বোন প্রিয়াঙ্কাকে সঙ্গে নিয়ে ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী, কংগ্রেসের পাল্টা পদযাত্রা বিজেপির

মধ্য প্রদেশের রাহুল গান্ধীর সঙ্গে পদযাত্রায় সামিল প্রিয়াঙ্কা গান্ধী। তিনি ছেলে ও স্বামীকে নিয়ে যোগ দেন পদযাত্রায়। মধ্যপ্রদেশের দ্বিতীয় দিন যাত্রায় বাড়ছে ভিড়।

Web Desk - ANB | Published : Nov 24, 2022 5:41 AM IST

বৃহস্পতিবার স্বামী রবার্ট ভাদ্রাকে নিয়ে ভারত জোড়ো যাত্রায় যোগ দিলেন প্রিয়াঙ্কা গান্ধী। মধ্য প্রদেশে রাহুল গান্ধীর নেতৃত্বেই চলছে ভারত জোড়ো যাত্রা। মধ্য প্রদেশে যাত্রার দ্বিতীয় দিনে রাহুল গান্ধী খান্ডোয়া জেলা থেকে যাত্রা শুরু করেন। কন্যাকুমারিকা থেকে শুরু হয়েছে এই যাত্রা। বর্তমানে তা রয়েছে মধ্য প্রদেশে।

প্রিয়াঙ্কার সঙ্গে শুধু স্বামী নয়, রয়েছে প্রিয়াঙ্কা গান্ধীর ছেলে রেহানও। কংগ্রেস কর্মীরা এদিন রাহুল ও প্রায়িঙ্কার নামে স্লোগান তোলেন। দলীয় কর্মী সমর্থকরা রাহুল গান্ধীর কাছাকাছি আসতে চাইছিল। যদিও পুলিশ রাহুলের নিরাপত্তার জন্য তাতে বাধা দিয়েছে। কারণ সম্প্রতি রাহুল গান্ধীকে হত্যা করার হুমকি দেওয়া হয়েছে। পাশাপাশি ভারত জোড়ো যাত্রাতেও হামলার হুমকি দেওয়া রয়েছে। বিজেপি শাসিত এই রাজ্য তাই কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

 

 

রাহুল গান্ধীর নিরাপত্তার জন্য রাস্তার দুই ধারে পুলিশ দঁড়ি দিয়ে ব্যারিকেড করে রেখেছে। সূর্যোদয়ের পর বোরগাঁও থেকে যাত্রা শুরু হয়। মধ্য প্রদেশে প্রথম দিনের তুলনায় এদিন লোকের উপস্থিতি অনেকটাই বেশ ছিল। যদিও সকাল যখন যাত্রা শুরু হয় তখন অংশগ্রহণকারীর সংখ্যা নিতান্তই ছিল কম। এদিন রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে রাজস্থানের কংগ্রেস নেতা শচীন পাইলটও পদযাত্রায় সামিল হয়েছিলেন। আগামী ৪ ডিসেম্বরের মধ্যে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা ৩৮০ কিলোমিটার রাস্তা অতিক্রম করে রাজস্থানে প্রবেশ করবে।

 

 

যদিও মধ্য প্রদেশে রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার পাল্টা হিসেবে বিজেপি আদিবাসী আইকন তান্ত্যা ভেলের জন্মস্থান খান্ডোয়া থেকে জনজাতী গোরব যাত্রা শুরু করে দিয়েছে। যদিও রাহুল গান্ধীর পাল্টা যাত্রা মানতে নারাজ বিজেপি। গেরুয়া শিবিরের পক্ষ থেকে জানান হয়েছে, এই কর্মসূচি আগে থেকেই নেওয়া ছিল। বিজেপি বলেছে কংগ্রেসের মত তারা শুধুমাত্র নির্বাচনকে সামনে রেখেই পদযাত্রা করে না। বিজেপির এই যাত্রা আগামী ৪ ডিসেম্বর ইন্দোরে প্রবেশ করবে। সেখানেই ব্রিটশদের সঙ্গে লড়াই করে আদিবাসী নেতা মৃত্যু বরণ করেছিলে। অন্যদিকে এই দিনই মধ্য প্রদেশ ছাড়বে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা।

আরও পড়ুনঃ

রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা নিয়ে একাধিক বিতর্ক, প্রচার পেলেও কংগ্রেস কি লাভের ফসল ঘরে তুলতে পারবে

'বাবা আমার ফেন্ড-ফিলোজফার আর গাইড', 'গল্পকার হতে চাওয়া' ছেলের চোখে সিভি আনন্দ বোস

জঙ্গলে সঙ্গমরত অবস্থায় প্রেমিক-প্রেমিকার গায়ে আঠা ঢেকে হত্যা, পুলিশের জালে মন্দিরের তান্ত্রিক

 

Share this article
click me!