'তৃতীয় মেয়াদে আমরা দারুণ লক্ষ্য নির্ধারণ করেছি'-আমেরিকায় গিয়ে ভারতের ভবিষ্যত নিয়ে কথা মোদীর

প্রধানমন্ত্রী মোদী তার ভাষণে বলেছিলেন যে গত ১০ বছরে বিশ্বস্তরে ভারতের ভাবমূর্তি শক্তিশালী হয়েছে। আমাদের সরকারে গত ১০ বছরে প্রতি সপ্তাহে একটি করে বিশ্ববিদ্যালয় হয়েছে।

Parna Sengupta | Published : Sep 22, 2024 6:57 PM IST

আমেরিকা সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ সময় তিনি নিউইয়র্কের নাসাউ কলিজিয়ামে এনআরআইদের ভাষণ দেন। বিপুল সংখ্যক উপস্থিত ভারতীয়রা প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা জানায় এবং তার জন্য মোদী...মোদী... স্লোগান দিতে থাকে। তাঁর ভাষণে প্রধানমন্ত্রী বলেছিলেন যে অভিবাসী সম্প্রদায় সারা বিশ্বে ভারতের প্রতিনিধি। তিনি বলেছিলেন যে আজ ভারতীয়রা আত্মবিশ্বাসের সাথে সারা বিশ্বে তাদের দক্ষতা প্রমাণ করছে। আজ ভারত বিশ্ব প্ল্যাটফর্মে তার দক্ষতা প্রমাণ করছে। তিনি আরও বলেছিলেন যে ভারতের জনগণ আমাদের তৃতীয় সুযোগ দিয়েছে এবং এবার আমরা আরও কিছু দুর্দান্ত লক্ষ্য নির্ধারণ করেছি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর সরকারের সাফল্যের কথা তুলে ধরেন

Latest Videos

এই সময় প্রধানমন্ত্রী মোদী তার ভাষণে বলেছিলেন যে গত ১০ বছরে বিশ্বস্তরে ভারতের ভাবমূর্তি শক্তিশালী হয়েছে। আমাদের সরকারে গত ১০ বছরে প্রতি সপ্তাহে একটি করে বিশ্ববিদ্যালয় হয়েছে। প্রতিদিন দুটি নতুন কলেজ তৈরি হচ্ছে। প্রতিদিন একটি নতুন আইটিআই প্রতিষ্ঠিত হয়। ১০ বছরে, ট্রিপল আইটির সংখ্যা ৯ থেকে বেড়ে ২৫ হয়েছে। IIT এবং IIM-এর সংখ্যাও বেড়েছে।

প্রকৃতি সংরক্ষণের উপর জোর দেওয়া হয়েছে

প্রকৃতি সংরক্ষণের প্রয়োজনীয়তার উপর জোর দিয়ে প্রধানমন্ত্রী মোদী বলেন যে আজ আমরা সবুজ পরিবর্তনের পথ বেছে নিয়েছি। তিনি বলেন, 'প্রকৃতির প্রতি ভালোবাসার মূল্য আমরা কেবল সনাতন ঐতিহ্যেই পেয়েছি। এজন্য আমরা সৌর, সবুজ হাইড্রন, নিউক্লিয়ার এনার্জিতে বিনিয়োগ করছি। ২০১৪ সাল থেকে, ভারত তার সৌর শক্তির ক্ষমতা ৩০ গুণেরও বেশি বাড়িয়েছে। প্রধানমন্ত্রী তার মায়ের নামে একটি গাছ লাগানোর সংকল্প পূরণ করেছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঘরে আর ফেরা হল না! উদ্ধার ৮ মৎস্যজীবীর মৃতদেহ! পরিবারের কান্নায় ভাসলো নামখানা | Namkhana News Today
১৩ বছরে হয়নি, ঘাটাল মাষ্টার প্ল্যান আর কবে হবে? জানিয়ে দিলেন মমতার সাংসদ দেব | Dev | Ghatal Flood
অনুব্রত কে নিয়ে ফিরহাদের বাঘ ফিরে এসেছের মন্তব্যের পাল্টা শুভেন্দুর, দেখুন কী বললেন | Suvendu
চারিদিকে নোংরা জল! দুর্গন্ধে টেকা দায়! এখনও রেহাই নেই আন্দুলের আড়গোড়ী মাঠ এলাকার বাসিন্দাদের
নদী বাঁধ ভেঙে হু হু করে জল ঢুকছে বহরমপুর ব্লকের একাধিক গ্রামে, ঘুম উড়েছে স্থানীয়দের | Flood News