Adipurush: সিনেমাটা চলবে না বলেই বিজেপি নেতাদের সঙ্গে দেখা করেছিল: ‘আদিপুরুষ’ নিয়ে বিস্ফোরক ‘রাম’ অরুণ গোভিল

‘আদিপুরুষ’ নিয়ে অরুণ গোভিল বলেন, ‘আদিপুরুষ’ সিনেমার নির্মাতারা নিশ্চয়ই বুঝতে পেরেছিলেন যে, ছবিটির টিজার এবং ট্রেলার একেবারেই ভালো চলেনি, অর্থাৎ, সিনেমাটি ব্যাকফায়ার করবে। তাই, তাঁরা বিজেপি রাজ্যগুলিতে গিয়ে একাধিক মুখ্যমন্ত্রীর সাথে দেখা করেছিলেন।

Web Desk - ANB | Published : Jun 25, 2023 1:50 AM IST

১৯৮৭ সালে পরিচালক রামানন্দ সাগরের পরিচালনায় ভারতীয় টেলিভিশন চ্যানেলে মুক্তি পেয়েছিল ‘রামায়ণ’ সিরিজটি। এই সিরিজে ‘রাম’-এর চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা অরুণ গোভিল, বর্তমানে যিনি একজন বিজেপি সাংসদ, তিনিই এবার জোরালো কটাক্ষ করলেন ‘আদিপুরুষ’ সিনেমাটির বিরুদ্ধে। ভারতীয়রা ধর্মের ক্ষেত্রে অত্যন্ত সংবেদনশীল এবং ঈশ্বরের ক্ষেত্রে কারোর স্বাধীনতা নেওয়া উচিত নয় বলেই মন্তব্য করেন তিনি।

‘আদিপুরুষ’ সিনেমাটি দেখে আশ্চর্য হয়ে তিনি বলেন, ‘কেন তারা চারপাশের মানুষকে বোকা বানাতে চায়? কেন তারা নতুন নতুন জিনিস আনতে চায়, নতুন জিনিস চেষ্টা করতে চায়? আমাদের একা থাকতে দিন। আপনি কেন এই ফ্যাশন দিয়ে ঈশ্বরকে স্পর্শ করতে চান! দয়া করে তা করবেন না। আর এটার কী দরকার ছিল?’

অভিনেতা অরুণ গোভিল এও বলেছেন যে, ‘আদিপুরুষ’ সিনেমার নির্মাতারা নিশ্চয়ই বুঝতে পেরেছিলেন যে, ছবিটির টিজার এবং ট্রেলার একেবারেই ভালো চলেনি, অর্থাৎ, সিনেমাটি ব্যাকফায়ার করবে, চলবে না। তাই, তাঁরা বিজেপি রাজ্যগুলিতে গিয়ে একাধিক মুখ্যমন্ত্রীর সাথে দেখা করেছিলেন এবং আদিপুরুষের প্রত্যেকটা শো-তে ‘ভগবান হনুমান’-এর জন্য একটি করে আসন সংরক্ষণ করার মতো কৌশল ব্যবহার করতে শুরু করেছেন, যাতে মানুষের দৃষ্টি আকর্ষণ করা যায়। সিনেমার নির্মাতারা খুব একটা আত্মবিশ্বাসী নন। তারা জানতেন যে, কিছু একটা ভুল হতে চলেছে। একজন সাধারণ মানুষ হিসেবে, একজন ব্যবসায়ী বা সে বিষয়ে যে কোনও মানুষ নিজেকে বাঁচাতে এই ধরনের কৌশল অবলম্বন করে।

আর একদিকে, ‘রামায়ণ’ সিরিজের লক্ষ্মণ চরিত্রের অভিনেতা সুনীল লাহরি (Sunil Lahri) ‘আদিপুরুষ’ ছবির নির্মাতাদের সমালোচনা করে বলেন যে, ছবিটি অত্যন্ত হতাশাজনক। “আমি (আদিপুরুষ) ছবিটি একেবারেই পছন্দ করিনি। চরিত্র থেকে চরিত্রায়ণ, সবকিছু যুক্তি ছাড়া হয়েছে, আমি জানি না ওনারা কার জন্য এই ছবিটি তৈরি করেছেন। এখানে ভগবান হনুমানকে রাস্তার ভাষায় কথা বলতে দেখা গেছে। রাবণকে লোহা মারতে দেখানো হয়েছে, রাবণ কি কামার?”

আরও পড়ুন-

Weather News: আবহাওয়ার গুরুত্বপূর্ণ আপডেট! বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের প্রভাবে ব্যাপক বৃষ্টির পূর্বাভাস

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে যৌন সহবাস, তারপর 'চোর' অপবাদে প্রেমিকাকে বেধড়ক পিটিয়ে চুল কেটে দিলেন মল্লিকপুরের যুবক

প্রেম করলেও বিয়েতে নারাজ, প্রেমিকা এবং তার জেঠিমাকে মাথা থেঁতলে খুন করে পুকুরে ফেলে দিল যুবক

Share this article
click me!