Asianet News BanglaAsianet News Bangla

মুসলিম মহিলাদের অন্য ধর্মে বিয়ে করা পাপ, ফতোয়া মুসলিম ল বোর্ডের

ল বোর্ড জানিয়েছে মুসলিম মহিলারা যদি অন্য ধর্মে বিয়ে করেন, তবে শরিয়ত মতে তা মহা পাপ। এই পাপ কাজ কোনও ভাবেই করা উচিত নয়।

Marrying non-Muslim is not allowed in Sharia, AIMPLB tells Muslims of India bpsb
Author
Kolkata, First Published Aug 5, 2021, 8:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মুসলিম মহিলাদের অন্য ধর্মে বিয়ে (inter-faith marriage) করা নিয়ে ফতোয়া জারি করল অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড (All India Muslim Personal Law Board)। ল বোর্ড (AIMPLB) জানিয়েছে মুসলিম মহিলারা যদি অন্য ধর্মে বিয়ে করেন, তবে শরিয়ত মতে তা মহা পাপ। এই পাপ কাজ কোনও ভাবেই করা উচিত নয়। মুসলিম (Muslim community) মহিলাদের ইসলাম ধর্মের অনুশাসনের মধ্যে থেকেই বিয়ে করা উচিত। 

শরিয়া আইন (Sharia Law) অনুযায়ী শুধু মুসলিম মহিলাদেরই নয়, মুসলিম পুরুষদেরও (Muslim youth) ইসলাম ধর্মের মহিলাদের বিয়ে করা উচিত। কারণ ভিন ধর্মে বিয়ে করার অনুমতি ইসলাম দেয় না বলে দাবি ল বোর্ডের । এই প্রসঙ্গে AIMPLB- এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মৌলানা খালিদ সাইফুল্লাহ রহমানী একটি প্রেস নোট জারি করেন যাতে তিনি মুসলিম যুবক, আলিম এবং মুসলিম শিশুদের পিতামাতার কাছে একই আবেদন করেন। বোর্ড প্রেস নোটে বলেছে, একজন মুসলিম যদি অমুসলিমকে বিয়ে করে, তাহলে সে সারা জীবন অন্যায়ের ভার বহন করবে। ধর্মের বাইরের মুসলিম ছেলে মেয়ে উভয়ের বিয়েকে ভুল প্রবণতা বলে অভিহিত করেছে বোর্ড।

Marrying non-Muslim is not allowed in Sharia, AIMPLB tells Muslims of India bpsb

বোর্ডের মতে, মুসলিম যুবকদের ধর্মের বাইরে বিয়ে করার প্রধান কারণ হল, বাবা -মা তাদের ইসলামের 'সঠিক শিক্ষা' দিচ্ছেন না। এইভাবে, বোর্ড ধর্মীয় নেতাদের, অর্থাৎ আলিম এবং মুসলিম শিশুদের পিতামাতার কাছে, তাদের সন্তানদের তাদের নিজেদের সম্প্রদায়েই বিয়েতে রাজি করার জন্য আবেদন করে।

বোর্ড, বিবৃতিতে বলেছে, এমন বেশ কিছু ঘটনা ঘটেছে যেখানে মুসলিম মেয়েরা অমুসলিমদের বিয়ে করে এবং পরে ভোগান্তির শিকার হয়। তারা ধর্মীয় নেতাদের প্রতি আহ্বান জানান যে তারা জনসমাগমের সময় নিয়মিত বিষয়টি যেন উত্থাপন করেন এবং ধর্মের বাইরে বিয়ে করার পার্থিব ক্ষতির কথা মানুষকে বলবেন।

বাড়ির সদর দরজায় ছোট্ট কিছু পরিবর্তন, ফিরিয়ে দেবে আপনার অর্থ ভাগ্য

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

সূর্যের গা থেকে ছিটকে বেরোচ্ছে আগুনের গোলা, ভয়ঙ্কর সুন্দর ভিডিও প্রকাশ করল নাসা

ছেলে -মেয়ে উভয়ের মোবাইল ফোনে নজর রাখার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছে বোর্ড। তারা অভিভাবকদেরও কো-এড স্কুলের পরিবর্তে মেয়েদের স্কুলে পড়ানোর আহ্বান জানান। বোর্ড জানায়, “মা -বাবার উচিত মেয়েদের স্কুল ছাড়া বাড়ির বাইরে সময় কাটাতে নিরুৎসাহিত করা। তাদের বলা উচিত যে শুধুমাত্র একজন মুসলিমই তাদের জীবনসঙ্গী হতে পারে। 

Follow Us:
Download App:
  • android
  • ios