মোদীর তৎপরতায় আবাক হয়েছিলেন মীরাবাই চানু, জানিয়েছেন মণিপুরের মুখ্যমমন্ত্রী

মীরাবাই চানুর পিঠে ব্যাথ্যা কথা পৌঁছেছিল প্রধানমন্ত্রীর কার্যালয় পর্যন্ত। তারপরই বিষয়টি নিয়ে তৎপর হন নরেন্দ্র মোদী। 
 

Asianet News Bangla | Published : Aug 6, 2021 5:50 AM IST / Updated: Aug 06 2021, 12:48 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টোকিও অলিম্পিক্স গেমের আগে দুই ক্রীড়াবিদকে আরও উন্নত প্রশিক্ষণ ও চিকিৎসার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে পাঠাতে সক্রিয় ভূমিকা গ্রহণ করেছিলেন। দিল্লিতে বসে সংবাদ সংস্থা এনএনআইকে দেওয়া সাক্ষাৎকারে তেমনই জানিয়েছেন মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিং। তিনি আরও বলেছেন বিধানসভা নির্বাচনের আগে শীর্ষ নেতৃত্বের কাছে সহযোগিতা চাইতে আর আশীর্বাদ চাইতে তিনি দিল্লিতে এসেছেন। রাজ্যের বেশ কিছু প্রকল্পের জন্য আর্থিক সহযোগিতা নিয়েও তিনি কথা বলবেন বলে জানিয়েছেন। 

সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে মণিপুরের মুখ্যমন্ত্রী বলেন চলতি সপ্তাহেই তিনি দিল্লি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথা দেখা করেছিলেন। তখন তিনি ভারতীয় ভারোত্তোলক মীরাবাই চানুকে সাহায্য করার জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছেন। মীরাবাই চানু একটি অনুষ্ঠানে সেকথা জানিয়েছিলেন বলেও দাবি করেছেন তিনি। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মীরাবাই চানু কীভাবে সাহায্য পেয়েছিলেন সেই কথাও তাঁকে অলিম্পিকে পদকজয়ী জানিয়েছেন। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাহায্য করেছিলেন অলিম্পিয়ান চানুকে। মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্য চানু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করেছিলেন। তিনি জানিয়েছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রে যেতে না পারলে তিনি তাঁর লক্ষ্যে সফল হতে পারবেন না। সেখানে তাঁকে উপযুক্ত চিকিৎসা আর প্রশিক্ষণ নিতে হবে। তারপরেই প্রধানমন্ত্রী  নিতে চানুর সঙ্গে যোগাযোগ করেন। তাঁকে সবরকম সহযোগিতা করার আশ্বাস দেন। চানু আমেরিয়া যাওয়ার খরচও বহন করেছিলেন কেন্দ্রীয় সরকার। তেমনই জানিয়েছেন মণিপুরের মুখ্যমনন্ত্রী। তিনি আরও বলেছেন প্রধানমন্ত্রীর এই তৎপরতায় অবাক হয়ে গিয়েছিলেন মীরাবাই চানুও। প্রধানমন্ত্রীর এই সহযোগিতার কথা জানতে পেরে রীতিমত আনন্দিত হয়েছেন সেখানের মানুষও। মোদীর এই তৎপরতার জন্য তিনিও তাঁকে ধন্যবাদ জানিয়েছেন বলেও সাক্ষাৎকারে জানিয়েছেন বীরেন সিং।

'মহিলা হকি দল নিয়ে গর্বিত দেশ', অলিম্পিক্স মঞ্চে ভারতীয় মহিলাদের লড়াইকে স্বাগত প্রধানমন্ত্রী মোদীর

বীরেন সিং আরও বলেন তিনি যখন মোদীকে ধন্যবাদ জানিয়েছিলেন তখন মোদী শুধুমাত্র হেসেছিলেন। মোদী আরও এক ক্রীড়াবিদকেও সহযোগিতা করেছিলেন বলেও জানিয়েছেন। বীরেন সিং বলেছেন চানুর পিঠে ব্যাথ্যা হয়েছিল, সেই খবরটি প্রধানমন্ত্রীর কার্যয়াল পর্যন্ত গিয়েছিলেন। তারপরই পুরো বিষয়টি নিয়ে তৎপর হয়ে ওঠেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতীয়রা এমন একজন নেতা পেয়ে খুবই গর্বিত বলেও জানিয়েছেন তিনি। টোকিও অলিম্পিক্সে ৪৯ কেজি বিভাগে রুপো জিতেছেন চানু। 

তালিবানি আইন জোরাল হচ্ছে, জীবন দিয়ে প্রমাণ করল ২১এর আফগান তরুণী

'দেশবাসীর মন জয় করে নিয়েছেন', দীপক পুনিয়ার হারের পর পাশে দাঁড়িয়ে বার্তা প্রধানমন্ত্রী মোদীর

মাত্র ৩০ লক্ষ মানুষের বাস মণিপুর। সেখান থেকে পাঁচ জন প্রতিযোদী টোকিও অলিম্পিক্সে যোগদান করেছেন। যা গর্বের সঙ্গে জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। আর সেই কারণেই আগামী দিনে খেলাধূলার ওপরে আরও জোর দিতে চান বলেও জানিয়েছেন তিনি। এই রাজ্যের জাতীয় ক্রীড়া বিশ্ববিদ্যালয় রয়েছে। নতুন ক্যাম্পাস তৈরির কাজ পুরোদমে চলছে বলেও জানিয়েছেন। 
 
 

Share this article
click me!