কাঁচা বেগুনে কামড় কাকলি ঘোষ দস্তিদারের, জানুন সংসদে কেন এমন কাণ্ড তৃণমূল সাংসদের

লোকসভায় দাঁড়িয়ে কাঁচা বেগুনে কামড় দলেন তৃণমূল কংগ্রেস সাংসদ কাকলি ঘোষ দোস্তিদার। তিনি বারাসতের সাংসদ। সোমবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের উপস্থিতিতে লোকসভায় মূল্যবৃদ্ধি ও রান্নার গ্যাসের অস্বাভাবিক হারে দাম বৃদ্ধি ইস্যুতে আলোচনা হচ্ছিল

Saborni Mitra | Published : Aug 1, 2022 2:23 PM IST

লোকসভায় দাঁড়িয়ে কাঁচা বেগুনে কামড় দলেন তৃণমূল কংগ্রেস সাংসদ কাকলি ঘোষ দোস্তিদার। তিনি বারাসতের সাংসদ। সোমবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের উপস্থিতিতে লোকসভায় মূল্যবৃদ্ধি ও রান্নার গ্যাসের অস্বাভাবিক হারে দাম বৃদ্ধি ইস্যুতে আলোচনা হচ্ছিল। সেই বিতর্কে অংশ নিয়েই কাঁচা বেগুনি কামড় দিলেন তৃণমূল কংগ্রেসের মহিলা সাংসদ। 

বিরোধী সাংসদরা প্রথম থেকেই মূল্যবৃদ্ধি ইস্যুতে আলোচনার দাবি জানিয়েছিলেন। কিন্তু কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন করোনা আক্রান্ত হওয়ায় সংসদে অনুপস্থিত ছিলেন। সেই কারণে আলোচনায় অনুমতি দেননি স্পিকার। এদিন নির্মালার উপস্থিতিতেই মূল্যবৃদ্ধি ইস্যুতে আলোচনা হয়। 

আলোচনায় অংশ নিয়ে কাকলি ঘোষ দোস্তিদার প্রথমেই বিষয়টি নিয়ে সংসদে আলোচনার অনুমতি দেওয়ার জন্য স্পিকার ওম বিড়লাকে ধন্যবাদ জানিয়েছেন। তারপরই তিনি জানতে চান, 'এই সরকার কি চায় আমরা কাঁচা শাকসবজি খাই!' তারপরই তিনি কাঁচা একটি বেগুনে কামড় বসান। তারপরই তিনি বলেন রান্নার গ্যাসের এমন দাম যে আগামী দিনে আমাদের কাঁচা তরকারি খেতে হবে। তিনি আরও বলেন গত কয়েক মাসে এলপিডি সিলিন্ডারের দাম ৬০০ থেকে বেড়ে হয়েছে ১,১০০ টাকা। তাতে সাধারণ মানুষের পক্ষে গ্যাস সিলিন্ডার কেনা সম্ভব হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি। উজ্বলা প্রকল্পও মুখ থুবড়ে পড়েছে বলে অভিযোগ করেন তিনি। তারপরই রান্নার গ্যাসের দাম কমানোর দাবি জানান কাকলি। 

সম্প্রতি কয়েক দফায় রান্নার গ্য়াসের দাম বড়েছে। যা কেনা মধ্যেবিত্তের সাধ্যের অতীত হয়ে যাচ্ছে। এই অবস্থায় অনেকেই গ্যাস ছেড়ে কাঠের আগুন বা কয়লার আগুনের দিকেই ফিরে যাচ্ছে বলে অভিযোগ বিরোধীদের। বিরোধীদের আরও অভিযোগ কেন্দ্রের বিজেপি সরকার রান্নার গ্যাসের ওপর পুরো ভর্তুকি তুলে দিচ্ছে আর সেই কারণেই এলপিজির দাম আকাশ ছোঁয়া। 

সংসদে বাদল অধিবেশন চলছে। এই ্অধিবেশনের শুরু থেকে মূল্যবৃদ্ধি ইস্যুতে আলোচনা করতে চেয়েছিল বিরোধীরা। কিন্তু তার জন্য সম্প্রতি বেশ কয়েকজন সাংসদকে সাসপেন্ড করা হয়েছিল। সরকার পক্ষের অভিযোগ ছিল বিরোধীরা বারবার সভার কাজে ব্যাঘাত ঘটাচ্ছিল। আর সেই কারণেই তাদের সাসপেনন্ড করা হয়েছিল। কিন্তু বিরোধীদের অভিযোগ ছিল মোদী সরকার গণতন্ত্র মানে না। বিরোধীদের যোগ্য সম্মান দেয় না। অবশেষে এদিন লোকসভার সাসপেন্ড হওয়া চার কংগ্রস সাংসদকে সভায় আসার অনুমতি দেওয়া হয়েছে। 

কোটি কোটি টাকার মালিক সাবিত্রী জিন্দাল এশিয়ার সবথেকে ধনী মহিলা, হারিয়ে দিলেন চিনা কোটিপতিকে

Breaking News: হাসপাতালে বিধ্বংসী আগুন, প্রাণ গেল পাঁচ রোগীসহ ৮ জনের

পার্থ ঘনিষ্ঠের ডানা ছাঁটা হল, তৃণমূলের সংগঠনে বড় রদবদল হলেও সরানো হল না এই নেতাকে

Share this article
click me!