তৃণমূলে যোগের আগেই রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাৎ তবে কি কংগ্রেসের হাত ছাড়ছেন না মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী

মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমার তৃণমূল যোগ জল্পনায় ইতি। আপাতত কংগ্রেসের হাত ছাড়ছেন না মুকুল সাংমা।  সূত্রের খবর রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাতের পরই এমন সিদ্ধান্ত। 
 

Riya Dey | Published : Oct 5, 2021 3:53 AM IST / Updated: Oct 05 2021, 10:08 AM IST

কংগ্রেসের ১২ জন বিধায়কসহ মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রীর তৃণমূলের যোগদান নিয়ে শুরু হয়েছিল জোর জল্পনা। এবার সেই জল্পনায় পড়লো ইতি।  সম্ভবত এখনই কংগ্রেস (Congress) ছাড়ছেন না মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা(Mukul Sangma)। সূত্রের খবর রবিবার রাহুল গান্ধীর (Rahul Gandhi) সঙ্গে সাক্ষাতের পর গোটা বিষয়টাই এক অন্য মোড় নেয়। দলের শীর্ষ স্থানীয় নেতাদের উপস্থিতিতে সেখানে নিজের সকল দাবি দাওয়া পেশ করেছেন মুকুল সাংমা। রাহুল গান্ধী এবং কংগ্রেসের শীর্ষ স্থানীয় নেতারা সেই দাবির অধিকাংশই মেনে নিয়েছেন বলে ও জানা গেছে। 

আরও পড়ুন- Mukul Sangma: মেঘালয়ে নিজেদের প্রভাব বিস্তারের পথে তৃণমূল হাত শক্ত করতে চেলেছেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী

প্রসঙ্গত, একইসঙ্গে মুকুল সাংমা ও কংগ্রেসের ১২জন বিধায়কসহ তৃণমূলে যোগ দেওয়ার জল্পনা ছড়িয়েছিল। শুধু তাই নয় এই বিষয়ে আলোচনার জন্য কিছুদিন আগে তিনি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সঙ্গে এসে দেখা ও করে যান। তখনই তৃণমূলের সঙ্গে কথাবার্তা একপ্রকার পাকা হয়ে যায়। তৃণমূলের তরফ থেকে একপ্রকার ইতিবাচক ইঙ্গিত পাওয়া যায় মুকুল সাংমার তৃণমূলে যোগদানের বিষয়ে।  কার্যত, মুকুল সাংমার (Mukul Sangma) এই দলবদলের সিদ্ধান্ত ছিল কংগ্রেস দলে এক বিরাট ভাঙ্গন। এরপরই এই বিষয়ে হস্তক্ষেপ করেন রাহুল গান্ধী। 

আরও পড়ুন-মুকেশ অম্বানিকে ঘোল খাইয়ে ছেড়েছিলেন এই ব্যবসায়ী, জানেন কি করেছিলেন তিনি

তৃণমূলে যোগদানের জল্পনা জিইয়ে রেখে শনিবার দিল্লি যান মুকুল সাংমা (Mukul Sangma)। তবে যাওয়ার আগে তার সাফ মন্তব্য, কোনো জল্পনা উঠলে লোকটির মুখে না শোনা অবধি বিশ্বাস করতে নেই। এই বিষয়ে জানতে হলে সকলকে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। এরপরই কংগ্রেসের মেঘালয়ের প্রদেশ সভাপতি ভিনসেন্ট এইচ পালাসহ রবিবার রাহুল গান্ধীর (Rahul Gandhi) সঙ্গে সাক্ষাৎ করেন মুকুল। প্রসঙ্গত, কংগ্রেসের মেঘালয়ের প্রদেশ সভাপতি ভিনসেন্ট এইচ পালাকে নিয়োগ করানো নিয়েই কংগ্রেস দলের সঙ্গে দূরত্ব তৈরী হয়েছিল মুকুল সাংমার। অবশেষে রবিবার সাক্ষাতের পর রাহুল গান্ধীর সহায়তায় দুজনের মধ্যে সমঝোতা হয়েছে বলেই দাবি সূত্রের। 

আরও পড়ুন- ৭৫ বছরের ইতিহাসে চিকিসায় ব্যবস্থায় রেকর্ড গড়লো ভারত প্রশংসায় পঞ্চমুখ হু-এর প্রধান বিজ্ঞানী সৌম্যা স্বামীনাথন


 

Share this article
click me!