India Alliance: বিরোধী জোটের ‘ইন্ডিয়া’ নামকেও কটাক্ষ, জঙ্গি সংগঠনের প্রসঙ্গ তুললেন নরেন্দ্র মোদী

বিরোধী জোটের মোকাবিলা করার জন্য দলীয় সাংসদদের বিভিন্ন নির্দেশ দিলেও এই জোটকে কটাক্ষ করে বাক্যবাণে বিঁধেছেন নরেন্দ্র মোদী। সরাসরি বিভিন্ন জঙ্গি সংগঠনের নাম টেনে তাঁর বক্তব্য, ‘জঙ্গি সংগঠনের নামেও তো ইন্ডিয়া থাকে’। 

Web Desk - ANB | Published : Jul 25, 2023 8:27 AM IST

তৃণমূল, NDA, কংগ্রেস সহ দেশের প্রায় ২৮টি রাজনৈতিক দল মিলে বিজেপির বিরুদ্ধে তৈরি করেছে ‘ইন্ডিয়া’ জোট। এই জোটের পক্ষ থেকে সোমবারই মণিপুরের ক্রমবর্ধমান অশান্তির ঘটনার বিরুদ্ধে ধর্না দেওয়া হয়েছিল নয়াদিল্লির সংসদ ভবনের সামনে গান্ধী মূর্তির পাদদেশে। সেই ধর্না থেকে মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী, তৃণমূলের সর্ব ভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ আরও বহু নেতানেত্রীরা। এবার, এই ‘ইন্ডিয়া’ জোটকে কটাক্ষ করে মঙ্গলবারই নয়াদিল্লিতে আয়োজিত বিজেপির সংসদীয় দলের বৈঠক থেকে সরব হলেন দলের প্রধান নেতা নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী ছাড়াও মঙ্গলবারের এই দলীয় বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা, ক্যাবিনেট মন্ত্রীরা এবং দুই কক্ষের বিজেপি সাংসদরা। বিরোধী জোটের মোকাবিলা করার জন্য দলীয় সাংসদদের বিভিন্ন নির্দেশ দিলেও এই জোটকে কটাক্ষ করে বাক্যবাণে বিঁধেছেন নরেন্দ্র মোদী। সরাসরি বিভিন্ন জঙ্গি সংগঠনের নাম টেনে তাঁর বক্তব্য, ‘জঙ্গি সংগঠনের নামেও তো ইন্ডিয়া থাকে’। বাদল অধিবেশনের জন্য কেন্দ্র সরকারের পক্ষ থেকে কোন স্ট্রাটেজি নেওয়া হতে পারে, সেই পরিকল্পনার উদ্দেশ্যেই আজকের বৈঠকে উপস্থিত ছিলেন তিনি। 

বিরোধী জোটের নাম সম্পর্কে তিনি বলেন, “যেভাবে ব্রিটিশরা এসে নিজেদের নাম দিয়েছিল ইস্ট ইন্ডিয়া কোম্পানি, সেইরকম ভাবেই বিরোধীরাও নিজেদের জোটের নাম ইন্ডিয়া রেখেছে। এমনকি, ইন্ডিয়ান মুজাহিদিন, পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার মতো সন্ত্রাসবাদী সংগঠনগুলির নামেও ইন্ডিয়া রয়েছে।” জোটের ঐক্যবদ্ধতাকে কটাক্ষ করে মোদীর বক্তব্য, “বিরোধীরা সম্পূর্ণ দিশাহীন। মনে হয়, তারা দীর্ঘদিন ধরে বিরোধী আসনে থাকার সিদ্ধান্ত নিয়েছে। এটা আমাদের সরকারের দ্বিতীয় মেয়াদের শেষ বছর। কিন্তু, এটি একটা নতুন সূচনাও বটে। কারণ, ২০২৪ সালে আমরা আবার সরকার গঠন করব।” 

আরও পড়ুন- 
Conjunctivitis: ভয়াবহ হচ্ছে ‘জয় বাংলা’! পশ্চিমবঙ্গ, দিল্লি, গুজরাট, অরুণাচল, সর্বত্র বাড়ছে চোখের সংক্রমণ
সুইডেন, ডেনমার্কে পোড়ানো হয়েছে কোরান, রাগে ফুঁসছে মুসলমান সংখ্যাগরিষ্ঠ দেশগুলি

BJP MLA Death News: উত্তরবঙ্গে বিজেপিতে শোকের ছায়া, চলে গেলেন ধূপগুড়ির বিধায়ক বিষ্ণুপদ রায়

Sex Tips: সেক্সে সমস্যা? যৌন জীবনে স্ফূর্তি ফিরিয়ে আনতে মেনে চলুন কয়েকটি গুরুত্বপূর্ণ টিপস

Read more Articles on
Share this article
click me!