Ayodhya Ram Mandir: ভগবান রামের নাম নিয়ে লক্ষ লক্ষ টাকা লুঠ! এই ধরনের হোয়াটসঅ্যাপ বার্তা থেকে সাবধান থাকুন

সম্প্রতি প্রকাশ্যে এসেছে একটি নতুন কেলেঙ্কারির কথা। ভক্তি-শ্রদ্ধার জেরে দান করতে গিয়ে ভগবান রামের নামেও প্রতারণার শিকার হচ্ছেন সাধারণ মানুষ।

Sahely Sen | Published : Jan 12, 2024 4:22 AM IST

উত্তরপ্রদেশের অযোধ্যায় তৈরি হয়েছে ভগবান শ্রী রামের মন্দির। কোটি কোটি আর্থিক বিনিয়োগে প্রতিষ্ঠিত এই মন্দিরে এখন চলছে শেষ পর্যায়ের সজ্জার কাজ। উদ্বোধনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সেখানে উপস্থিত থাকবেন স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। সারা দেশ থেকে তাবড় ব্যক্তিত্ব এবং সাধু-সন্তরাও সেই সময়ে হাজির হবেন অযোধ্যায়। লক্ষ লক্ষ ভক্তের সমাগম হবে বলে আশা করা হচ্ছে। আর এই আবহেই প্রতারণার নতুন ফাঁদ পেতেছে প্রতারকরা। ভক্তি-শ্রদ্ধার জেরে দান করতে গিয়ে ভগবান রামের নামেও প্রতারণার শিকার হচ্ছেন সাধারণ মানুষ।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে একটি নতুন কেলেঙ্কারির কথা। সেটি হল, বিভিন্ন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কাছে একটি করে বার্তা পাঠানো হচ্ছে। সেই বার্তায় বলা হচ্ছে যে, রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে আপনি ভিআইপি এন্ট্রি পেতে চলেছেন, অর্থাৎ, অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে আপনাকে ঢোকার অনুমতি দেওয়া হবে।  এই বার্তা বহু সাধারণ মানুষের কাছে পাঠানো হচ্ছে। 

উক্ত মেসেজের ভিতরে পাঠানো হচ্ছে একটি মোবাইল অ্যাপের লিঙ্ক। এই লিঙ্কটি আসলে এক ধরনের ফাঁদ । যদি কেউ নিজের মোবাইল ফোনে এই অ্যাপ্লিকেশনটি ইনস্টল করেন, তাহলে বড় ক্ষতির মুখে পড়তে হতে পারে। মোবাইলে অ্যাপ্লিকেশন বা App-টি ইনস্টল করার সঙ্গে সঙ্গেই বন্ধ হয়ে যাবে ফোন। 


এর পর ওই ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্টের সমস্ত তথ্য চলে যাবে প্রতারকদের কাছে। এই অবস্থায় ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা তোলা বা তার অপব্যবহার হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। 


মনে রাখতে হবে যে,  রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে কেবলমাত্র সেই লোকেরা উপস্থিত থাকবেন যাদের রাম মন্দির ট্রাস্টের পক্ষ থেকে আমন্ত্রণ পাঠানো হয়েছে। সবাই সেই কর্মসূচিতে অংশ নিতে পারবে না। এমতাবস্থায় সাধারণ মানুষকে এই ধরনের ভুয়ো বার্তা সম্পর্কে সতর্ক ও সজাগ থাকতে হবে।
 

উল্লেখ্য, ভগবান রামের মন্দির নির্মাণের নামে অনুদান চেয়েও সাধারণ মানুষকে আর্থিক প্রতারণা করেছে প্রতারকরা।

Read more Articles on
Share this article
click me!