Asianet News BanglaAsianet News Bangla

ফেসবুকের লকড প্রোফাইল দেখবেন কীভাবে, রইল সহজ কয়েকটি উপায়

লক করা প্রোফাইল থেকে তাই কেউ বন্ধুত্বের অনুরোধ পাঠালে সমস্যা দেখা দেয়। অনেকেই এখন সোশ্যাল হ্যান্ডেলে লিখে রেখে দেন, লক করা প্রোফাইল থেকে বন্ধুত্বের অনুরোধ পাঠাবেন না।

Here are some easy ways to look at Facebook locked profile  bpsb
Author
Kolkata, First Published Aug 6, 2021, 2:56 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অনেক সময়েই ফেসবুকে নানা রকম ফ্রেন্ড রিকুয়েস্ট পাই আমরা। তার মধ্যে বেশ কয়েকটি প্রোফাইল লক করা থাকে। ফলে যিনি ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়েছেন, তিনি বন্ধু হওয়ার যোগ্য কীনা, তাই বুঝে ওঠা যায় না।অনেকেই লকড প্রোফাইল থেকে রিকুয়েস্ট পেলে বিরক্ত হন। অনেকে বাধ্য হয়েই রিকুয়েস্টটি ডিলিট করে দেন। ফলে ইচ্ছা থাকলেও বন্ধুত্বের সীমারেখা নির্দিষ্টই থেকে যায়। 

Here are some easy ways to look at Facebook locked profile  bpsb

অর্কুট জমানা পেরিয়ে বন্ধুত্বের এই ধারাবাহিকতা বজায় রেখেছে তাই ফেসবুকই। অনায়াসে তাই চেনা-অচেনা বিভিন্ন মানুষের দরজায় কড়া নেড়ে বলা যায়, ‘চাইছি তোমার বন্ধুতা’। কিন্তু সমস্যা তৈরি করে সেই লকড প্রোফাইল। আপনি যাঁর প্রোফাইল দেখবেন বা যিনি রিকুয়েস্ট পাঠিয়েছেন, তাঁর সম্পর্কে জানতে গেলে, প্রোফাইল দেখা জরুরি। সেখানেই বাধা পড়লে বন্ধুত্বও হয় না। ফেসবুক জুড়ে এই লক করা ফেসবুক প্রোফাইলের সংখ্যা ক্রমেই বাড়ছে। 

কিন্তু কিছু সহজ পদ্ধতি রয়েছে, যেখান থেকে দেখা যাবে লক করা প্রোফাইলটির আনাচ কানাচ। যদিও এই পদ্ধতিগুলির ব্যবহার করতে গেলে মোবাইল চলবে না, লাগবে ডেস্কটপ বা ল্যাপটপ। 

১.  লক করা প্রোফাইলটির ইউজার নেমটি দেখে নিন। তারপর http://graph.facebook.com/username/userid/picture?width=2000&height=2000 এই ইউআরএলটি ফেসবুকের অ্যাডরেস বারে কপি পেস্ট করুন। এবার ইউজার নেমের জায়গায় লকড প্রোফাইলের নামটি লিখুন। তা হলেই লক করা প্রোফাইলের ছবিটি দেখতে পাবেন।

বাড়ির সদর দরজায় ছোট্ট কিছু পরিবর্তন, ফিরিয়ে দেবে আপনার অর্থ ভাগ্য

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

সূর্যের গা থেকে ছিটকে বেরোচ্ছে আগুনের গোলা, ভয়ঙ্কর সুন্দর ভিডিও প্রকাশ করল নাসা

২. লক করা প্রোফাইলটি ডেস্কটপ বা ল্যাপটপে খুলে সেই প্রোফাইলটির ছবির উপরে রাইট ক্লিক করুন। সেখানে যে কয়েকটি বিকল্প থাকবে, তার মধ্যে ‘কপি ইমেজ অ্যাড্রেস’-এ ক্লিক করুন। এবার একটি নতুন উইন্ডো খুলে সেই কপি করা ইমেজ অ্যাড্রেসের ইউআরএলটি পেস্ট করুন। তা হলেই লক করা প্রোফাইলটির ছবিটি আপনি দেখতে পাবেন।

Follow Us:
Download App:
  • android
  • ios