NEET Scam: প্রশ্নপত্র ফাঁসের নেপথ্য় কোটার ছাত্র! গ্রেফতার সালভার গ্যাংএর মাথা রবি অত্রি

শুক্রবারই নিট প্রশ্নপত্র ফাঁস কেলেঙ্কারিতে জড়িত সন্দেহে ঝাড়খাণ্ডের দেওঘর থেকে সিকন্দর যাদবেন্দ্র সহ পাঁচ জনকে গ্রেফতার করেছিল পাটনা পুলিশ।

 

Saborni Mitra | Published : Jun 22, 2024 1:25 PM IST / Updated: Jun 22 2024, 07:22 PM IST

নিট (NEET) প্রশ্নপত্র ফাঁস-কাণ্ডে নয়া মোড়। শনিবার আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। উত্তর প্রদেশ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স বা এসটিএফ গ্রেটার নয়ডা থেকে গ্রেফতার করেছে রবি অত্রি নামে আরও একজনকে। পুলিশ সূত্রের খবর রবি নিট কেলেঙ্কারির অন্যতম চক্রী। তদন্তকারীদের দাবি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের নেপথ্যে রয়েছে সলভার গ্যাং। এই সলভার গ্যাং-এর মাথাই হল রবি অত্রি।

শুক্রবারই নিট প্রশ্নপত্র ফাঁস কেলেঙ্কারিতে জড়িত সন্দেহে ঝাড়খাণ্ডের দেওঘর থেকে সিকন্দর যাদবেন্দ্র সহ পাঁচ জনকে গ্রেফতার করেছিল পাটনা পুলিশ। তার আগেই এই প্রশ্নপত্র ফাঁসের কারণে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছিল। এই কেলেঙ্কারিতে এপর্যন্ত কমপক্ষে ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রের খবর নিট কেলেঙ্কারিতে অতুল বৎস, সিকন্গর যাদবেন্দ্র , সঞ্জীব মুখিয়ার পাশাপাশি রবি অত্রির নামও উঠে এসেছিল। তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছিল প্রশ্নপত্র ফাঁসে নিজের গ্যাংকে কাজে লাগিয়েছিল রবি।

Latest Videos

প্রশ্ন উঠছে রবি অত্রি কে? পুলিশ সূত্রের খবর রবি নিজেও নিট পরীক্ষার প্রস্তুতি নিয়েছিল। ২০০৭ সালে মিডিক্যাল প্রবেশিকা পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জন্য তাঁকে তাঁর পরিবার রাজস্থানের কোটায় পাঠিয়ে দিয়েছিল। সেই সময়ই রবি অত্রি কুখ্যাত সলভার গ্যাংএর সঙ্গে যুক্ত হয়। ২০১২ সালে নিট পরীক্ষায় পাশও করেছিল রবি। তারপর হরিয়ানার রোহতক পিজিআইতে ভর্তি হয়েছিল। কিন্তু মাঝপথে পডডা ছেড়ে দিয়েছিল। আর সমএই সময়ও তার বিরুদ্ধে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছিল। সেই সময় তাকে দিল্লি থেকে গ্রেফতার করা হয়েছিল। পুলিশ জানিয়েছে, এই সময় পরীক্ষা মাফিয়াদের কাছাকাছি এসেছিল রবি। তারপর আর তাদের সঙ্গে যোগাযোগ ছিন্ন হয়নি। একটা সময় অন্যের হয়ে পরীক্ষাতেও বসত রবি। তারপরই প্রশ্নপত্র ফাঁস চক্রের সঙ্গে জড়িয়ে পড়ে। বর্তমানে বিশাল সাম্রাজ্য বিস্তার করেছে রবি আর তার সাগরেদরা।

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন