ধরনা মঞ্চে মোদীর ভাই, যন্তরমন্তরে একাধিক দাবি নিয়ে সরব প্রহ্লাদ মোদী

অল ইন্ডিয়া ফেয়ার প্রাইজ সপ ডিলার্স ফেডারেশনের (AIFPSDF) দাবি নিয়ে সরব নরেন্দ্র মোদীর ভাই প্রহ্লাদ মোদী। দোকান ডিলারদের দাবি দাওয়া নিয়ে দিল্লির যন্তরমন্তরে ধরনায় বসলেন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইজ সপ ডিলার্স ফেডারেশনের সহ সভাপতি।

Ishanee Dhar | Published : Aug 2, 2022 2:03 PM IST / Updated: Aug 02 2022, 07:40 PM IST

অল ইন্ডিয়া ফেয়ার প্রাইজ সপ ডিলার্স ফেডারেশনের (AIFPSDF) দাবি নিয়ে সরব নরেন্দ্র মোদীর ভাই প্রহ্লাদ মোদী। দোকান ডিলারদের দাবি দাওয়া নিয়ে দিল্লির যন্তরমন্তরে ধরনায় বসলেন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইজ সপ ডিলার্স ফেডারেশনের সহ সভাপতি। এই মর্মে বুধবার AIFPSDF-এর সদস্যরা একটি মিটিং করবে বলেও জানানো হয়েছে।  

সংগঠনের তরফে ন্যায্য মূল্যের দোকানের মাধ্যমে সরাবরাহ করা চিনি, চাল, গম, ভোজ্য তেলের উপর হওয়া ক্ষতির ক্ষতিপূরণের দাবি জানানো হয়েছে। পাশাপাশি ‘পশ্চিমবঙ্গ রেশন মডেল’ সারা দেশে চালু করারও দাবি জানিয়েছেন তাঁরা। শুধু তাই নয় জম্মু ও কাশ্মীর সহ গোটা দেশের সমস্ত রাজ্যের রেশন ব্যবস্থার অবিলম্বে পরিশোধনের দাবি নিয়েও সরব হয়েছেন AIFPSDF-এর সদস্যরা।  

আরও পড়ুনস্মৃতির পাতায় আজ ফিকে তেরঙ্গার কারিগর, ভেঙ্কাইয়ার সম্মানে বিশেষ স্মারক ডাকটিকিট প্রকাশ করল মোদী সরকার

এই প্রসঙ্গে প্রধানমন্ত্রীর ভাই প্রহ্লাদ মোদী বলেন “AIFPSDF-এর একটি প্রতিনিধি দল আমাদের দীর্ঘদিনের দাবিগুলিকে তালিকাভুক্ত করে একটি স্মারকলিপি প্রধানমন্ত্রীর কাছে জমা দেবে। এই মুদ্রাস্ফিতির বাজারে আমাদের মার্জিনে প্রতি কেজিতে মাত্র ২০ পয়সা করে বৃদ্ধি একটি নিষ্ঠুর পরিহাস ছাড়া আর কিছুই নয়। কেন্দ্রীয় সরকারের কাছে আমাদের আর্থিক সুরক্ষার আর্জি জানাচ্ছি।”  

AIFPSDF-এর জাতীয় সাধারণ সম্পাদক বিসম্ভর বসু একটি জাতীয় সংবাদ সংস্থাকে জানান যে এই মর্মে তাঁরা বুধবার লোকসভার স্পিকার ওম বিড়লার সঙ্গেও দেখা করবেন।  

আরও পড়ুনরেশন কার্ড থাকলেই ফ্রিতে মিলবে গ্যাস সিলিন্ডার, জেনে নিন কী উপায়ে

তিনি আরও বলেন, “এছাড়াও আমরা চাল, ডাল, ভোজ্যতেল, LPG সিলেন্ডার ন্যায্য মূল্যের দোকানের মাধ্যমে সরাবরাহ করা, গ্রামাঞ্চলে দোকানের ডিলারদের চাল, গম ইত্যাদি সরাসরি সংগ্রহের অনুমতি সহ না না দাবি উত্থাপন করছি। তৃণমূল সাংসদ সৌগত রায়ও আমাদের দাবিগুলিকে সংসদে উত্থাপন করেছেন।” তাঁদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত বিক্ষোভ থামবে না বলেও জানিয়েছেন বিসম্ভর বসু।  

আরও পড়ুনকমনওয়েলথে ভারতীয় ভারত্তোলকদের জয়জয়কার, দ্বিতীয় দিনে চারটি পদক, প্রশংসা প্রধানমন্ত্রীর

Read more Articles on
Share this article
click me!