PM Modi's Birthday: প্রধানমন্ত্রী মোদীর জন্মদিন শুক্রবার, একগুচ্ছ কর্মসূচি গ্রহণ বিজেপির

বিজেপি জানিয়েছেন ১৭ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষ্যে 'সেবা ও সমর্পণ অভিযান উদযাপন' করা হবে।
 

Asianet News Bangla | Published : Sep 16, 2021 5:49 PM IST / Updated: Sep 17 2021, 12:00 AM IST

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিন। দলের প্রধান নেতার জন্মদিন উদযাপনে একগুচ্ছ পরিকল্পনা গ্রহণ করেছে ভারতীয় জনতা পার্টি। শুধু কাল নয় গোটা সপ্তাহ জুড়েই চলবে সেবা সপ্তাহ উদযাপন। এই বছরটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দলের কাছেও অত্যান্ত গুরুত্বপূর্ণ। কারণ এই বছরই তিনি রাজনৈতিক জীবনের ২০তম বর্ষিকীও পালন করবেন। 

বিজেপি জানিয়েছেন ১৭ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষ্যে 'সেবা ও সমর্পণ অভিযান উদযাপন' করা হবে। ২০০১ সালের ৭ অক্টোবর প্রধানমন্ত্রী প্রথমবার গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন। গোট দেশজুড়েই প্রধানমন্ত্রীর জন্মদিনে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে বিজেপি। তবে ভোট বৈতরনী পালের ক্ষেত্রে উত্তর প্রদেশের কাছে এটি একটি বিশেষ উপলক্ষ্য। 

এক নজরে দেখে নিন অনুষ্ঠান সূচিঃ 

১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ৭১ তম জন্মদিন উপলক্ষ্যে বিজেপি সেবা ও সমর্পণ অভিযান শুরু করবে। দলের কর্মীরা বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জনসংযোগ বাড়াবে। 

১৭-২০ সেপ্টেম্বর পর্যন্ত স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হবে বিজেপি পক্ষ থেকে। 

বিজেপি যুবশাখা রক্তদান শিবিরেরও আয়োজন করবে। 

অনুসুচিত জাতি মোর্টা দরিদ্রদের মধ্যে ফল মিষ্টি বিতরণ করবে। পাশাপাশি দেওয়া হবে প্রয়োজনীয় দ্রব্যও। 

ওবিসি মোর্চার কর্মীরা অনাথ আশ্রম আর বৃদ্ধাশ্রমে ফল বিতরণ করবে। 

কিষাণ মোর্চা কিষাণ সম্মান দিবসের আয়োজন করেছে। সেখানে ৭১জন কৃষক ও ৭১ জন তরুণকে সম্মাণ প্রদর্শন করা হবে। 

মহিলা মোর্চা ৭১ জন মহিলাকে সম্মানিত করবে। যেসব মহিলারা করোনা মহামারিকালে যোদ্ধার ভূমিকা গ্রহণ করেছেন তাঁদেরও সম্মান প্রদর্শন করা হবে। 

Viral Video: একা একা ৪ বছরের শিশু যাচ্ছে সিটিস্ক্যান করাতে, করোনা রুখতে কঠোর চিন সরকার

Bad Bank: ৩০ হাজার কোটি টাকা অনুমোদন ঘোষণা অর্থমন্ত্রী নির্মলার, ব্যাড ব্যাঙ্ক নিয়ে রইল সব তথ্য

central vista:আস্তাবল থেকে আধুনিক কার্যালয়, প্রতিরক্ষা মন্ত্রকের নতুন অফিস উদ্বোধনে কংগ্রেসকে নিশানা মোদীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনের পাশাপাশি গান্ধী জয়ন্তী ও দীনদয়াল উপাধ্যায়ের জন্মদিনেও বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ২৫ সেপ্টেম্বর প্রতিটি বুথে বিশেষ কর্মসূচি নিয়েছে বিজেপি। ২ অক্টোবর বিজেপি কর্মীরা স্যানিটেশন অভিযান করবে। নদী পরিষ্কার করা হবে, গাছ লাগান হবে। পাশাপাশি প্ল্যাস্টিক মুক্ত ভারত গঠনের ডাক দেওয়া হবে।  

Share this article
click me!