রাহুল গান্ধীর বারাণসী-র বিমান বাতিল বিতর্কে পাল্টা জবাব, কংগ্রেসের অভিযোগে ছক্কা হাকালো বিমানবন্দর কর্তৃপক্ষ

ইচ্ছেকৃতভাবে রাহুল গান্ধীর বিমানকে সোমবার রাতে বারাণসী বিমান বন্দরে অবতরণ করতে দেওয়া হয়নি। কংগ্রেসের এই প্রচারের পাল্টা জবাব দিল বিমান বন্দর কর্তৃপক্ষ।

 

Web Desk - ANB | Published : Feb 14, 2023 9:29 AM IST / Updated: Feb 14 2023, 03:09 PM IST

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে ভয় পেয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাহুল গান্ধীর বিমান বারাণসী বিমান বন্দরে নামতে দেওয়াকে কেন্দ্র করে এমনই দাবি করেছে কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ রাহুল গান্ধীর বিমান বারাণসী বিমানবন্দরে অবতরণ করতে দেওয়া হয়নি। রাহুলকে আটকানোর জন্যই এই পদক্ষেপ করেছে কেন্দ্রীয় সরকার। কিন্তু কংগ্রেসের এই অভিযোগ মানতে নারাজ বারানসী বিমান বন্দর কর্তৃপক্ষ। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তারা আসল ঘটনার পর্দা ফাঁস করেছেন।

কংগ্রেসের অভিযোগ

কংগ্রেস নেতা অজয় রাই বলেছেন যে বিমান বন্দর কর্তৃপক্ষ চাপের মধ্যে থাকায় রাহুল গান্ধীর বিমানকে অবতরণের অনুমতি দেয়নি। বারাণসী বিমান বন্দর কর্ত়ৃপক্ষ অজুহাত হিসেবে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সফরকে ব্যবহার করেছিল।

রাহুল গান্ধীর সফরসূচি ছিল

রাহুল গান্ধীর বিমানটি সোমবার রাতে বারাণসী বিমান বন্দরে অবতরণের কথা ছিল। আজ তাঁর কাশীবিশ্বনাথ ধাম দর্শনের কথা ছিল। সেখান থেকেই তাঁর প্রয়াগরাজে যাওয়ার কথা ছিল। অন্যদিকে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সোমার রাতেই বারাণসীতে পৌঁছেছেন। সোমবার রাতেই তিনি কালভৌরবের মন্দিরে যান। তারপর কাশীবিশ্বনাথ মন্দিরে গিয়েছিলেন।

কংগ্রেসের কথায় বিমান বন্দরের বক্তব্য

কংগ্রেস দাবি করেছে বিমান বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে একটি ভারী বিমান রয়েছে। একই সঙ্গে যানজটও রয়েছে। সেই কারণে রাহুল গান্ধীর বিমানকে বারাণসীতে অবতরণের অনুমতি দেওয়া হয়নি। কংগ্রেসের দাবি বিজেপি সরকার রাহুল গান্ধীকে ভয় পেয়েছে। আর সেই কারণেই তারা রাহুল গান্ধীর বিমানকে অবতরণের অনুমতি দেয়নি। কংগ্রেসের আরও দাবি ভারত জোড়ো যাত্রার পর থেকেই রাহুল গান্ধীর জনপ্রিয়তা বেড়েছে। তাতেই ভয় পেয়েছে বিজেপি। সেই কারণেই রাহুল গান্ধীকে আটকানোর চেষ্টা করা হচ্ছে।

বারাণসী বিমান বন্দরের বার্তা

 

 

কংগ্রেসের অভিযোগের পাল্টা বার্তা দিয়েছে বারাণসী এয়ারপোর্ট। কর্তৃপক্ষ একটি টুইট বার্তায় দানিয়েছেন ১৩ ফেব্রুয়ারি ২০২৩এর রাত ৯টা ১৬ মিনিটে AAI বারাণসী বিমান বন্দরে একটি ইমেল পাঠিয়েছিল। সেখানে বলা হয়েছে আরআর ওয়ারওয়েজের ফ্লাইটটি বাতিল করা হয়েছে। তারপরই বারাণসী বিমান বন্দর কংগ্রেস বা রাহুল গান্ধীর নাম না করে তাদের বিবৃতি সংশোধন করার আর্জি জানিয়েছেন। বারাণসী বিমান বন্দর কর্তৃপক্ষের দাবি বিমানটি ফ্লাইট অপারেটররাই বাতিল করে দিয়েছিল। এই ঘটনার তাদের কোনও হাত নেই।

আরও পড়ুনঃ

আদানি ইস্যুতে কমিটি গঠনে আপত্তি নেই , সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্রীয় সরকার

Aero India 2023: HLFT 42 কী? কেমনভাবে প্রশিক্ষণ দেওয়া হবে ফাইটারদের জানালেন বিশেষজ্ঞ

KGF স্টার - কুম্বলে একফ্রেমে প্রধানমন্ত্রীর সঙ্গে, মোদীর সঙ্গে দেখা হওয়ার অভিজ্ঞতা শেয়ার করলেন তাঁরা

Share this article
click me!