Modi On US Visit: বিমানে ফাইলে চোখ বোলাতে ব্যস্ত ছবি পোস্ট মোদীর, পাল্টা মনমোহনকে হাতিয়ার করল কংগ্রেস

মার্কিন সফরের সময় বিমানে কাজে ব্যস্ত ছবি পোস্ট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাল্টা মহমোহনের ছবি পোস্ট করে মোদীকে নিশানা কংগ্রেসের।

Saborni Mitra | Published : Sep 23, 2021 10:59 AM IST

ঠাসা কর্মসূচি নিয়ে মার্কিন সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Nsrendra Modi In US Visit)। ব্যস্ত সফরের লম্বা বিমান যাত্রা। প্রধানমমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর বোয়িং ৭৭৭-৩৩৭ ভিভিআইপি  (Boeing 777-337 VVIP) বিমান থেকেই একটি ছবি শেয়ার করেছেন নিজের টুইটারে। সেখানে তিনি লিখেছেন 'দীর্ঘ বিমান যাত্রী মানেই কিছু ফাইল আর কাগজপত্রে কাজ করার সুযোগ।' প্রধানমন্ত্রী এই ছবি সোশ্যাল মিডিটায় পোস্ট করার পরেই বেশ কয়েকজন বিজেপি নেতা এই ছবিটি রিটুইট করেন। ও শেয়ার করেন। ছবিতে দেখা যাচ্ছে প্রচুর কাজগপত্রে চোখ বোলাতে ব্যস্ত প্রধানমন্ত্রী মোদী। সামনে রয়েছে ডাঁই করা ফাইলের স্তূপ। তিনি বিমানে বলেই সেই সব ফাইলপত্র দেখছেন। 


প্রধানমন্ত্রী এই ছবিটির ক্ষেত্রে জবাব দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেছেন সর্বদা বিরামহীন ও অক্লান্তভাবে দেশের সেবা করে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি নেতা কপিল মিশ্র প্রাক্তন প্রয়াত প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর সঙ্গে মোদীর তুলনা করে একটি ছবি পোস্ট করেছেন। যেখানে শাস্ত্রীও বিমান সফরে বেশ কিছু ফাইলপত্রে চোখ বুলিয়ে নিচ্ছে। দুই দেশের কাজের প্রতি তাঁদের ভালোবাসা আর দায়বদ্ধতার প্রশংসাও করেছেন তিনি। 

অন্যদিকে এমন সুযোগ ছাড়তে নারাজ কংগ্রেস। নরেন্দ্র মোদী তথা বিজেপি নেতৃত্ব প্রধানমন্ত্রীর ব্যস্তার ছবি তুলে ধরার পরেই আসরে নামে কংগ্রেস। কংগ্রেসের পক্ষ থেকে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর ছবি পোস্ট করা হয়েছে। সেখানে ক্যাপশন দেওয়া হয়েছে 'কিছু ছবি আছে যেটা কপি  করা কষ্টকর' তারপরই লেখা রয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এয়ার ইন্ডিয়ার ওয়ান বিমানে একটি সাংবাদিক বৈঠক করেছিলেন। সেই সাংবাদিক বৈঠকের তিনটি ছবিও পোস্ট করেছে কংগ্রেস। 

Covid 19: করোনায় মৃত্যুতে ৫০ হাজার টাকা ক্ষতিপুরণ দেবে রাজ্য, সুপ্রিম কোর্টে বলল কেন্দ্র

Punjab Congress crisis: ভোটের আগে বিপর্যস্ত পঞ্জাব কংগ্রেস, সিধুকে বিপজ্জনক বললেন ক্যাপ্টেন

Ambani vs Adani: অপ্রচলিত শক্তি নিয়ে মুকেশ অম্বানিকে চ্যালেঞ্জ গৌতম আদানি, লক্ষ্য আম্বানিকে টেক্কা দেওয়া

টানা সফর শেষে  মার্কিন যুক্তরাষ্ট্রে  ওয়াশিংটন ডিসিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অ্যান্ড্রুজ জায়েন্ট বায়ুসেনা ঘাঁটিতে অবতরণ করে তাঁর বিমান। তাঁর স্বাগত জানাতে উপস্থিত ছিলেন মার্কিন প্রশাসনের কর্তা ও ভারতের রাষ্ট্রদূত তরণজিৎ সান্ধু। ২০১৪ সালে ত্রমতায় আসার পর এই নিয়ে ৭ বার মার্কিন সফর করেন মোদী। তবে জো বাইডেন ক্ষমতায় আসার পর এটাই তাঁর প্রথম মার্কিন সফর। আগামিকাল বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। কথা হবে দুই দেশের দ্বিপাক্ষিক বিষয়গুলি নিয়ে। এদিন ওয়াশিংটনে প্রবাসী ভারতীয়রা তাঁকে স্বাগত জানান। 

Share this article
click me!