নেহেরু মেমোরিয়াল মিউজিয়াম অ্যান্ড লাইব্রেরি নাম পরিবর্তন, স্বাধীনতা দিবস থেকে প্রধানমন্ত্রী সংগ্রহশালা

 

নেহেরু মেমোরিয়াল মিউজিয়াম অ্যান্ড লাইব্রেরি (NMML) আজ থেকে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী মিউজিয়াম অ্যান্ড লাইব্রেরি নামে নামকরণ করা হয়েছে।

Web Desk - ANB | Published : Aug 15, 2023 2:25 PM IST

নেহেরু মেমোরিয়াল মিউজিয়াম অ্যান্ড লাইব্রেরি (NMML) আজ থেকে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী মিউজিয়াম অ্যান্ড লাইব্রেরি নামে নামকরণ করা হয়েছে। হিন্দিতে বলা হবে প্রধানমন্ত্রী সংগ্রহালয় ও পুস্তকালয়। শুক্রবারই নাম পরিবর্তনের সিদ্ধান্তে সিলমহর পড়ে। গুরুত্বপূর্ণ বৈঠকে উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী তথা অ্যাসোসিয়েশনের সহ-সভাপতিরাজনাথ সিং। সংস্থার কার্যনিবাহী কমিটির চেয়ারম্যান নিরুপেন্দ্র মিশ্র। মিশ্র জানিয়েছেন, নাম পরিবর্তনের প্রয়োজনীয়তা গণতন্ত্রের জন্য অত্যান্ত জরুরি। কারণ এই সংগ্রহশালা কোনও ব্যক্তিবিশেষের নয়, গোটা দেশের মানুষের।

 

 

মন্ত্রকের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে জানান হয়েছে নেহেরু মিউজিয়াম ও লাইব্রেরির নাম পরিবর্তনকে স্বাগত জানিয়েছেন রাজনাথ সিং। এই সংগ্রহশালায় দেশের প্রধান প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরু থেকে শুরু করে নরেন্দ্র মোদী পর্যন্ত সকল প্রধানমন্ত্রীর অবদান, তাদের ব্যবহার করা সামগ্রী সংগ্রহ করে রাখা হবে। নতুন সংসদ ভবন উদ্বোধনের সময়ই এই সংগ্রহশালার নাম পরিবর্তন করে প্রধানমন্ত্রী সংগ্রহশালা করার দাবি উঠেছিল। সেই মতই দ্রুত সিদ্ধান্ত করা হয়েছে।

Read more Articles on
Share this article
click me!