Rajnath Singh: পাক মদতপুষ্ট সন্ত্রাসের গোড়া উপড়ে ফেলতে তৈরি ভারত, বার্তা রাজনাথের

সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানকে চেপে ধরল ভারত। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং রবিবার 'ওয়াল অফ ফেম -1971 ভারত-পাক যুদ্ধ' উদ্বোধন করার সময় ভারতের মাটিতে সন্ত্রাসে উস্কানি দেওয়ার জন্য কড়া নিন্দা করেন পাকিস্তানের।

Parna Sengupta | Published : Dec 12, 2021 10:17 AM IST

ফের সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানকে চেপে ধরল ভারত। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং(Defence Minister Rajnath Singh) রবিবার 'ওয়াল অফ ফেম -1971 ভারত-পাক যুদ্ধ' ('Wall of Fame -1971 Indo-Pak War') উদ্বোধন করার সময় ভারতের মাটিতে সন্ত্রাসে উস্কানি(Pak sponsored terrorism) দেওয়ার জন্য কড়া নিন্দা করেন পাকিস্তানের। এদিন রাজনাথ বলেন “পাকিস্তান ভারতে সন্ত্রাসবাদ বাড়াতে চায়। ভারতীয় সশস্ত্র বাহিনী ১৯৭১ সালে পাকিস্তানের পরিকল্পনা নস্যাৎ করেছিল এবং এখনও আমরা সন্ত্রাসবাদকে গোড়া থেকে নির্মূল করার জন্য কাজ করছি''।

প্রতিরক্ষা মন্ত্রী ১৯৭১ সালের যুদ্ধে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের জয়ের ৫০ বছর স্মরণে 'স্বর্ণিম বিজয় পর্ব'-এর উদ্বোধনী অনুষ্ঠানে সামরিক সরঞ্জাম প্রদর্শনও পরিদর্শন করেন। প্রতিরক্ষা মন্ত্রী আরো বলেন, ভারত বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় অবদান রেখেছে এবং গত ৫০ বছরে বাংলাদেশ দ্রুত উন্নয়নের পথে এগিয়েছে, যা বাকি বিশ্বের জন্য অনুপ্রেরণা।

Republic Day 2022: প্রজাতন্ত্র দিবসে মধ্য এশিয়ার পাঁচ দেশকে আমন্ত্রণ ভারতের

PM Modi : গণতন্ত্রের শক্তির প্রতিনিধিত্ব করে ভারত, আন্তর্জাতিক মঞ্চে ঘোষণা মোদীর

১৯৭১ সালের যুদ্ধে ভারতের ঐতিহাসিক বিজয় এবং ভারত-বাংলাদেশ বন্ধুত্বের ৫০ বছর উদযাপনের জন্য ইন্ডিয়া গেটে স্বর্ণিম বিজয় পর্ব উদযাপনে ভাষণ দেন রাজনাথ সিং। তিনি বলেন, "ভারত বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় অবদান রেখেছে এবং আজ আমরা খুশি যে গত ৫০ বছরে বাংলাদেশ উন্নয়নের পথে দ্রুত এগিয়েছে, যা বাকি বিশ্বের জন্য অনুপ্রেরণা।"
 
এদিব সদ্য প্রয়াত জেনারেল বিপিন রাওয়াতকে স্মরণ করেন প্রতিরক্ষামন্ত্রী। তিনি বলেন "এই অনুষ্ঠানটি আরও বড় আকারে আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, তবে দেশের প্রথম সিডিএস, জেনারেল বিপিন রাওয়াতের অকাল মৃত্যুর পরে, এটি অনাড়ম্বর ভাবে আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই উপলক্ষে, আমি স্মরণ করে শ্রদ্ধা জানাই বিপিন রাওয়াতকে।” রাজনাথ বলেন "এই দিনে, আমি ভারতীয় সেনাবাহিনীর প্রতিটি সৈনিকের বীরত্ব এবং আত্মত্যাগের সামনে নত হই। যার কারণে ভারত ১৯৭১ সালের যুদ্ধে জয়লাভ করেছিল। এই দেশ সেই সমস্ত সাহসী হৃদয়ের আত্মত্যাগের জন্য চিরকাল ঋণী থাকবে"। 

১৯৭১ সালের যুদ্ধে ভারতের ঐতিহাসিক বিজয় এবং ভারত-বাংলাদেশ বন্ধুত্বের ৫০ বছর স্মরণে 'স্বর্ণিম বিজয় পর্ব' ১২ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত নয়া দিল্লির ইন্ডিয়া গেটে পালিত হচ্ছে। রবিবার এই অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজনাথ সিং। ১৯৭১ সালের যুদ্ধে ব্যবহৃত প্রধান অস্ত্র ও সরঞ্জামগুলি প্রধান যুদ্ধের স্নিপেটের সাথে প্রদর্শিত হয়। সমাপ্তি অনুষ্ঠানটি সোমবার অর্থাৎ ১৩ই ডিসেম্বরে অনুষ্ঠিত হবে, যেখানে রাজনাথ সিং উপস্থিত থাকবেন। বাংলাদেশ থেকে সহ অনেক বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

Read more Articles on
Share this article
click me!