PM Modi: ১০৭ তম 'মন কি বাত'-এ আজ দেশের অন্দরেই বিয়ে করার বার্তা, স্থানীয় পণ্যদ্রব্যের প্রসার নিয়ে নরেন্দ্র মোদীর আলোচনা

বিদেশে বিয়ে করলে দেশের টাকা বিদেশে চলে যাবে, দেশের অন্দরে বিয়ে করলে দেশের অর্থ দেশেই থাকবে বলে মানুষকে পরামর্শ দিলেন নরেন্দ্র মোদী। 

Sahely Sen | Published : Nov 26, 2023 6:00 AM IST / Updated: Nov 26 2023, 11:36 AM IST

প্রত্যেক মাসের শেষ রবিবারের মতো ২৬ নভেম্বরেও রেডিও-তে নিজের বক্তব্যের অনুষ্ঠান ‘মন কি বাত’-এ ভাষণ দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। সকাল ১১টায় সম্প্রচারিত এই শো-তে আজ প্রধানমন্ত্রী কথা বললেন দেশীয় পণ্যদ্রব্যের প্রসার নিয়ে। দেশবাসীকে স্থানীয় পণ্যদ্রব্যের চাহিদা বাড়ানোর পরামর্শ দিলেন মোদী। 

-

সম্প্রতি প্রধানমন্ত্রী মোদী তাঁর ‘মন কি বাত’ অনুষ্ঠানের জন্য মানুষের কাছ থেকে বিভিন্ন পরামর্শ চেয়েছিলেন, যার জন্য তিনি ‘আমার গভর্নমেন্ট’ বা ‘নমো’ অ্যাপে সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে পরামর্শ দেওয়ার আবেদন করেছিলেন। আজ তিনি কথা বললেন দেশের অর্থনীতির বিকাশ নিয়ে। 

-

প্রধানমন্ত্রী মোদী বলেন যে, ভারতে এটা দ্বিতীয় বছর, যখন দীপাবলি উপলক্ষ্যে নগদ অর্থ দিয়ে কিছু জিনিস কেনার প্রবণতা ধীরে ধীরে কমছে। এর মানে এখন মানুষ আরও বেশি করে ডিজিটাল পেমেন্ট করছে। এটাও খুবই উৎসাহের কথা। তিনি বলেন যে, আপনাদের সিদ্ধান্ত নেওয়া উচিত যে, এক মাসের জন্য আপনি কেবল ইউপিআই বা কোনও ডিজিটাল মাধ্যমে অর্থপ্রদান করবেন এবং নগদ অর্থপ্রদান করবেন না। এভাবেই আসবে ভারতে ডিজিটাল বিপ্লবের সাফল্য। 

-

ভারতের মানুষকে দেশের অন্দরেই বিবাহের মতো ব্যক্তিগত বন্ধন গড়ে তোলার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর মতে,  বিদেশে বিয়ে করলে দেশের টাকা বিদেশে চলে যাবে, দেশের অন্দরে বিয়ে করলে দেশের অর্থ দেশেই থাকবে। তিনি বলেছেন, আজকাল কিছু পরিবার বিদেশে গিয়ে বিয়ে করতে শুরু করেছে। এর জেরে তৈরি হচ্ছে নতুন পরিবেশ। এটার কি খুব দরকার আছে? আমরা যদি ভারতের মাটিতে, ভারতের মানুষের মধ্যে বিয়ে পালন করি, তাহলে দেশের টাকা দেশেই থাকবে। আপনার বিয়েতে দেশের মানুষ কিছু সেবা করার সুযোগ পাবে, এমনকি ছোট গরিব মানুষও তাঁদের সন্তানদের কাছে গিয়ে আপনার বিয়ের কথা বলবেন।

Read more Articles on
Share this article
click me!