ভোর রাতের হানা NIA-র, কেরলের পপুরাল ফ্রন্ট নেতাদের অফিস আর বাড়িতে ব্যাপক তল্লাশি

রাজ্যের পপুলার ফ্রন্টের নেতাদের অফিস আর বাড়িতে তল্লাশি কেন্দ্রীয় তদন্ত সংস্থার। দিল্লি ও কেরলের নথিভুর্ত মামলাগুলি খতিয়ে দেখতেই এই তল্লাশি বলে সূত্রের খবর। অন্যদিকে পপুলার ফ্রন্টের  রাজ্য কমিটির এক সদস্যকেই নিজেদের হেফাজতে নিয়েছে এনআইএ।

Saborni Mitra | Published : Sep 22, 2022 2:00 AM IST / Updated: Sep 22 2022, 08:22 AM IST

রাজ্যের পপুলার ফ্রন্টের নেতাদের অফিস আর বাড়িতে তল্লাশি কেন্দ্রীয় তদন্ত সংস্থার। দিল্লি ও কেরলের নথিভুর্ত মামলাগুলি খতিয়ে দেখতেই এই তল্লাশি বলে সূত্রের খবর। অন্যদিকে পপুলার ফ্রন্টের  রাজ্য কমিটির এক সদস্যকেই নিজেদের হেফাজতে নিয়েছে এনআইএ। ত্রিশুর পেপুমবাইলাওর বাসিব্দা ইয়াহিয়াকে বৃহস্পতিবার খুব সকালেই হেফাজতে নেওয়া হয়েছে। পেরুমাবাইলাউয়ের বাড়ি থেকেই তাঁকে আটক করেছে এনআইএ। 

এনআইএ কেরলের ৫০টি জায়গায় তল্লাশি চালাচ্ছে। পপুলার ফ্রন্টের তিরুবন্তপুরম জেলা কমিটির অফিসেও অভিযান চলছে। পরুলাপ ফ্রন্টে নেতা আশরাফ মৌলভির পুনথুরার বাড়ি, এর্নাকুলাম পপুলার ফ্রন্টের সহ-সভাপতি এএই আবদুল রহমানের বাড়ি ও কোট্টায়াম জেলা সভাপতি জয়নুদ্দিতের বাড়িতে তল্লাশি চালান হচ্ছে। অভিযানের বিরুদ্ধে অনেক জায়গায় নেতাকর্মীরা বিক্ষোভ দেখাচ্ছেন।

রাজ্যের পপুলার ফ্রন্টের সাধারণ সম্পাদক এ আব্দুল সাত্তার জানিয়েছেন, ফ্রন্ট নেতাদের বাড়িতে কেন্দ্রীয় তদন্ত সংস্থার এনআইএ ও ইডি মধ্যরাতে থেকেই তল্লাশি অভিযান চালিয়েছেন। এটাই রাষ্ট্রীয় সন্ত্রাসের সর্বশেষ উদাহরণ। রাজ্য কমিটির অফিসেও হানা দেওয়া হচ্ছে। রাজ্যের সাধারণ সম্পাদক ও আব্দুল সাত্তার একটি বিবৃতি দিয়ে বলেছেন এজেন্সি ব্যবহার করে বিরোধীদের কণ্ঠ স্তব্ধ করার জন্য ফ্যাসিবাদীদের শাসনের পদক্ষেপের বিরুদ্ধে তাদের কঠোর প্রতিবাদ করা উচিৎ। 

অন্যদিকে এনআইএ-র তল্লাশি অভিযানের প্রতিবাদে সরব হয়েছে দলের নেতা কর্মীরা। তাঁরা বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখাচ্ছেন। কেরলের সঙ্গে তেলাঙ্গনা, অন্ধ্রপ্রদেশের একাধিক জায়গায় তল্লাশি অভিযান তলছে। সন্ত্রাসবাদে অর্থায়ন, প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা, নিষিদ্ধ সংগঠনের যোগদানের জন্য মানুষকে প্ররোচিত করা - এই অভিযোগগুলি খতিয়ে দেখতেই এনআইএর তল্লাশি অভিযান। কোঝিকোড় এবং কোদুভ্যালিতে পিএফআই-এর রাজ্য কার্যালয় এবং প্রাক্তন সভাপতিদের বাড়িতেও হানা দেওয়া হচ্ছে।

'ED-CBI সক্রিয়তার পিছনে মোদী নেই', মমতার মন্তব্যের পর পাল্টা তোপ বাম-বিজেপি-কংগ্রেসের

বিধানসভায় মমতার 'অবাক করা' মন্তব্যে মোদীকে ছাড়, ঘুরিয়ে টার্গেট অমিত শাহকে

'মমতা মোদীজির সঙ্গে লুকোচুরি খেলছেন'- বলল কংগ্রেস, 'লুঠের জবাব দিতে হবে তাঁকে'- বলল বিজেপি

Share this article
click me!