চার্জে দিয়ে ব্লুটুথ হেডফোন ব্যবহার, ফেটে গিয়ে মৃত্যু যুবকের

গতকাল নিজের বাড়িতেই ছিলেন রাকেশ। তাঁর কানে লাগানো ছিল ব্লুটুথ হেডফোন। ওই অবস্থাতেই হেডফোনে চার্জ দিচ্ছিলেন তিনি। তখনই আচমকা হেডফোনটি ফেটে যায়। কানের মধ্যে হেডফোন ফেটে যাওয়ায় জ্ঞান হারান তিনি। 

Asianet News Bangla | Published : Aug 7, 2021 10:30 AM IST

ব্লুটুথ হেডফোন ফেটে মৃত্যু হল এক যুবকের। রাজস্থানের জয়পুরের চোমুর উদয়পুরিয়া গ্রামের ঘটনা। মৃতের নাম রাকেশ কুমার নগর। গতকাল তাঁর বাড়িতেই এই ঘটনা ঘটেছিল। 

চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই বিয়ে হয়েছিল রাকেশের। বাড়ির বড় ছেলে ছিলেন তিনি। সরকারি চাকরির পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। পড়া নিয়েই ব্যস্ত থাকতেন তিনি। 

"

গতকাল নিজের বাড়িতেই ছিলেন রাকেশ। তাঁর কানে লাগানো ছিল ব্লুটুথ হেডফোন। ওই অবস্থাতেই হেডফোনে চার্জ দিচ্ছিলেন তিনি। তখনই আচমকা হেডফোনটি ফেটে যায়। কানের মধ্যে হেডফোন ফেটে যাওয়ায় জ্ঞান হারান তিনি। 

আরও পড়ুন- ভারতে এই প্রথম অনুমোদন পেল কোনও এক ডোজের করোনা টিকা, সব মিলিয়ে অস্ত্রাগারে এখন ৫টি ভ্য়াকসিন

আরও পড়ুন- এশিয়ানেট নিউজ বাংলার খবরের জের, পুরুলিয়ায় শুরু ধস নামা সেতু সংস্কারের কাজ

এরপর পরিবারের সদস্যরা তাঁকে নিয়ে যান একটি স্থানীয় হাসপাতালে। তাঁর দুটি কানই আঘাত পেয়েছিল বলে হাসপাতালের তরফে জানানো হয়। শুরু হয় চিকিৎসা। কিন্তু, শেষরক্ষা হয়নি। চিকিৎসাধীন অবস্থাতেই মৃত্যু হয় রাকেশের। সিদ্ধিবিনায়ক হাসপাতালের চিকিৎসক ডাঃ এলএন রুন্দলা বলেন, "অচৈতন্য অবস্থায় রাকেশকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। চিকিৎসা শুরু করার পরই তাঁর মৃত্যু হয়। হৃদরোগে আক্রান্ত হয়েই সম্ভবত তাঁর মৃত্যু হয়েছে।"

আরও পড়ুন- ভারী বৃষ্টির দোসর ব্যারেজ থেকে জল ছাড়া, মুর্শিদাবাদে জলমগ্ন কয়েক হেক্টর চাষের জমি

আরও পড়ুন- আইওসির সঙ্গে বৈঠকে অধরা সমাধান সূত্র, ট্যাঙ্কার মালিকদের ধর্মঘটে তেলশূন্য একাধিক পেট্রোল পাম্প

তবে এটা প্রথমবার নয়। এর আগেও ফোন ফেটে মৃত্যু হয়েছে বহু মানুষের। ফোনে চার্জে দেওয়া অবস্থায় ব্যবহার করতে বারণ করেন প্রযুক্তি বিশেজ্ঞরা। কারণ ফোন চার্জে দেওয়া থাকলে তার মধ্যে বিদ্যুৎ যায়। ওই অবস্থায় ফোনে দীর্ঘক্ষণ কথা বলার ফলে ফোন গরম হয়ে যায়। ফোনের প্রসেসরের উপর অতিরিক্ত চাপ পড়ে। সেই কারণেই গরম হয়ে ব্যাটারি ফেটে যায়। তবে শুধু ফোন করাই নয় চার্জে দেওয়া অবস্থায় ফোনে হাত না দেওয়াই ভালো। কোনও প্রয়োজন হলে চার্জ বন্ধ করে তারপর হাত দিন। এতে দুর্ঘটনার সম্ভাবনা অনেক কম থাকে। 

Share this article
click me!