে না। দুই নেতা হলেন তরুণ গগৈ আর ভূপেশ বাঘেলা।

Latest Videos

Dilip Ghosh: দিলীপ ঘোষের ইংরেজি পোস্ট ভাইরাল, কাঠিবাজের পর কেন এই কথা বিজেপি নেতার

কংগ্রেস নেতা তরুণ গগৈ বলেন,'পাঁচ বছর কিছুতেই প্রধানমন্ত্রী থাকতে পারবেন না নরেন্দ্র মোদী।' তিনি আরও বলেন, প্রাপ্ত ভোটের নিরীখে বারাণসীতে নরেন্দ্র মোদীর তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছেন রায়বলীতে রাহুল গান্ধী। তাই তিনি মনে করেন টানা পাঁচ বছর কিছুতেই প্রধানমন্ত্রী থাকতে পারবেন না নরেন্দ্র মোদী। অন্যদিকে ভূরেশ বাঘেল বলেন, 'NDA সরকার অত্যান্ত নড়বড়ে। খুব তাড়াতাড়ি সরকারের পতন হবে।' তিনি আরও বলেন, কলা আর জাম কখনই মিশ খায় না। তাই এই সরকারের দ্রুত পতন অনিবার্য। গৌরব গগৈ জিতলেও হেরে গিয়েছেন ভূপেশ বাঘেল।

'আমার সঙ্গে টক্কর নিলে মোদীজিও জ্যোতি বসুর মত শেষ হয়ে যাবেন!', রাম মন্দির নিয়ে হুঁশিয়ারি শঙ্করাচার্যের

আগামিকাল, রবিবার তৃতীয়বারের জন্য শপথ নেবেন নরেন্দ্র মোদী। এবার নীতিশ কুমার ও চন্দ্রবাবু নায়ডুর সমর্থনেই সরকার গঠন করছে বিজেপি। সূত্রের খবর দুই জোট শরিকের দাবিতে ইতিমধ্যেই নাজেহাল দশা বিজেপির শীর্ষ নেতৃত্বের।

Watch Video:কানাডায় ইন্দিরা গান্ধীর হত্যাকারীদের সম্মান, খালিস্তানপন্থী আন্দোলনে পুড়ল ভারতের পতাকা

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
পকেটখালি অনুব্রত'র, তাই এবার পুজো হবে নম নম করে, দেখুন কেষ্ট কি বললেন | Anubrata Mondal | Durga Puja
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু