স্থিতিশীল হলেও মৃত্যুর সঙ্গে লড়ছেন প্রণব মুখোপাধ্যায়, মেডিক্যাল বুলেটিনে জানাল হাসপাতাল

  • মৃত্যুর সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছেন প্রণব মুখোপাধ্যায়
  • সংকটজনক হলেও অবস্থা স্থিতিশীল 
  • সেনা হাসপাতালের মেডিক্যাল বুলেটিন
  • করোনা আক্রান্ত প্রণব মুখোপাধ্যায় রয়েছেন লাইফ সাপোর্টে
     

Asianet News Bangla | Published : Aug 12, 2020 2:34 PM IST

প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখনও সংকটজনক। তবে বুধবার সেনা হাসপাতালের পক্ষ থেকে জারি করা মেডিক্যাল বুলেটিনে বলা হয়েছে বর্তমানে কিছুটা হলেও স্থিতিশীল রয়েছেন তিনি। লাইফ সার্পোট দিয়ে তাঁকে রাখা হয়েছে। ভেন্টিলেটরে থেকেই মৃত্যুর সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছেন ৮৪ বছরের রাজনীতিবিদ তথা প্রাক্তন রাষ্ট্রপতি। 

আর্মির রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালের পক্ষ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে জানান হয়েছে, প্রণব মুখোপাধ্যায়ের স্বাস্থ্যের অবস্থা ক্রমাগত গুরুতর হচ্ছে। বর্তমানে হেমোডাইনাইকভাবে তিনি স্থিতিশীল রয়েছেন। 

পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন তিনি। গত ১০ অগাস্ট মস্তিস্কের অপারেশন হয়। জমাটবাঁধা রক্ত বার করতেই এই অপারেশ হয়েছিল। কিন্তু হাসপাতাল সূত্রে জানান হয়েছিল আর মস্তিস্কে রক্তক্ষরণ চলছে। একই সঙ্গে হাসপাতালে নমুনা পরীক্ষার পর জানা যায় তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর সেই কথা নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলন। পাশাপাশি তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের কাছে বিচ্ছিন্ন হওয়ার আবেদনও জানিয়েছিলন প্রাক্তন রাষ্ট্রপতি।  সোমবার রাতেই তাঁর অপারেশন হয়। মঙ্গলবার থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। উদ্বেগ বাড়তে শুরু করে রাজ্যের বাসিন্দাদের মধ্যে। পাশাপাশি উদ্বিগ্ন হয়ে ওঠেন তাঁর পরিবারের সদস্যরা। গত সোমবার প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং তাঁর স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছেন। 

বাবার জন্য উদ্বেগ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় বার্তা মেয়ের, প্রণব কন্যার স্মৃতি উজ্বল গতবছর ...

পড়াশোনা বেশি করায় প্রধানমন্ত্রী হতে পারবেন না প্রণব, কেন এমন কথা বলেছিলেন মনমোহন ..

ভারতের ১৩ তম রাষ্ট্রপতি ছিলেন প্রণব মুখোপাধ্যায়। রাষ্ট্রপতি হিসেবে তাঁর কার্যকাল ছিল ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত। দীর্ঘ দিন কংগ্রেসের সদস্য ছিলেন তিনি। ইন্দিরা গান্ধী, নরসীমা রাও ও মনমোহন সিং এর মন্ত্রিসভার গুরুত্বপূর্ব দায়িত্ব সামলেছেন তিনি। 

Share this article
click me!