স্বাধীনতা দিবসের আগে বিমানবন্দর উড়িয়ে দেওয়ার হুমকি, রহস্যময় ইমেল পেল পুলিশ

ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষের তরফ থেকে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে শনিবার এই হুমকি মেল আসে। মেলে বলা হয় আয় কায়দা দিল্লি বিমানবন্দরে একটি বিস্ফোরণের ছক কষেছে।

Parna Sengupta | Published : Aug 8, 2021 6:46 AM IST

স্বাধীনতা দিবসের আগে গোটা দেশ জুড়েই বাড়ানো হয়েছে নিরাপত্তা। তবে তার মধ্যেই একের পর এক হুমকি আসছে। এবার দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে (Indira Gandhi International Airport) বিস্ফোরণ ঘটানোর হুমকি দিয়ে ইমেল (e-mail) এল পুলিশের (Delhi Police) কাছে। 

মেল পাওয়ার পরেই সতর্ক হয় পুলিশ। ইমেলে লেখা ছিল "planned bomb blast by Al Qaeda". আল কায়দা দিল্লি বিমানবন্দরে নাশকতার ছক কষছে, এই উল্লেখ করে মেল এসেছে। উল্লেখ্য দেশের মধ্যে সবচেয়ে ব্যস্ত এই বিমানবন্দর। 

ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষের তরফ থেকে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে শনিবার এই হুমকি মেল আসে। মেলে বলা হয় আয় কায়দা দিল্লি বিমানবন্দরে একটি বিস্ফোরণের ছক কষেছে। সেই বিস্ফোরণের জন্য করণবীর সুরি ওরফে মহম্মদ জালাল এবং তার স্ত্রী শৈলা সারদা ওরফে হাসিনা রবিবার ভারতে আসছে। সিঙ্গাপুর থেকে এরা ভারতে আসবে বলে জানানো হয়. তিনদিনের মধ্যে এই বিস্ফোরণ ঘটানো হবে। 

ফেসবুকের লকড প্রোফাইল দেখবেন কীভাবে, রইল সহজ কয়েকটি উপায়

মুসলিম মহিলাদের অন্য ধর্মে বিয়ে করা পাপ, ফতোয়া মুসলিম ল বোর্ডের

দেবতার মূর্তি গুঁড়িয়ে তছনছ মন্দির, পাকিস্তানে উন্মত্ত জনতার তান্ডবে হতবাক গোটা বিশ্ব

হুমকির মেল​পরীক্ষা করে দেখা গেছে যে সাম্প্রতিক অতীতে একই দম্পতির একই নাম এবং একই ধরনের হুমকি বার্তা পাওয়া গেছে। দিল্লি পুলিশের পক্ষ থেকে আগের মেলগুলির উৎস খতিয়ে দেখে তদন্ত শুরু করা হয়েছে। বিমানবন্দর নিরাপত্তা কর্মীদের সতর্ক করা হয়েছে। বিমানবন্দরের নিরাপত্তা বাড়ানো হয়েছে। 

বিমানবন্দরের সব টার্মিনালে নাশকতা-বিরোধী পরীক্ষা চালানো হচ্ছে, প্রবেশাধিকার নিয়ন্ত্রণ করা হয়েছে, প্রবেশপথে যানবাহন পরীক্ষা এবং টহল জোরদার করা হয়।

Share this article
click me!