মতুয়া মহামেলায় ভাষণ দেবেন মোদী, টুইটারে স্মরণ করলেন হরিচাঁদ ঠাকুরকে

মঙ্গলবার মতুয়া মহামেলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন সেইকথা। মেলা চলবে ২৯ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত।

Saborni Mitra | Published : Mar 28, 2022 2:10 PM IST / Updated: Mar 28 2022, 08:41 PM IST

মঙ্গলবার (২৯ মার্চ) মতুয়া ধর্মমহা মেলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিও কনফারেন্সের মাধ্যমেই এই অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সোশ্যাল মিডিয়ায বার্তা দিয়ে তেমনই জানিয়েছেন। টুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আগামিকাল বিকেল সাড়ে ৪টে মতুয়া ধর্মমহামেলায় ভাষণ দেবেন তিনি। তাঁকে আমন্ত্রণ জানানোয় তিনি সম্মানিত হয়েছে। তিনি আরও বলেন শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের জয়ন্তী পালন করা হচ্ছে। হরিচাঁদ ঠাকুর তাঁরা গোটা জীবন ধরেই  সামাজিক ন্যায় বিচার, ও জনকল্যাণের জন্য কাজ করেছে। 

চলতি বছর শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের ২১১তম জন্ম বার্ষিকী পালন করা হচ্ছে। শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুর স্বাধীনতার আগে পূর্ব বাংলাক বাসিন্দা ছিলেন। তিনি নিপীড়িত ও বঞ্চিত মানুষদের জন্য কাজ করেছেন। বর্তমান বাংলাদেশের ওন্দাকান্দিতে তিনি সামাজিক ন্যায় বিচার ও ধর্মীয় আন্দোলন শুরু করেন। মতুয়া ধর্ম মহামেলা শুরু হবে ২৯ মার্চ। মেলা চলবে ৫ এপ্রিল পর্যন্ত। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মতুয়াদের অনুষ্ঠানে যোগ দেবেন একথা তিনি আগেই জানিয়েছিলেন। তাতে যথেষ্ট উৎসাহিত হয়েছিল বিজেপি নেতা শান্তনু ঠাকুর। বর্তমানে রাজ্য বিজেপিতে বেশ কিছু সমস্যা দেখা দিয়েছে। তাতে মতুয়া সম্প্রদায়ের নেতারা রীতিমত দলের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন। অনেকেই বিজেপির একাধিক হোয়াটসঅ্যাপ গ্রুপও ছেড়ে দিয়েছেন। বিজেপি নেতা শান্তনু ঠাকুরও ছিলেন সেই তালিকায়। প্রধানমন্ত্রী এই পদক্ষেপ মতুয়া নেতাদের ক্ষোভ কমিয়ে দেবে  বলেও আশা করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

সংসদে সরব সৌমিত্র খাঁ, বীরভূম থেকে বিধানসভা ইস্যু তুলে ৩৫৫ ধারা জারির দাবি বিজেপির

রাজ্যের 'টানাটানির' সংসারে চা-জলখাবারে ব্যায় ১২ লক্ষ, ক্রেতা সুরক্ষা দফতরের মেলার খরচ কোটি টাকা

৪৫ টাকায় লুচি, মাংস, পোলাও খেতে গিয়ে খোয়াতে হল ৪৫ হাজার টাকা, সাবধান নববর্ষের আগে

Read more Articles on
Share this article
click me!